বাংলা নিউজ > ক্রিকেট > KKR অধিনায়ককে ছেড়ে দিল দিল্লি, ঘরোয়া ক্রিকেটেও দেখা যাবে নীতিশ-রিঙ্কু জুটি

KKR অধিনায়ককে ছেড়ে দিল দিল্লি, ঘরোয়া ক্রিকেটেও দেখা যাবে নীতিশ-রিঙ্কু জুটি

এবার ঘরোয়া ক্রিকেটেও দেখা যাবে নীতিশ রানা-রিঙ্কু সিং-এর জুটি (ছবি-কেকেআর)

উত্তর প্রদেশে নাম লেখানোর পরে এবার ফ্র্যাঞ্চাইজি লিগের সঙ্গে ঘরোয়া ক্রিকেটেও রিঙ্কু সিং-এর সঙ্গে নীতিশ রানাকে খেলতে দেখা যাবে। এমনিতেই রিঙ্কু ও নীতিশের বন্ধুত্বের কথা সকলেরই জানা। তাদের এই জুটি এবার উত্তর প্রদেশের হয়ে খেলবে। নীতিশ রানা একজন আক্রমণাত্মক এবং চমৎকার বাঁহাতি ব্যাটসম্যান।

আগেই খবর ছিল দিল্লি ছাড়ছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতিশ রানা। তবে প্রশ্ন ছিল আদৌ কি নীতিশকে ছাড়বে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং তার সঙ্গে সকলের মনে এও প্রশ্ন ছিল যে দিল্লি ছেড়ে কোথায় যাবেন নীতিশ রানা? এবার সামনে এল সব উত্তর। জানা গিয়েছে নীতিশ রানাকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্রিকেট সংস্থা। আসলে দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতিশ রানা। তবে কিছু দিন আগেই বাঁহাতি বিপজ্জনক ব্যাটসম্যান নীতিশ রানা ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্তের পর থেকেই তার পরবর্তী পদক্ষেপ কী হবে এবং পরবর্তী মরশুমে তিনি কোন দলের হয়ে খেলবেন তা নিয়ে জল্পনা-কল্পনা তৈরি হচ্ছিল। 

এখন এই রহস্য থেকে পর্দা উঠে গেছে এবং এই খেলোয়াড়ের নতুন হদিস ঘোষণা করা হয়েছে। দিল্লি ও জেলা ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনাপত্তির শংসাপত্র পাওয়ার পরে, নীতিশ রানা উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষে ঘরোয়া ক্রিকেট খেলার জন্য আবেদন করেছিলেন এবং সেটি গৃহীত হয়েছে। এছাড়াও, শীঘ্রই শুরু হতে যাওয়া উত্তরপ্রদেশ ক্রিকেট লিগের ড্রাফটে তাঁর নাম রাখা হয়েছে। UPCA পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের সঙ্গে নীতিশ রানার সম্পর্ক নিশ্চিত করেছে। ইউপিসিএ-র মতে, রানার আগমনে উত্তরপ্রদেশ দলের মিডল অর্ডার ব্যাটিং আরও শক্তিশালী হবে।

নীতিশ রানা দিল্লির একজন বড় ক্রিকেটার ছিলেন এবং দীর্ঘদিন ধরে এই দলের নেতৃত্ব সামলেছেন। গৌতম গম্ভীরের অবসরের পর থেকেই তিনি দিল্লি দলের অধিনায়কত্ব করছেন। সম্প্রতি, যশ ধুল, যিনি ইন্ডিয়া এ-এর অধিনায়ক ছিলেন, দিল্লি এবং রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন দ্বারা দিল্লি দলের কমান্ড হস্তান্তর করা হয়েছিল। জুনিয়র খেলোয়াড়কে অধিনায়কত্ব দেওয়ার পর নীতিশ দল ছেড়ে দেন। তবে নীতিশই প্রথম দিল্লির ক্রিকেটার নন যিনি অন্য রাজ্যের হয়ে খেলেছেন। ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগও খেলেছেন হরিয়ানা থেকে।

উত্তর প্রদেশে নাম লেখানোর পরে এবার ফ্র্যাঞ্চাইজি লিগের সঙ্গে ঘরোয়া ক্রিকেটেও রিঙ্কু সিং-এর সঙ্গে নীতিশ রানাকে খেলতে দেখা যাবে। এমনিতেই রিঙ্কু ও নীতিশের বন্ধুত্বের কথা সকলেরই জানা। তাদের এই জুটি এবার উত্তর প্রদেশের হয়ে খেলবে। নীতিশ রানা একজন আক্রমণাত্মক এবং চমৎকার বাঁহাতি ব্যাটসম্যান। ২৯ বছর বয়সি রানা টিম ইন্ডিয়ার হয়ে ১টি ওডিআই এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রানা, যিনি আইপিএল ২০২৩-এ কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন, আইপিএলে ১০৫ ম্যাচে ২৫৯৪ রান করেছেন, তাঁর দখলে ১৮টি হাফ সেঞ্চুরি রয়েছে। এছাড়া ৪৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৬টি সেঞ্চুরি সহ ২৫০৭ রান, ৭১টি লিস্ট এ ম্যাচে ৩টি সেঞ্চুরি সহ ২২০৯ রান এবং ১৭৫টি টি-টোয়েন্টি ম্যাচে ১টি সেঞ্চুরি সহ ৪২৭৫ রান করেছেন নীতিশ রানা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! ক্ষমতায় ফিরছেন মোদী? 'অনিশ্চিত' মমতার বড় দাবি, নয়া অঙ্ক কষে বললেন... রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে মঙ্গলবার লাকি কারা? ২৮ মের রাশিফল দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? জানুন ২৮ মের রাশিফলে মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.