বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: পরের ফ্লাইট ধরে বাড়ি চলে যাও- রাজকোটে লজ্জার হারের পর ইংল্যান্ডের ব্যাজবল নীতিকে তীব্র কটাক্ষ শ্রীকান্তের

IND vs ENG: পরের ফ্লাইট ধরে বাড়ি চলে যাও- রাজকোটে লজ্জার হারের পর ইংল্যান্ডের ব্যাজবল নীতিকে তীব্র কটাক্ষ শ্রীকান্তের

ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেট নিয়ে কটাক্ষ করলেন শ্রীকান্ত।

পরপর দুই টেস্টে হারের পর অনেকেই মনে করছেন যে, বেন স্টোকসদের ব্যাজবলের নীতি থেকে বেরিয়ে আসা উচিত। কিন্তু ইংল্যান্ড মোটেও সেরকমটা ভাবছে না। এই নিয়ে তাদের কোনও অনুশোচনাও নেই।

বিরাট কোহলি এবং কেএল রাহুল নেই, তাতেও ভারতীয় দলকে কোনও সমস্যায় পড়তে হয়নি। ভারতের উদীয়মান তারকা যশস্বী জয়সওয়াল এবং সরফরাজ খান ভারতের ব্যাটিংয়ের শূন্যতা পূরণ করেছেন। যার জেরে রোহিত শর্মা ব্রিগেড রবিবার রাজকোটে তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে। জয়সওয়ালের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি এবং রবীন্দ্র জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় টেস্টে টিম ইন্ডিয়ার জন্য রেকর্ড জয় এনে দিয়েছে। আর এর পরেই ইংল্যান্ডের ব্যাজবল নিয়ে খোঁচা দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি রসিকতা করে বলেছেন যে, ইংল্যান্ড পরবর্তী ফ্লাইট ধরে বাড়ি যেতে পারে।

আরও পড়ুন: রাঁচিতে বুমরাহ না খেললে কি এক পেসার নিয়ে নামবে ভারত? রাহুল ফিরলেই বাদ পতিদার

শ্রীকান্ত তাঁর শো-তে বলেছেন, ‘যদি সম্ভব হয়, ওরা পরের ফ্লাইট ধরে বাড়ি যেতে পারে। তবে ওদের বাকি দু'টি টেস্ট খেলতে হবে। আমার প্রশ্ন, এই ব্যাজবল এবং এই সমস্ত তত্ত্ব, যা তারা প্রচার করেছে, এটি কীভাবে, কোথায় কাজ করেছে? এটা কি অ্যাশেজে কাজ করেছে? ইংল্যান্ড এভাবে খেলতে থাকলে, কোনও কৌশলই কাজ করতে পারে না। এই ব্যাজবল তত্ত্ব নিয়ে অনেক হাইপ ছিল। এই সব কথা বলার জন্য, আমি মনে করি, এই কন্ডিশনে ওদের ব্যাট করার দক্ষতা দরকার। বল করার জন্য প্রতিভা দরকার।’

আরও পড়ুন: প্রতিদিন ৫০০ করে বল খেলেছেন, স্পিনের বিরুদ্ধে অভিজ্ঞতা অর্জন করতে ১৬০০ কিমি সফর করেছেন সরফরাজ

ভারতের মাটিতে ব্যাজবল কিন্তু মুখ থুবড়ে পড়েছে। ব্যাজবলের অর্থ টেস্টেও টি-টোয়েন্টির মেজাজে ব্যাট করা। টেস্টে এই পদ্ধতিতেই ক্রিকেট খেলছে ইংল্যান্ড। কিন্তু ভাইজ্যাগের পর রাজকোটেও এই স্টাইলে ক্রিকেট খেলতে গিয়ে ডুবতে হয়েছে বেন স্টোকসদের। পাকিস্তানের মাটিতে ইংল্যান্ড দারুণ ভাবে রাজ করেছে ব্যাজবল স্টাইলে ক্রিকেট খেলে। তবে ভারতে পরপর দুই ম্যাচেই মুখ পুড়ল তার।

পরপর দুই টেস্টে হারের পর অনেকেই মনে করছেন যে, বেন স্টোকসদের ব্যাজবলের নীতি থেকে বেরিয়ে আসা উচিত। অনেকের দাবি, ব্রেন্ডন ম্য়াকালামদের ব্যাজবলের নীতি পরিবর্তন করা প্রয়োজন। রাজকোটে ভারতের দেওয়া ৫৫৭ রান তাড়া করতে নেমে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায়। সর্বোচ্চ ৩৩ রান করেন মার্ক উড। তাও মাত্র ১৫ বলে।

উইকেট হারানোর পরেও, রাজকোটে ইংল্যান্ড ব্যাজবল খেলা থামায়নি। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিও স্পর্শ করতে পারেননি। একাই ৫ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের ভিত নড়িয়ে দেন রবীন্দ্র জাদেজা। ৪৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পায় ভারত। এর পরেও অবশ্য ব্যাজবলের নীতি থেকে সরছে না ইংল্যান্ড।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline ভিডিয়ো: সিরাজ যখন সুপারম্য়ান! উড়ে দুরন্ত ক্যাচ নিয়ে শেষ করলেন নীতীশের ইনিংস ৩য় বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী! ‘কচি বউ'কে নিয়ে কাঞ্চনের সেলিব্রেশন, কেমন সাজলেন? ইভিএম বদল হয়েছিল, যতদূর যেতে হয় যাব, ভোটে পরাজিত হয়েই নয়া দাবি নিশীথের প্রথম বলেই আউট! প্রথমবার ICC টুর্নামেন্টে গোল্ডেন ডাক বিরাটের, হল ‘লজ্জার’ নজিরও

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.