বাংলা নিউজ > ক্রিকেট > এলিস, হার্ডি সহ চার নয়া তারকাকে সেন্ট্রাল চুক্তি দিল অস্ট্রেলিয়া, বাদ গেলেন স্টইনিস-এগররা

এলিস, হার্ডি সহ চার নয়া তারকাকে সেন্ট্রাল চুক্তি দিল অস্ট্রেলিয়া, বাদ গেলেন স্টইনিস-এগররা

Cricket Australia প্রকাশ করল তাদের Central Contract ক্রিকেটারদের নাম (ছবি:গেটিইমেজ)

ক্রিকেট অস্ট্রেলিয়া আসন্ন ২০২৪-২৫ মরশুমের জন্য তার কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের তালিকা ঘোষণা করেছে, যার মধ্যে চারজন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই তালিকায় অভিজ্ঞ অলরাউন্ডার মার্কাস স্টইনিস তাদের ২৩ খেলোয়াড়ের লাইনআপ থেকে বাদ পড়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া আসন্ন ২০২৪-২৫ মরশুমের জন্য তার কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের তালিকা ঘোষণা করেছে, যার মধ্যে চারজন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই তালিকায় অভিজ্ঞ অলরাউন্ডার মার্কাস স্টইনিস তাদের ২৩ খেলোয়াড়ের লাইনআপ থেকে বাদ পড়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে তিন ম্যাচ খেলা জেভিয়ার বার্টলেট চুক্তি তালিকায় জায়গা পেয়েছেন। এছাড়া নাথান এলিস, ম্যাট শর্ট ও অ্যারন হার্ডিও এই তালিকায় রয়ে গিয়েছেন।

আরও পড়ুন… IPL 2024: কেন বুমরাহর আগে বল করলেন? কেন এমন স্ট্রাইক রেটে খেললেন? প্রাক্তনীদের প্রশ্নের মুখে হার্দিক

বার্টলেটকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকায় অন্তর্ভুক্ত করা সেই সমস্ত খেলোয়াড়দের উৎসাহিত করবে যারা ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছে। যদিও বাকি তিনজন খেলোয়াড় অস্ট্রেলিয়ার হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টিতে পারফরম্যান্সের মাধ্যমে পুরো মরশুমে ধারাবাহিক পারফরম্যান্সের মাধ্যমে তালিকায় তাদের স্থান অর্জন করতে সফল হয়েছেন।

আরও পড়ুন… IPL 2024 SRH vs MI: ম্যাচের মাঝে হার্দিকের থেকে দায়িত্ব নিয়ে পান্ডিয়াকে বাউন্ডারিতে পাঠালেন রোহিত

এই তালিকায় নেই আরও এক বড় নাম, সেটি হল ডেভিড ওয়ার্নার। আসলে, ওয়ার্নার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং সম্ভবত সেই কারণেই তাঁকে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির অংশ থেকে বাদ দেওয়া হয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিযোগী হওয়া সত্ত্বেও মার্কাস স্টইনিস চুক্তি পাননি। তালিকা থেকে অ্যাস্টন এগর, মার্কাস হ্যারিস এবং মাইকেল নেসারের নামও বাদ দেওয়া হয়েছে। এই চার ক্রিকেটার অবশ্য গত বছর ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকার অংশ ছিলেন।

আরও পড়ুন… IPL 2024 SRH Vs MI: মুম্বই কি জিততে পারে বলে মনে হয়েছিল? মজার জবাব দিলেন প্যাট কামিন্স

২০২৪-২৫ মরশুমের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড়রা অভিজ্ঞ এবং প্রতিশ্রুতিশীল নতুন খেলোয়াড়ের মিশ্রণ। প্যাট কামিন্স, স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলের মতো তারকা খেলোয়াড়রা এই তালিকায় নিজেদের জাগয়া পাকা করেছেন। এবং ক্যামেরন গ্রিন এবং টড মার্ফির মতো উদীয়মান প্রতিভারাও এই তালিকায় নিজেদের জায়াগা ধরে রেখেছেন। সেই তালিকাটি নাথান লিয়ন এবং মিচেল স্টার্কের মতো নির্ভরযোগ্য পারফরমারদের দ্বারা পূর্ণ করা হয়েছে। এই তালিকায় ক্রিকেট অস্ট্রেলিয়া তাদেরকেই রেখেছে, যারা আগামী মরশুমে অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য ভালো করতে পারবেন।

আরও পড়ুন… ICC T20 WC 2024: পাকিস্তান ক্রিকেটে ফের হতে পারে অধিনায়ক বদল! সিংহাসন ফিরে পেতে পারেন বাবর আজম

দেখে নিন ২০২৪-২৫ সালের ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা-

শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট (নতুন), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস (নতুন), ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি (নতুন), জোশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইংলিস, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মরিস লেন্স, টড মার্ফি, ঝাই রিচার্ডসন, ম্যাথিউ শর্ট (নতুন), স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা

এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে-

ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টইনিস, অ্যাস্টন এগর, মার্কাস হ্যারিস এবং মাইকেল নেসারে

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.