বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: আশা করছি দু-এক দিনের মধ্যেই সমস্যটি সমাধান হয়ে যাবে- রেহানের ভিসা সমস্যা নিয়ে অলি পোপ

IND vs ENG 3rd Test: আশা করছি দু-এক দিনের মধ্যেই সমস্যটি সমাধান হয়ে যাবে- রেহানের ভিসা সমস্যা নিয়ে অলি পোপ

বশিরের পরে এবার ভিসা সমস্যায় রেহান (ছবি:PTI)

Rehan Ahmed visa Issues: ইংল্যান্ডের খেলোয়াড়রা বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের পর ১০ দিনের বর্ধিত বিরতিতে আবুধাবি গিয়েছিলেন। রেহান আহমেদের কাছে শুধুমাত্র সিঙ্গেল এন্ট্রি ভিসা থাকায় দলটি সোমবার হিরাসার বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাঁকে থামানো হয়।

Rehan Ahmed visa problem: ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদ ভারতে মাল্টিপল-এন্ট্রি ভিসার অভাবে বিমানবন্দর থেকে বের হতে দেরি করলেও তার সতীর্থ অলি পোপ আশাবাদী যে সমস্যাটি শীঘ্রই সমাধান হয়ে যাবে। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট খেলতে সোমবার রাজকোটে পৌঁছেছে ইংল্যান্ড দল।

ইংল্যান্ডের খেলোয়াড়রা বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের পর ১০ দিনের বর্ধিত বিরতিতে আবুধাবি গিয়েছিলেন। রেহান আহমেদের কাছে শুধুমাত্র সিঙ্গেল এন্ট্রি ভিসা থাকায় দলটি সোমবার হিরাসার বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাঁকে থামানো হয়। স্থানীয় অভিবাসন কর্মকর্তা ১৯ বছর বয়সী খেলোয়াড়কে শহরে প্রবেশ নিশ্চিত করে দুই দিনের অন্তর্বর্তী ভিসা জারি করেন।

বিষয়টি শিগগিরই সমাধান হবে বলে মঙ্গলবার আশা প্রকাশ করেন পোপ। তিনি বলেন, ‘আশা করছি দু-এক দিনের মধ্যে সমস্যটি সমাধান হয়ে যাবে।’ প্রথম টেস্টে দুই উইকেট ও দ্বিতীয় টেস্টে ছয় উইকেট নিয়েছিলেন রেহান। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে যে ভারতীয় কর্তৃপক্ষ রেহানের কাগজপত্রে কিছু অসঙ্গতি খুঁজে পেয়েছে এবং সেগুলি সমাধানের জন্য কাজ করছে।

ইএসপিএনক্রিকইনফো ইসিবিকে উদ্ধৃত করে বলেছে, ‘ভারতে ফিরে আসার পর, আমাদের পরামর্শ দেওয়া হয়েছিল যে রেহান আহমেদের ভিসার কাগজপত্রের সঙ্গে একটি অমিল রয়েছে।’ রাজকোট বিমানবন্দরের স্থানীয় কর্মকর্তারা সহায়ক ছিলেন, রেহানকে অস্থায়ী ভিসা দেওয়ার অনুমতি দিয়েছিলেন। সে কারণেই তাঁর প্রবেশ করা সম্ভব হয়েছিল। আগামী দিনে ভিসার সমস্যা সমাধান না হলে পরে চাপ তৈরি হতে পারে। এই মুহূর্তে 'তৃতীয় টেস্টের আগে দলের বাকিদের সঙ্গে অনুশীলন চালিয়ে যাবেন রেহান আহমেদ।

বেন স্টোকসের ইংল্যান্ড দল নিশ্চিত হওয়ার অপেক্ষায় রয়েছে যে রেহান আহমেদ এই সপ্তাহে ভারতে তাদের সিরিজের তৃতীয় টেস্ট খেলার জন্য উপলব্ধ থাকবেন, ইসিবি স্বীকার করেছে যে একটি ‘কাগজের অসঙ্গতি’-র কারণেই এমনটা হয়েছিল। রাজকোট বিমানবন্দরে একটি স্থগিতাদেশের কারণ হয়েছিল যা কেবল অস্থায়ী ভিসা প্রদানের মাধ্যমে সমাধান করা হয়েছিল।

আবুধাবিতে ইংল্যান্ডের মধ্য-সিরিজ বিরতির পরে সোমবার সন্ধ্যায় রেহানকে প্রাথমিকভাবে ভারতে পুনরায় প্রবেশ করতে নিষেধ করা হয়েছিল। কারণ তার কাছে কেবল একবার প্রবেশের ভিসা ছিল। বিলম্বের পরে, স্থানীয় কর্তৃপক্ষ একটি স্বল্পমেয়াদী সমাধানে পৌঁছেছিল যা তাকে সফরকারী দলের বাকি সদস্যদের সঙ্গে দলের হোটেলে ভ্রমণ করার অনুমতি দেয়।

লেগ স্পিনিং অলরাউন্ডার রেহান মঙ্গলবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তার সতীর্থদের সঙ্গে প্রশিক্ষণ নিয়েছেন এবং শীঘ্রই ভারতে থাকার ছাড়পত্র পাবেন বলে আশা করা হচ্ছে। দ্বিতীয় টেস্টে ছয় উইকেট নেওয়ার পর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টের জন্য তিনি ইংল্যান্ডের দলে নিজের জায়গা ধরে রাখতে প্রস্তুত। ভিসা দেরিতে দেওয়ার কারণে শোয়েব বশিরের ভারতে আগমন এক সপ্তাহ বিলম্বিত হওয়ার কয়েক সপ্তাহ পরে এই সমস্যাটি সামনে আসে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল নয়া সতীর্থ রবিনের বাবার সঙ্গে দেখা করে কী বললেন GT-র ক্যাপ্টেন শুভমন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.