বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: আশা করছি দু-এক দিনের মধ্যেই সমস্যটি সমাধান হয়ে যাবে- রেহানের ভিসা সমস্যা নিয়ে অলি পোপ

IND vs ENG 3rd Test: আশা করছি দু-এক দিনের মধ্যেই সমস্যটি সমাধান হয়ে যাবে- রেহানের ভিসা সমস্যা নিয়ে অলি পোপ

বশিরের পরে এবার ভিসা সমস্যায় রেহান (ছবি:PTI)

Rehan Ahmed visa Issues: ইংল্যান্ডের খেলোয়াড়রা বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের পর ১০ দিনের বর্ধিত বিরতিতে আবুধাবি গিয়েছিলেন। রেহান আহমেদের কাছে শুধুমাত্র সিঙ্গেল এন্ট্রি ভিসা থাকায় দলটি সোমবার হিরাসার বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাঁকে থামানো হয়।

Rehan Ahmed visa problem: ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদ ভারতে মাল্টিপল-এন্ট্রি ভিসার অভাবে বিমানবন্দর থেকে বের হতে দেরি করলেও তার সতীর্থ অলি পোপ আশাবাদী যে সমস্যাটি শীঘ্রই সমাধান হয়ে যাবে। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট খেলতে সোমবার রাজকোটে পৌঁছেছে ইংল্যান্ড দল।

ইংল্যান্ডের খেলোয়াড়রা বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের পর ১০ দিনের বর্ধিত বিরতিতে আবুধাবি গিয়েছিলেন। রেহান আহমেদের কাছে শুধুমাত্র সিঙ্গেল এন্ট্রি ভিসা থাকায় দলটি সোমবার হিরাসার বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাঁকে থামানো হয়। স্থানীয় অভিবাসন কর্মকর্তা ১৯ বছর বয়সী খেলোয়াড়কে শহরে প্রবেশ নিশ্চিত করে দুই দিনের অন্তর্বর্তী ভিসা জারি করেন।

বিষয়টি শিগগিরই সমাধান হবে বলে মঙ্গলবার আশা প্রকাশ করেন পোপ। তিনি বলেন, ‘আশা করছি দু-এক দিনের মধ্যে সমস্যটি সমাধান হয়ে যাবে।’ প্রথম টেস্টে দুই উইকেট ও দ্বিতীয় টেস্টে ছয় উইকেট নিয়েছিলেন রেহান। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে যে ভারতীয় কর্তৃপক্ষ রেহানের কাগজপত্রে কিছু অসঙ্গতি খুঁজে পেয়েছে এবং সেগুলি সমাধানের জন্য কাজ করছে।

ইএসপিএনক্রিকইনফো ইসিবিকে উদ্ধৃত করে বলেছে, ‘ভারতে ফিরে আসার পর, আমাদের পরামর্শ দেওয়া হয়েছিল যে রেহান আহমেদের ভিসার কাগজপত্রের সঙ্গে একটি অমিল রয়েছে।’ রাজকোট বিমানবন্দরের স্থানীয় কর্মকর্তারা সহায়ক ছিলেন, রেহানকে অস্থায়ী ভিসা দেওয়ার অনুমতি দিয়েছিলেন। সে কারণেই তাঁর প্রবেশ করা সম্ভব হয়েছিল। আগামী দিনে ভিসার সমস্যা সমাধান না হলে পরে চাপ তৈরি হতে পারে। এই মুহূর্তে 'তৃতীয় টেস্টের আগে দলের বাকিদের সঙ্গে অনুশীলন চালিয়ে যাবেন রেহান আহমেদ।

বেন স্টোকসের ইংল্যান্ড দল নিশ্চিত হওয়ার অপেক্ষায় রয়েছে যে রেহান আহমেদ এই সপ্তাহে ভারতে তাদের সিরিজের তৃতীয় টেস্ট খেলার জন্য উপলব্ধ থাকবেন, ইসিবি স্বীকার করেছে যে একটি ‘কাগজের অসঙ্গতি’-র কারণেই এমনটা হয়েছিল। রাজকোট বিমানবন্দরে একটি স্থগিতাদেশের কারণ হয়েছিল যা কেবল অস্থায়ী ভিসা প্রদানের মাধ্যমে সমাধান করা হয়েছিল।

আবুধাবিতে ইংল্যান্ডের মধ্য-সিরিজ বিরতির পরে সোমবার সন্ধ্যায় রেহানকে প্রাথমিকভাবে ভারতে পুনরায় প্রবেশ করতে নিষেধ করা হয়েছিল। কারণ তার কাছে কেবল একবার প্রবেশের ভিসা ছিল। বিলম্বের পরে, স্থানীয় কর্তৃপক্ষ একটি স্বল্পমেয়াদী সমাধানে পৌঁছেছিল যা তাকে সফরকারী দলের বাকি সদস্যদের সঙ্গে দলের হোটেলে ভ্রমণ করার অনুমতি দেয়।

লেগ স্পিনিং অলরাউন্ডার রেহান মঙ্গলবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তার সতীর্থদের সঙ্গে প্রশিক্ষণ নিয়েছেন এবং শীঘ্রই ভারতে থাকার ছাড়পত্র পাবেন বলে আশা করা হচ্ছে। দ্বিতীয় টেস্টে ছয় উইকেট নেওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টের জন্য তিনি ইংল্যান্ডের দলে নিজের জায়গা ধরে রাখতে প্রস্তুত। ভিসা দেরিতে দেওয়ার কারণে শোয়েব বশিরের ভারতে আগমন এক সপ্তাহ বিলম্বিত হওয়ার কয়েক সপ্তাহ পরে এই সমস্যাটি সামনে আসে।

ক্রিকেট খবর

Latest News

১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন? মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.