বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: বাদ পড়েননি রজত পতিদার! তাহলে পাডিক্কালকে কেন টেস্ট ক্যাপ দেওয়া হল, কারণ জানালেন রোহিত

IND vs ENG: বাদ পড়েননি রজত পতিদার! তাহলে পাডিক্কালকে কেন টেস্ট ক্যাপ দেওয়া হল, কারণ জানালেন রোহিত

টেস্ট ক্যাপ নিয়ে দেবদূত পাডিক্কাল। ছবি- বিসিসিআই।

India vs England 5th Test: ধরমশালায় ভারতের ৩১৪ নম্বর টেস্ট ক্রিকেটার হিসেবে আত্মপ্রকাশ করেন দেবদূত পাডিক্কাল। রজত পতিদার কেন দলে নেই, বিজ্ঞপ্তি জারি করে কারণ জানিয়ে দেয় BCCI।

লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা চোট পেয়ে বিশাখাপত্তনম টেস্ট থেকে ছিটকে যাওয়ায় ভাইজ্যাগে টেস্ট অভিষেক হয় রজত পতিদারের। বিশাখাপত্তনমের পরে রাজকোট ও রাঁচি, টানা ৩টি টেস্টে মাঠে নামেন পতিদার। তবে ব্যাট হাতে টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদা দিতে পারেননি রজত।

এই অবস্থায় ধরমশালা টেস্টে পতিদারকে মাঠে নামানো হবে কিনা, সেই বিষয়ে সংশয়ে ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সিরিজের শেষ টেস্টে পতিদারকে আরও একটি সুযোগ দেওয়া হবে, নাকি স্কোয়াডে থাকা পাডিক্কালকে একবার যাচাই করে নেওয়া হবে, সেই বিষয়ে দ্বিধায় ছিলেন রোহিতরা। তবে টিম ম্যানেজমেন্টের কাজটা সহজ করে দেন স্বয়ং পতিদার।

ধরমশালায় টসের আগেই ভারতীয় দলের দলের তরফে দেবদূত পাডিক্কালের হাতে টেস্ট ক্যাপ তুলে দেন রবিচন্দ্রন অশ্বিন, যিনি কেরিয়ারের ১০০তম টেস্টে মাঠে নামেন। পাডিক্কাল ভারতের ৩১৪ নম্বর টেস্ট ক্রিকেটারে পরিণত হন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল বুঝি পতিদারকে বাদ দিয়ে মাঠে নামানো হয়েছে পাডিক্কালকে। তবে টসের পরে ভারত অধিনায়ক রোহিত শর্মা জানিয়ে দেন আসল ঘটনা।

ধরমশালায় ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্টের প্রথম দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

রোহিত জানান যে, ম্যাচের আগের দিন অনুশীলনের সময় চোট পেয়েছেন রজত পতিদার। যে কারণে মাঠে নামতে পারেননি তিনি। তাই পতিদারের বদলে পাডিক্কালকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়। রোহিত রজতের চোটের প্রকৃতি নিয়ে কিছু জানাননি। তবে পরে বিসিসিআইয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে পতিদারের পঞ্চম টেস্ট থেকে ছিটকে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয় সরকারিভাবে।

বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ৬ মার্চ অনুশীলনের সময় বাঁ-পায়ের গোড়ালিতে চোট পান রজত পতিদার। সেই কারণেই তাঁকে পঞ্চম টেস্টে মাঠে নামানোর কথা বিবেচনা করা হয়নি। লোকেশ রাহুল, বিরাট কোহলিরা দলে ফিরলে পতিদার-পাডিক্কালের মতো নতুনদের পক্ষে দলে জায়গা পাওয়া মুশকিল। তাই চোটের জন্য ধরমশালায় টিম ম্যানেজমেন্টের আস্থা অর্জনের সুযোগ হাতছাড়া হয় রজতের।

আরও পড়ুন:- PSL 2024: ব্যাটে-বলে ঝড় তুললেন শাহিন আফ্রিদি, ৮ নম্বর ম্যাচে এসে প্রথম জয় গতবারের চ্যাম্পিয়ন লাহোরের

অন্যদিকে পতিদার ছিটকে যাওয়ায় পাডিক্কাল সুযোগ পেয়ে যান নির্বাচকদের গুডবুকে নাম ভাসিয়ে রাখার। সুতরাং, এটা বলাই যায় যে, ধরমশালায় পতিদারের জন্যই ভাগ্যে শিকে ছেঁড়ে পাডিক্কালের। না হলে কোহলিরা ফিরলে মাঠে নামার আগেই স্কোয়াড থেকে ছিটকে যেতে পারতেন দেবদূত।

আরও পড়ুন:- WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগে রান-আউটের বিশ্বরেকর্ড, এমন ঘটনা ছেলেদের ম্যাচেও কখনও ঘটেনি

যদিও পতিদারের বাদ পড়া নিয়ে নেটিজেনদের একাংশ বিসিসিআইয়ের যুক্তি মানতে নারাজ। অনেকেরই দাবি, আসলে পতিদারকে বাদ দিয়ে পাডিক্কালকে মাঠে নামিয়েছে ভারত। অকারণে চোটের কথা ভাসিয়ে দায় ঝেড়ে ফেলছে টিম ম্যানেজমেন্ট।

ভারতের প্রথম একাদশ:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, শুভমন গিল, দেবদূত পাডিক্কাল, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 16 ওভার শেষে South Africa-র স্কোর 110/8 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.