বাংলা নিউজ > ক্রিকেট > DC vs GT, IPL 2024: শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না গুজরাট, ৪ রানে জিতে অক্সিজেন পেল দিল্লি

DC vs GT, IPL 2024: শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না গুজরাট, ৪ রানে জিতে অক্সিজেন পেল দিল্লি

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না গুজরাট, ৪ রানে জিতে অক্সিজেন পেল দিল্লি। ছবি: এপি

Delhi Capitals vs Gujarat Titans: শেষ ওভারে দরকার ছিল ১৯ রান। রশিদ খান ২টি চার এবং একটি ছক্কা হাঁকিয়ে গুজরাটকে প্রায় জয়ের দরজায় পৌঁছেও দিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। দিল্লির দেওয়া ২২৫ রান তাড়া করতে নেমে, ২২০ রানে থেমে যায় গুজরাট টাইটান্সের ইনিংস।

আবার হাড্ডাহাড্ডি লড়াই। আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ। শেষ বলের থ্রিলারে শেষ পর্যন্ত ঘরের মাঠে গুজরাট টাইটান্সকে হারিয়ে আইপিএলের প্লে-অফের লড়াইয়ে পুরোদমে টিকে থাকল দিল্লি ক্যাপিটালস। প্লে-অফের লড়াইয়ে থাকতে হলে, ঘরের মাঠে এই ম্যাচটি জেতা খুবই গুরুত্বপূর্ণ ছিল দিল্লির কাছে। বুধবার অরুণ জেটলি স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হাসলেন ঋষভ পন্তই।

শেষ ওভারে দরকার ছিল ১৯ রান। মুকেশ কুমার বল করতে এলে, তাঁকে প্রথম দুই ডেলিভারিতেই চার হাঁকান রশিদ খান। এর পর ৪ বলে ১১ রান দরকার ছিল। পরের দুই বলে কোনও রান হয়নি। কিন্তু পঞ্চম বলে লম্বা ছক্কা হাঁকান রশিদ। শেষ বলে আর মাত্র ৫ রান দরকার ছিল। চার মারলে টাই হতো, সুপার ওভারে গড়াত ম্যাচ। আর ছক্কা মারলে জিতে যেত গুজরাট। কিন্তু শেষ বলে কোনও রান হয়নি। কোনও মতে চার রানে ম্যাচ জিতে বড় অক্সিজেন পেল দিল্লি ক্যাপিটালস। দিল্লির দেওয়া ২২৫ রান তাড়া করতে নেমে, ২২০ রানে থেমে যায় গুজরাট টাইটান্সের ইনিংস।

আরও পড়ুন: শেষ ২ ওভারে দিল্লি হাফসেঞ্চুরি করল, পন্ত-স্টাবস ঝড়ে স্কোর ১৭১ থেকে পৌঁছে গেল ২২৪-এ, হল বড় রেকর্ড

টস হেরে এদিন প্রথমে ব্যাট করতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। ব্যাট হাতে ইনিংসের শুরুটা যতটা খারাপ করেছিল দিল্লি, শেষটা কিন্তু ততটাই বিধ্বংসী মেজাজে করে তারা। বুধবার ঘরের মাঠে গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে শেষ দুই ওভারে হাফসেঞ্চুরি করে ফেলে দিল্লি। যার নিটফল, পাওয়ার প্লে-তে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ডিসি-র স্কোর ছাপিয়ে যায় ২০০।

পাওয়ার প্লে-র শেষে ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে একেবারে কেঁপে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। পৃথ্বী শ' (৭ বলে ১১), জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক (১৪ বলে ২৩) এবং শাই হোপ (৬ বলে ৫) সাজঘরে ফিরে গিয়েছিলেন। পাওয়ার প্লে-তে এই তিন উইকেটই তুলে নেন সন্দীপ ওয়ারিয়র। কিন্তু এর পরেই ম্যাচের রং বদলাতে শুরু করেন অক্ষর প্যাটেল এবং ঋষভ পন্ত মিলে। দু'জনে চতুর্থ উইকেটে স্কোরবোর্ডে ১১৩ রান যোগ করেন। এতে পায়ের তলার জমি খুঁজে পায় দিল্লি ক্যাপিটালস। তবে ১৭তম ওভারের শেষ ডেলিভারিতে ৪৩ বলে ৬৬ করে অক্ষর সাজঘরে ফিরলে, ক্রিজে আসেন ত্রিস্তান স্টাবস। তার পরেই দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বয়ে যায় সুনামী।

