বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 5th Test: লোকেশ রাহুল অনিশ্চিত, ধরমশালায় টেস্ট অভিষেকের অপেক্ষায় পাডিক্কাল, বাদ পড়বেন কে?

IND vs ENG 5th Test: লোকেশ রাহুল অনিশ্চিত, ধরমশালায় টেস্ট অভিষেকের অপেক্ষায় পাডিক্কাল, বাদ পড়বেন কে?

ধরমশালায় টেস্ট অভিষেক হতে পারে দেবদূত পাডিক্কালেন। ছবি- পিটিআই।

India vs England Dharamsala Test: আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় শুরু হবে ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট। টিম ইন্ডিয়া ইতিমধ্যেই ৩-১ ব্যবধানে লিড নিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ইতিমধ্যেই ভারতের টেস্ট ক্য়াপ হাতে পেয়েছিন তিনজন ক্রিকেটার। যা ইঙ্গিত, ধরমশালায় সিরিজের শেষ টেস্টে আরও এক ক্রিকেটার প্রথমবার ভারতের টেস্ট জার্সিতে আত্মপ্রকাশ করতে পারেন। সিরিজের পঞ্চম টেস্টে অভিষেক হতে পারে কর্ণাটকের টপ অর্ডার ব্যাটার দেবদূত পাডিক্কালের।

হাদরাবাদে সিরিজের প্রথম টেস্টে চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে জাদেজা ও রাহুল ছিটকে যাওয়ায় বিশাখাপত্তনমে অভিষেক হয় রজত পতিদারের। পরে রাজকোটে সিরিজের তৃতীয় টেস্টে অভিষেক হয় মিডল অর্ডার ব্যাটার সরফরাজ খান ও উইকেটকিপার ধ্রুব জুরেলের। সুতরাং, ধরমশালায় পাডিক্কাল টেস্ট ক্যাপ হাতে পেলে চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে এই সিরিজে প্রথমবার টেস্ট খেলতে নামবেন পাডিক্কাল।

ভারত সিরিজের শেষ ৩টি টেস্টের জন্য যখন দল ঘোষণা করে, লোকেশ রাহুলের নাম ছিল সেই স্কোয়াডে। যদিও ফিট হয়ে উঠলে তবেই মাঠে নামতে পারবেন, এমন শর্ত ঝুলিয়ে দেওয়া হয়েছিল তাঁর সামনে। শেষমেশ রাজকোটের তৃতীয় টেস্ট থেকে লোকেশ ছিটকে যাওয়ায় জাতীয় নির্বাচকরা দেবদূত পাডিক্কালকে স্কোয়াডে জায়গা করে দেন।

আরও পড়ুন:- NZ vs AUS 1st Test: ৫০ টপকেই গিয়ার বদলে গতি নিল গ্রিনের ইনিংস, দাপুটে শতরানে অস্ট্রেলিয়াকে একা টানলেন ক্যামেরন

লোকেশ রাহুল রাঁচির চতুর্থ টেস্টেও মাঠে নামতে পারেননি। ফলে স্কোয়াডের সঙ্গে থেকে গিয়েছেন পাডিক্কাল। এদিকে রজত পতিদার টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদা দিতে পারেননি। তাই ধরমশালার পঞ্চম টেস্টে তাঁকে বসিয়ে অন্য কাউকে মাঠে নামাতে চাইছেন রাহুল দ্রাবিড়রা। লোকেশ রাহুল ফিট হয়ে গেলে পতিদারের বদলে তাঁর মাঠে নামা কার্যত নিশ্চিত।

তবে লোকেশ অলিখিত ডেডলাইন ২ মার্চের মধ্যে পুরপুরি ম্যাচ ফিট হয়ে উঠতে পারবেন কিনা সন্দেহ। বিসিসিআই তাঁকে বিদেশে পাঠায় বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে। উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে এই ডাক্তারের তত্ত্বাবধানেই লোকেশ তাঁর চোটের জায়গায় অস্ত্রোপচার করিয়েছিলেন।

আরও পড়ুন:- Match Fixing Controversy: ইচ্ছে করে আউট হওয়ার ধুম, গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলার ক্রিকেট, রাগে ফেটে পড়লেন শ্রীবৎস

লোকেশ ফিট না হলে পাডিক্কালের সামনে রাস্তা পরিষ্কার বলা যায়। ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেট হোক অথবা ভারতীয়-এ দলের হয়ে বেসরকারি টেস্ট, লাল বলের ক্রিকেটে যেখানেই মাঠে নেমেছেন পাডিক্কাল, ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করেছেন। যে রকম স্বপ্নের ফর্মে রয়েছেন কর্ণাটকের তারকা ক্রিকেটার, তাতে এমন পরিস্থিতিতে তাঁকে মাঠে নামানোর সুবর্ণ সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে।

আরও পড়ুন:- PSL 2024: মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন সতীর্থই ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে পারলেন না কায়রন

দেবদূত পাডিক্কাল এবারের রঞ্জি ট্রফির চার ম্যাচে মাঠে নেমে ৩টি সেঞ্চুরি করেন। পঞ্জাবের বিরুদ্ধে ১৯৩, গোয়ার বিরুদ্ধে ১০৩ ও তামিলনাড়ুর বিরুদ্ধে ১৫১ রান করেন তিনি। মাঝে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে বেসরকারি টেস্ট সিরিজের ৩টি ইনংসে ব্যাট করে যথাক্রমে ১০৫, ৬৫ ও ২১ রান সংগ্রহ করেন পাডিক্কাল। শেষ ১০টি ফার্স্ট ক্লাস ইনিংসে দেবদূতের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৩০, ১৯৩, ৪২, ৩১, ১০৩, ১০৫, ৬৫, ২১, ১৫১ ও ৩৬ রান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.