বাংলা নিউজ > ক্রিকেট > দিল্লি দলের কোচের দায়িত্ব পেলেন বাংলার প্রাক্তন অধিনায়ক দেবাং গান্ধী

দিল্লি দলের কোচের দায়িত্ব পেলেন বাংলার প্রাক্তন অধিনায়ক দেবাং গান্ধী

দেবাং গান্ধী।

এত দিন দেবাং বাংলার অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে কাজ করছিলেন। এ বার দিল্লির রঞ্জি ট্রফি দলের কোচ হিসেবে বড় দায়িত্ব নিলেন তিনি। শনিবারই সরকারি ভাবে দেবাং গান্ধীর নাম ঘোষণা করে ডিডিসিএ।

দিল্লি এবং জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনে (ডিডিসিএ) এখন পরিবর্তনের হাওয়া। আসন্ন ঘরোয়া মরশুমের জন্য দিল্লি তাদের সিনিয়র দলের জন্য নতুন কোচ নিয়োগ করেছে। আর তারা প্রধান কোচ হিসেবে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান এবং প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধীকে নিযুক্ত করেছে। রবিন সিং জুনিয়রকে আবার প্রধান নির্বাচক হিসেবে মনোনীত করা হয়েছে।

এত দিন দেবাং বাংলার অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে কাজ করছিলেন। এ বার দিল্লির রঞ্জি ট্রফি দলের কোচ হিসেবে বড় দায়িত্ব নিলেন তিনি। শনিবারই সরকারি ভাবে দেবাং গান্ধীর নাম ঘোষণা করে ডিডিসিএ। দিল্লির কোচ হওয়ার পর দেবাং বলেছেন, ‘দিল্লির কোচ হিসেবে এই সফরটা নিঃসন্দেহে উপভোগ করব। রঞ্জি ট্রফিতে অন্যতম শক্তিশালী দলের কোচ হিসেবে যুক্ত হতে চলেছি। আশা করি, আমার প্রশিক্ষণে দিল্লি আরও উন্নতি করবে। নতুন এই দায়িত্ব উপভোগ করতে চাই। বাংলার অনূর্ধ্ব-১৯ দলেও মরিয়া ভাবে চেষ্টা করেছি নিজের সেরাটা দেওয়ার। দিল্লির হয়েও আমার মনোভাব পাল্টাবে না।’

আরও পড়ুন: শার্দুল নাকি শামি- কে খেলবেন? পাঁচে ইশান? ফাইনালে একাদশে বড় পরিবর্তন হবে ভারতের

রঞ্জি ট্রফিতে অন্যতম শক্তিশালী দল দিল্লি। দেবাংয়ের কাছে নিঃসন্দেহে বড় চ্যালেঞ্জ। তবে দেবাং বলেছেন, ‘দিল্লিতে একাধিক ভালো ক্রিকেটাররা আছে। তাদের সঙ্গে এ বার কাজ করব। চাইব দিল্লি থেকে ভারতীয় দলে আরও ক্রিকেটার উঠে আসুক।’

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভারতের চিন্তা বাড়িয়ে Asia Cup-এর ফাইনাল থেকে ছিটকেই গেলেন অক্ষর

চিরকাল কোচদের পক্ষপাতিত্বের অভিযোগের বিরুদ্ধে লড়াই করে, ডিডিসিএ ম্যানেজমেন্ট একজন নিরপেক্ষ প্রার্থী খুঁজছিল। একজন জাতীয় নির্বাচক হিসেবে দেবাং গান্ধীর অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০১৬-২০২০ ভারতের একটি শক্তিশালী রিজার্ভ পুল তৈরি করতে সাহায্য করেছিলেন এবং বাংলার অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে তাঁর কোচিং পারফরম্যান্স অন্য সমস্ত প্রার্থীদের চেয়ে দেবাংকে এগিয়ে রেখেছিল।

দিল্লি দলে এখন মারাত্মক ডামাডোলের পরিস্থিতি। তারা ইতিমধ্যে দুই সিনিয়র ব্যাটসম্যান নীতীশ রানা এবং ধ্রুব শোরেকে হারিয়েছে। দেবাং গান্ধীর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে, এমন একটি দল গড়ে তোলা, যেখানে ক্রিকেটারদের মূল ফোকাস হবে ক্ষোভ বিক্ষোভ ভুলে ক্রিকেট খেলাটাই। সেই সঙ্গে বাকি রাজ্যের দলগুলোকে বেগ দিতে পারবে, এমন মানসিকতা ক্রিকেটারদের মধ্যে তৈরি করতে হবে।

ডিডিসিএ প্রশিক্ষকদের একটি উচ্চ পারফরম্যান্স গ্রুপও তৈরি করেছে, যারা পুরুষ এবং মহিলা উভয় দলের সকল বয়সের খেলোয়াড়দের তত্ত্বাবধান করবে। পারবিন্দর আওয়ানা, গুরশরণ সিং এবং দেবেন্দর শর্মা যথাক্রমে বোলিং, ব্যাটিং এবং উইকেটকিপিং বিভাগের প্রধান হবেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.