বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 2nd Test: কোথায় গেলেন সুনীল গাভাসকর? হঠাৎ কেন আর শোনা গেল না কিংবদন্তির কণ্ঠ

IND vs ENG 2nd Test: কোথায় গেলেন সুনীল গাভাসকর? হঠাৎ কেন আর শোনা গেল না কিংবদন্তির কণ্ঠ

IND vs ENG 2nd Test এর মাঝপথেই ধারাভাষ্য ছাড়লেন সুনীল গাভাসকর (ছবি-PTI)

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিশাখাপত্তনমে শুরু হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচের প্রথম দিনেই কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের ওপর দুঃখের পাহাড় ভেঙে পড়েছে। এদিন শাশুড়ির মৃত্যুর খবর পান গাভাসকর। তাই খেলার মাঝপথ থেকেই ধারাভাষ্য ছেড়ে দিতে হয়েছিল তাঁকে।

Sunil Gavaskar Mother-in-Law Dies: শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিশাখাপত্তনমে শুরু হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচের প্রথম দিনেই কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের ওপর দুঃখের পাহাড় ভেঙে পড়েছে। আসলে তিনি ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টে ধারাভাষ্য করার জন্য বিশাখাপত্তনমে উপস্থিত ছিলেন। কিন্তু তিনি সেখানে থাকতে পারেননি। হঠাৎ করেই তাঁকে ভাইজাগ যেতে কানপুরে চলে যেতে হয়েছিল। আসলে, এদিন শাশুড়ির মৃত্যুর খবর পান গাভাসকর। তাই খেলার মাঝপথ থেকেই ধারাভাষ্য ছেড়ে দিতে হয়েছিল তাঁকে। হঠাৎ করেই গাভাসকরকে কানপুরে চলে যেতে হয়েছিল।

সুনীল গাভাসকর তাঁর পরিবারের সঙ্গে থাকার জন্য শুক্রবার বিকেলে কানপুরে উড়ে গিয়েছিলেন। ভারতীয় দলের সিরিজ চলাকালীন ধারাভাষ্যের জন্য গাভাসকরের প্রচুর চাহিদা রয়েছে। প্রাক্তন অধিনায়ক প্রথম টেস্টের সময় হায়দরাবাদে হোস্ট ব্রডকাস্টারদের ধারাভাষ্য প্যানেলের অংশ ছিলেন। এবং তার শাশুড়ির মৃত্যু সম্পর্কে জানার আগে শুক্রবার বিশাখাপত্তনমে সম্প্রচার দলের সঙ্গে তাঁর দায়িত্ব শুরু করেছিলেন তিনি। এরপরে যখন শাশুড়ির মৃত্যুর খবর পান, তখনই কানপুর যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

সুনীল গাভাসকরের মা ২০২২ সালে মারা যান

২০২২ সালে, সুনীল গাভাসকরের মা বয়স সংক্রান্ত সমস্যার কারণে মারা যান। তার মা মীনা গাভাসকরের বয়স তখন ৯৫ বছর হয়েছিল। মায়ের মৃত্যুর সময় গাভাসকর ঢাকায় ভারত ও বাংলাদেশের মধ্যকার টেস্ট ম্যাচের ধারাভাষ্য করছিলেন। আর এদিন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরকে বিশাখাপত্তনমের এসিএ-ভিডিসিএ স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের জন্য ধারাভাষ্যের দায়িত্ব দেওয়া হয়েছিল। এদিন তাঁর শাশুড়ি পুষ্প মেহরোত্রার মৃত্যুর খবর পাওয়ার পরে খেলার মাঝপথে সেই দায়িত্ব ছেড়ে দিতে হয়েছিল গাভাসকরকে।

কখন ঘটনাটি ঘটেছিল?

প্রাক্তন ভারত অধিনায়ক ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনে ধারাভাষ্য বক্সে ছিলেন। যখন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার আউট হন তখন শোয়েব বশিরের কথা বলছিলেন গাভাসকর। তার পরেই ধারাভাষ্য ছেড়ে দেন তিনি। এরপরে ভাইজাগ থেকে সরাসরি কানপুরে উড়ে যান তিনি।

গাভাস্কারের ক্যারিয়ার

সুনীল গাভাসকর হলেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ওপেনার। টেস্ট ক্রিকেটে দশ হাজার রানের মাইলফলক অতিক্রমকারী প্রথম ক্রিকেটার ছিলেন তিনি। সুনীল গাভাসকর ৩৪টি টেস্ট সেঞ্চুরি করে অবসর নিয়েছিলেন। যা সেই সময়ের সবচেয়ে বড় রেকর্ড ছিল। পরে সেটি ভেঙে দেন সচিন তেন্ডুলকর। সুনীল গাভাসকর ভারতের হয়ে ১২৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ১০১২২ রান করেছেন। ১০৮টি ওয়ানডে ম্যাচে তাঁর নামে রয়েছে ৩০৯২ রান।সুনীল গাভাসকর হলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম স্বনামধন্য কণ্ঠ। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর গাভাসকর ক্রিকেট প্রশাসনে অনেক ভূমিকা পালন করেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

Seattle Orcas বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.