বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রাহুলকে উইকেটকিপার হিসেবে খেলানো হবে না, তবে কী ছক কষছে ভারত?

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রাহুলকে উইকেটকিপার হিসেবে খেলানো হবে না, তবে কী ছক কষছে ভারত?

কেএল রাহুল।

সেঞ্চুরিয়ান টেস্টে সেঞ্চুরি করা কেএল রাহুলকে দিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে কিপিং নাও করানো হতে পারে। সেক্ষেত্রে তিনি কি শুধু বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে খেলবেন? ২৫ জানুয়ারি থেকে শুরু হওয়া প্রথম টেস্টের জন্য হায়দরাবাদে দল একত্রিত হওয়ার পরেই অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় নির্বাচকেরা চুক্তিবদ্ধ ভারতীয় খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন, যাঁরা সমস্ত ফরম্যাটে খেলেন না, তাঁর রঞ্জিতে অংশ নেবেন। এবং বিসিসিআই-এর ফিজিয়ো এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টি মাথায় রেখেই ঘরোয়া টুর্নামেন্টে অংশ নিতে হবে বাকি প্লেয়ারদের।

সেই অনুসারে, অলরাউন্ডার শার্দুল ঠাকুর ১৯ জানুয়ারি কেরালায় অনুষ্ঠিত মুম্বইয়ের পরবর্তী রঞ্জি ম্যাচে নির্বাচনের জন্য নিজেকে উপলব্ধ করেছেন। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে, শার্দুল ঠাকুর অন্ধ্রের বিরুদ্ধে চলতি ম্যাচেও খেলতে আগ্রহী থাকলেও, তাঁকে বারণ করা হয়েছিল। দীর্ঘ যাত্রার একদিন পরেই রঞ্জি ম্যাচে অংশ নিলে সেটা হিতে বিপরীত হতে পারত শার্দুলের জন্য।

আরও পড়ুন: ছেলের খেলার সরঞ্জাম কিনতে গলার সোনার চেন বিক্রি করে দিয়েছিলেন মা- ধ্রুব জুরেলের ক্রিকেটার হওয়ার লড়াই সহজ ছিল না

শ্রেয়স আইয়ার, একজন ব্যাটসম্যান হিসেবে, দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে টেস্ট সিরিজে সেভাবে ভালো পারফরম্যান্স করতে পারেননি। তিনিও নিজেকে রঞ্জি ম্যাচের জন্য উপলব্ধ করেছেন। অন্ধ্রের বিরুদ্ধে ম্যাচের প্রথম ইনিংসে ৪৮ রান করেন তিনি। আসন্ন ইংল্যান্ড টেস্ট সিরিজে শ্রেয়স আইয়ার দলে রয়েছেন, তবে একাদশে থাকবেন কিনা, তা নিয়ে প্রশ্ন রয়েছে। ভারত সম্ভবত কেএস ভরতকে বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে খেলাতে পারে। সেই ক্ষেত্রে কেএল রাহুল বিশেষজ্ঞ ব্যাটার হিসেবেই খেলবেন।

সেঞ্চুরিয়ান টেস্টে সেঞ্চুরি করা কেএল রাহুলকে কোনও ভাবেই একাদশের বাইরে রাখার প্রশ্ন নেই। তবে তাঁকে দিয়ে কিপিং নাও করানো হতে পারে। তিনি সম্ভবত ৫ নম্বরে ব্যাট করতে নামবেন। ২৫ জানুয়ারি থেকে শুরু হওয়া প্রথম টেস্টের জন্য হায়দরাবাদে দল একত্রিত হওয়ার পরেই অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের ক্রিকেটারের দুই হাত নেই, পা দিয়ে বল করেন, ব্যাটও করেন অনায়াসে, সচিনও মুগ্ধ তাঁর প্রতিভায়- ভিডিয়ো

অল-রাউন্ডার শিবম দুবে ১৭ জানুয়ারি ভারতের হয়ে আফগানিস্তানের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর ফের মুম্বইয়ের রঞ্জি দলে যোগ দেবেন। এবং তিনি মুম্বইয়ের হয়ে পরবর্তী ম্যাচও খেলবেন।

এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ইশান কিষাণের বাদ পড়াটা আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর থেকে পরিষ্কার যে, নির্বাচক এবং টিম ম্যানেজমেন্ট লাল বলের ক্রিকেটে তরুণ কিপার-ব্যাটারের মনোভাব নিয়ে পুরোপুরি আশ্বস্ত নয়।

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন যে, জাতীয় দলে প্রত্যাবর্তনের আগে ইশান কিষাণকে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। তিনি স্পষ্ট দাবি করেছেন, ‘ও দক্ষিণ আফ্রিকায় সফরের মাঝে বিরতির জন্য অনুরোধ জানিয়েছিল, যা আমরা মেনে নিয়েছি এবং ওকে সমর্থন করেছি। ও এখনও নিজেকে নির্বাচনের জন্য উপলব্ধ করেনি। আমি নিশ্চিত, যখন ও উপলব্ধ হবে, তখন ও ঘরোয়া ক্রিকেট খেলবে এবং নিজেকে নির্বাচনের জন্য উপলব্ধ করবে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

একসঙ্গে দুই কৃষকের মৃত্যু বনগাঁয়, রেমালের জেরে বিদ্যুতের তারে মর্মান্তিক ঘটনা 'মদ খেয়ে সারারাত ধরে…'বাংলাদেশের এমপিকে খুন করে তার জামা পরেই বেরিয়েছিল কসাই পুপুলের গায়ে হাত তুলতে গেল নন্দিনী! বাঁচাতে গিয়ে বউ-এর হাতে চড় খেল বেচারা অভি চাকরি যাচ্ছে নিঃশব্দে! এক বছরে ২০,০০০ ছাঁটাই আইটিতে, বাস্তবটা জানলে ঘুম উড়বে 'এষা, করিনারা সেসময় আমার থেকে কাজ কেড়ে নিয়েছেন’, আমিশার অভিযোগে চটলেন হেমাকন্যা একই দুধ চা বারবার ফুটিয়ে খান? জানেন কি ভয়ঙ্কর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে বার্গার খেতে নিশ্চয়ই ভালোবাসেন! কিন্তু এই খাবারটির উৎপত্তি কোথায়, জানেন ভোটগণনার আগেই ধ্যানে বসবেন মোদী, কন্যাকুমারীতে বিবেকানন্দ রকে দিনরাতের মেডিটেশন ‘সনাতন বিরোধী তৃণমূল’ বিজ্ঞাপন অব্যাহত বিজেপির, নির্বাচন কমিশনে নালিশ শাসকদলের মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির

Latest IPL News

ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.