বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: চোট নাকি খারাপ ফর্ম! কী জন্য দল থেকে বাদ গেলেন শ্রেয়স আইয়ার? সামনে আসছে বড় কারণ

IND vs ENG 3rd Test: চোট নাকি খারাপ ফর্ম! কী জন্য দল থেকে বাদ গেলেন শ্রেয়স আইয়ার? সামনে আসছে বড় কারণ

কী কারণে দল থেকে বাদ গেলেন শ্রেয়স আইয়ার? (ছবি-AP)

Shreyas Iyer: সিনিয়র ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার, তাঁর কুঁচকি এবং পিঠের চোটের কথা বলেছিলেন। তবে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সমালোচকরা মনে করছেন শ্রেয়সের খারাপ ফর্মের কারণেই তাঁকে দলে নেওয়া হয়নি। এদিকে বিসিসিআই শ্রেয়স আইয়ারের স্বাস্থ্য সংক্রান্ত কোনও আপডেট দেয়নি।

India vs England 3rd Test: শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্টের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করেছে বিসিসিআই। এই দলে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ারের অনুপস্থিত নিয়ে সমালোচনা চলছেই। অন্যদিকে, কেএল রাহুল ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজারা চোট সারিয়ে দলে ফিরেছেন। বোর্ডের তরফ থেকে বলা হয়েছে রাজকোট, রাঁচি ও ধর্মশালায় বাকি টেস্টে রাহুল ও জাডেজার অংশগ্রহণ করবে কিনা তা বিসিসিআই-এর মেডিকেল দলের ফিটনেস ক্লিয়ারেন্সের উপর নির্ভর করবে। তবে, দল থেকে আইয়ারকে কেন বাদ দেওয়া হল সে সম্পর্কেও বোর্ডের তরফ থেকে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।

সিনিয়র ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার, তাঁর কুঁচকি এবং পিঠের চোটের কথা বলেছিলেন। তবে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সমালোচকরা মনে করছেন শ্রেয়সের খারাপ ফর্মের কারণেই তাঁকে দলে নেওয়া হয়নি। এদিকে বিসিসিআই শ্রেয়স আইয়ারের স্বাস্থ্য সংক্রান্ত কোনও আপডেট দেয়নি।

মনে করা হচ্ছে আইয়ারকে বাদ দেওয়া হত এবং বর্তমানে তাঁর চোট নির্বাচকদের জন্য সিদ্ধান্ত নিতে সহজ করে দিয়েছে। একটি সূত্র জানিয়েছে, ‘চোটের কারণে যদি শ্রেয়সকে বিশ্রাম দেওয়া হত, তাহলে বিসিসিআই-এর মেডিকেল বুলেটিনে আপডেট থাকত। যেহেতু কোনও আপডেট নেই, তাই এই সিদ্ধান্তে আসা যেতে পারে যে শ্রেয়স আইয়ারকে তাঁর ফর্মের কারণেই বাদ দেওয়া হয়েছে।’

শ্রেয়স আইয়ার দীর্ঘতম সময়ের জন্য কোনও অর্ধ-শতরান করেননি এবং ব্যাটিং বান্ধব উইকেটে তাঁর আউট হওয়ার পদ্ধতি সকলকে চিন্তায় ফেলেছিল। এটা বোঝা যায় যে আইয়ারকে অদূর ভবিষ্যতে খেলার দীর্ঘ সংস্করণের জন্য বিবেচনা করা নাও হতে পারে। কারণ তিনি সর্বদা শর্ট বলের বিরুদ্ধে খারাপ শট খেলে আউট হয়েছেন, যা একটি দুর্বলতা বলে মনে করা হচ্ছে। বর্তমান ডব্লিউটিসি চক্রে ভারতের আরও একটি বড় টেস্ট সিরিজ রয়েছে। মনে করা হচ্ছে এমনভাবে চললে শ্রেয়স আইয়ারের ফেরাটা অসম্ভব হয়ে যাবে।

তবে, বিসিসিআই তাদের অফিসিয়াল স্কোয়াডের রিলিজে শ্রেয়স নিয়ে কোনও কিছু উল্লেখ করেনি। প্রথম দুটি টেস্টের পাশাপাশি সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফরের খারাপ ফর্মের কারণে আইয়ারকে বাদ দেওয়া হয়েছে বল মনে করা হচ্ছে। তিনি প্রথম দুটি টেস্টে ৩৫, ১৩, ২৭ এবং ২৯ রান করতে পেরেছিলেন এবং এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্টে মাত্র ৪১ রান করেছিলেন। আইয়ার দলের বাইরে থাকায় এবং চোটের কারণে রাহুলের অংশগ্রহণে অনিশ্চয়তা হওয়ায় মুম্বইয়ের ব্যাটসম্যান সরফরাজ খানকে রাজকোটের টেস্টে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। ফলে সরফরাজের অভিষেক হতে পারে বলে মনে করা হচ্ছে।

রাহুলের চোটের পর দ্বিতীয় টেস্টের জন্য সরফরাজকে দলে অন্তর্ভুক্ত করা হয়। তবে, তিনি সেই টেস্টে খেলতে পারেননি। সরফরাজের পরিবর্তে ম্যানেজমেন্ট মধ্যপ্রদেশের ব্যাটসম্যান রজত পাতিদারকে অভিষেকের সুযোগ দিয়েছিলেন।এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্টের জন্য যে ১৭ জনের যে ভারতীয় দলের ঘোষণা করা হয়েছিল তাতে একমাত্র নতুন মুখ হলেন বাংলার স্পিডস্টার আকাশ দীপ। তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে এবং সাম্প্রতিক ভারত এ বনাম ইংল্যান্ড লায়ন্স টেস্ট সিরিজে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন। বাঁ-হাতি স্পিনার সৌরভ কুমারকে ছেড়ে দেওয়া হয়েছে এবং জাদেজা ফিরে এসেছেন এবং আবেশ খানের জায়গায় মহম্মদ সিরাজকে দলে ফিরিয়ে আনা হয়েছে।

১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে তৃতীয় টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে বাকি টেস্টের জন্য ভারতীয় দল-

রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জসওয়াল, শুভমন গিল, কেএল রাহুল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কে এস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.