আরও পড়ুন: ৩ উইকেট পেলেও, কোটা পূরণ করলেন না সন্দীপ, ০/৭৩ পরিসংখ্যানে বল করে লজ্জার নজির মোহিতের

দিল্লির ইনিংসের ১৮তম ওভারে আসে ১৪ রান। ১৯তম ওভারে হয় ২২ রান। আর ২০তম ওভারে ৩১ রান যোগ করে দিল্লি ক্যাপিটালস। শেষ দুই ওভারে মোট ৫৩ রান করে দিল্লি ক্যাপিটালস নজিরও গড়ে ফেলে। আইপিএলের ইতিহাসে শেষ দুই ওভারে যে কোনও দলের করা সর্বোচ্চ স্কোর এটি।

৪৩ বলে ৮৮ করে অপরাজিত থাকেন দিল্লির অধিনায়ক। তাঁর এই বিধ্বংসী ইনিংসে রয়েছে ৮টি ছক্কা এবং ৫টি চার। ত্রিস্তান স্টাবস আবার ২টি ছক্কা এবং তিনটি চারের সৌজন্যে ৭ বলে ২৬ করে অপরাজিত থাকেন। পাওয়ার প্লে-তে সন্দীপ ওয়ারিয়র তিন উইকেট নিয়ে গুজরাট জায়ান্টসকে যে সুবিধে করে দিয়েছিলেন, সেটা শেষ পর্যন্ত কাজে এল না। ৪ উইকেটে ২২৪ রান করে দিল্লি পালটা চাপ বাড়ায় গুজরাটের উপর।

আরও পড়ুন: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় গুজরাট। নিজের ১০০তম আইপিএল ম্যাচে নিরাশ করেন শুভমন। দলের যখন ১৩ রান, তখন ৫ বলে ৬ করে সাজঘরে ফেরেন গুজরাট টাইটান্সের অধিনায়ক। তবে দ্বিতীয় উইকেটে হাল ধরেছিলেন ঋদ্ধিমান সাহা এবং সাই সুদর্শন। ঋদ্ধি ২৫ বলে ৩৯ করে সাজঘরে ফেরেন। সাই সুদর্শন অবশ্য ৭টি চার এবং ২টি ছক্কার হাত ধরে ৩৯ বলে ৬৫ রান করেন। এর পর পাঁচে নেমে ডেভিড মিলার ঝড়ো মেজাজে ব্যাট করতে থাকেন। মিলার যখন খেলছিলেন, মনে হচ্ছিল তিনি দলকে জিতিয়েই মাঠে ছাড়বেন। কিন্তু ১৭.৩ ওভারে মুকেশ কুমার সাজঘরে ফেরান মিলারকে। ৩টি ছয়, ৬টি চারের হাত ধরে মিলার ২৩ বলে ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলেন।

মিলার আউট হলেও, হাল ছাড়েনি গুজরাট। নয়ে নেমে সাই কিশোর ২টি ছক্কা হাঁকিয়ে ৬ বলে ১৩ করে ফেলেন। কিন্তু ১৯তম ওভারের শেষ বলে তিনিও আউট হয়ে যান। তবে শেষ ওভারে দায়িত্ব নিয়েছিলেন রশিদ খান। কিন্তু লড়াই করেও তিনি শেষ পর্যন্ত জেতাতে পারেননি। ১১ বলে ২১ করে অপরাজিত থাকেন রশিদ। দিল্লির হয়ে তিন উইকেট তুলে নিয়েছেন রশিখ সালাম। ২ উইকেট নিয়েছেন কুলদীপ যাদব।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে! ২ বউ পায়েল-কৃতিকাকে নিয়ে এক বিছানায়, ৪ সন্তান! ইউটিউব থেকে কত আয় আরমান মালিকের? কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও ‘‌আমি বাংলার সমৃদ্ধি উচ্চতায় নিয়ে যেতে আমৃত্যু বদ্ধপরিকর’‌, পোস্ট করলেন মমতা 'বাংলায় আমরা... আসন পাব', ভোট পঞ্চমীতে শাহের গলায় কোন পরিসংখ্যান? শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ জওয়ানকে নিয়ে কড়া পদক্ষেপ কমিশনের, থানায় দায়ের FIR তৃণমূল নেতাকে কোপ রক্তাক্ত আরামবাগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব কল্যাণ

Latest IPL News

IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.