বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE: বোলার হিসেবে T20-তে সিরিজ সেরা হয়ে নজির বুমরাহের,শুধু ভুবিকে ছাড়ানোর অপেক্ষা

IND vs IRE: বোলার হিসেবে T20-তে সিরিজ সেরা হয়ে নজির বুমরাহের,শুধু ভুবিকে ছাড়ানোর অপেক্ষা

জসপ্রীত বুমরাহ।

এশিয়া কাপের আগে জসপ্রীত বুমরাহ কতটা ফিট হয়ে উঠেছেন, সেটা দেখে নেওয়ার জন্যই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে পাঠানো হয়েছিল তাঁকে। আর বুমরাহ ফিরছেন সিরিজ সেরা হয়ে। আর টি-টোয়েন্টি ক্রিকেটে বোলার হিসেবে সিরিজ সেরা হওয়াটা বিরল ঘটনা।

দীর্ঘ দিন বাদে চোট সারিয়ে মাঠে ফিরেছেন জসপ্রীত বুমরাহ। আর তাঁর প্রত্যার্তন সিরিজেই তিনি পুরনো ছন্দে ধরা দিয়েছেন। হয়েছেন সিরিজের সেরা প্লেয়ার। তার উপর প্রথম বার টি-২০ ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দিতে নেমে সিরিজও জিতিয়েছেন তিনি। অধিনায়ক হিসেবে দু’টি ম্যাচ খেলে, দু’টিতেই জিতেছেন তিনি। শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সব মিলিয়ে বুমরাহকে দেখে স্বস্তি ফিরেছে টিম ইন্ডিয়ার। বুমরাহ নিজেও ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস।

এশিয়া কাপের আগে জসপ্রীত বুমরাহ কতটা ফিট হয়ে উঠেছেন, সেটা দেখে নেওয়ার জন্যই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে পাঠানো হয়েছিল তাঁকে। আর বুমরাহ ফিরছেন সিরিজ সেরা হয়ে। আর টি-টোয়েন্টি ক্রিকেটে বোলার হিসেবে সিরিজ সেরা হওয়াটা বিরল ঘটনা।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার টি-২০ সিরিজে তিন বার টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন। আর বুমরাহ এই নিয়ে টি-২০-তে দু'বার সিরিজ সেরা হওয়ার নজিরে নাম লেখালেন। যা ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। ভুবি রয়েছেন একে।

আরও পড়ুন: এশিয়া কাপ আর বিশ্বকাপের আগেই স্ত্রীর চালে চাপে শামি, জামিন পেতে দৌড়তে হবে আদালতে

তবে সিরিজ সেরা হয়ে বুমরাহ খুশি নন। কারণ আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুযোগ হাতছাড়া হয়ে গিয়েছে। আসলে বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ। ম্যাচ ভেস্তে যাওয়ার পর বুমরাহ বলছিলেন, ‘ম্যাচ খেলার জন্য এত ক্ষণ ধরে অপেক্ষা করা খুবই অস্বস্তির। সকালে যে আবহাওয়া দেখেছিলাম, তাতে মনে হয়নি এমনটা হতে পারে।’

সিরিজের প্রথম দু’টি ম্যাচই অবশ্য তরুণ দলকে নিয়ে জিতেছিল বুমরাহের ভারত। সেই প্রসঙ্গে বুমরাহ বলেছেন, ‘এমন একটা দলকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। প্রত্যেকে মাঠে নামার জন্য মুখিয়ে ছিল। এমন সুযোগ পেলে সবাই মুখিয়ে থাকবে। আমিও ব্যতিক্রমী নই। ক্যাপ্টেন হিসেবে মাঠে নামলে আপনার উপর বাড়তি দায়িত্ব থাকে। আমি দায়িত্ব নিতে পছন্দ করি। দলকে নিয়ে কোনও অভিযোগ নেই।’

আরও পড়ুন: ভাগ বাঘ এসেছে বাঘ- শ্রেয়সকে মজা করেই জাতীয় দলে স্বাগত জানালেন সূর্য

অতীতে চোট সারিয়ে দলে ফেরার ঠিক পরেই ফের মাঠের বাইরে ছিটকে যেতে হয়েছিল বুমরাহকে। সামনে যেহেতু বিশ্বকাপ, তাই এবার জসপ্রীতের ফিটনেসের দিকে নজর ছিল সমর্থকদের। ১১ মাস পরে ২২ গজে ফিরে বুমরাহ অবশ্য এখন বেশ চনমনে। নিজের শারীরিক পরিস্থিতি নিয়ে বুমরাহ বলেছেন, ‘অনেক দিন পর মাঠে ফিরে ভাল লাগছে। আবার ক্রিকেট খেলতে পারছি। এই আত্মবিশ্বাসী দল আমার মাঠে ফেরার কাজটা সহজ করে দিয়েছে। ওরাই আমাকে বলছিল কী করতে হবে। এখন আর কোনও সমস্যা নেই। সব কিছু একদম ঠিকঠাক আছে।’

দেশে ফিরেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে যোগ দেবেন বুমরাহ। বুধবার বেঙ্গালুরুতে পৌঁছে গিয়েছেন রোহিতরা। এশিয়া কাপের জন্য সেখানেই প্রস্তুতি শিবির চলছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.