বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: বাংলার পেসারের দাপটে শেষ ইংরেজরা! ODI-র মতো খেলে ১০০-র মুখে দেবদূত, ৫৩ ঈশ্বরনের

India A vs England Lions: বাংলার পেসারের দাপটে শেষ ইংরেজরা! ODI-র মতো খেলে ১০০-র মুখে দেবদূত, ৫৩ ঈশ্বরনের

আকাশদীপ এবং দেবদূত পাডিক্কাল ছড়ি ঘোরালেন ইংরেজদের উপর। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে চার উইকেট নিলেন ভারতীয় ‘এ’ দলের পেসার আকাশদীপ। যোগ্যসংগত করেন বাকি বোলাররাও। তারপর ব্যাট হাতে দুরন্ত খেলেন দেবদূত পাডিক্কাল। ৯২ রানে অপরাজিত আছেন তিনি। আর অভিমন্যু ঈশ্বরন অপরাজিত আছেন ৫৩ রানে।

প্রথমে বাংলার তারকা আকাশদীপের দুরন্ত বোলিং। তারপর ওপেনার দেবদূত পাডিক্কালের অপরাজিত ৯২ রান। সঙ্গে অপরাজিত ৫৩ রান অভিমন্যু ঈশ্বরনের। তাঁদের সৌজন্যে আমদাবাদে দ্বিতীয় বেসরকারি টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ড লায়ন্সকে চাপে ফেলে দিল ভারতীয় ‘এ’ দল। প্রথম দিনের শেষে ভারতীয় ‘এ’ দল কোনও উইকেট না হারিয়েই ১৫০ রান তুলে ফেলেছে। ইংল্যান্ড লায়ন্সের থেকে আপাতত দু'রানে পিছিয়ে আছে ভারতীয় ‘এ’ দল। দ্বিতীয় দিনের শুরুতেই লিড নিয়ে প্রথম ইনিংসে বড় ব্যবধানে এগিয়ে যেতে চাইবেন অভিমন্যুরা।

আর তাঁরা যে সেই সুবিধাজনক জায়গায় দাঁড়িয়ে আছেন, সেটার যাবতীয় কৃতিত্ব প্রাপ্য ভারতীয় ‘এ’ দলের বোলারদের। টসে জিতে ইংল্যান্ড লায়ন্স ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। কিন্তু সেই সিদ্ধান্ত পুরোপুরি ব্যর্থ হয়। কারণ মাত্র ৫২.৪ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। ১৩.৪ ওভারে ৪৬ রান দিয়ে চার উইকেট নেন আকাশদীপ। যিনি ভারতীয় 'এ' দলে সুযোগ পাওয়ায় বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে খেলতে পারেননি। আর তিনি যেরকম ছন্দে আছেন, তাতে আকাশদীপ ছাড়াই ম্যাচ খেলার অভ্যেস করতে হবে মনোজ তিওয়ারিদের।

আকাশদীপের পাশাপাশি দুটি করে উইকেট পান যশ দয়াল (১০ ওভারে ১৪ রান) এবং ওয়াশিংটন সুন্দর (আট ওভারে ২৫ রান)। একটি করে উইকেট নেন আর্শদীপ সিং (১১ ওভারে ২৩ রান) এবং সৌরভ কুমার (১০ ওভারে ৩৫ রান)। অন্যদিকে, ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন অলিভার প্রাইস। আর ৩১ রান করেন ব্রাইডন কার্স। তাঁরা ছাড়া ইংল্যান্ড লায়ন্সের মাত্র দুই ব্যাটার দুই অঙ্কের গণ্ডি পার করেন।

আরও পড়ুন: India Predicted Playing XI vs England, 1st Test: চারে কোহলির জায়গায় রাহুল? অভিষেক হবে পতিদারের? কুলদীপের জায়গায় অক্ষর?

যদিও ভারতীয় ‘এ’ দলের ওপেনারদের সেরকম কোনও সমস্যাই হয়নি। অর্ধশতরান করেন পাডিক্কাল এবং ঈশ্বরন। বিশেষত পাডিক্কাল মেরে খেলতে থাকেন। যে তারকার আদতে এই ম্যাচে খেলারই কথা ছিল না। চোটের কারণে সাই সুদর্শন ছিটকে যাওয়ার দলে ঢুকেই সুযোগের সদ্ব্যবহার করেছেন কর্ণাটকের তারকা পাডিক্কাল। দিনের শেষে ৯৬ বলে ৯২ রানে অপরাজিত আছেন। ১৫টি চার মেরেছেন। 

আর অভিমন্যু ৫৩ রানে অপরাজিত আছেন। তিনিও ৯৬টি খেলেছেন। মেরেছেন ছ'টি চার। পাডিক্কাল যখন মেরে খেলছিলেন, তখন তিনি কিছুটা ঢিমেতালে খেলতে থাকেন। তাঁদের জুটিতে মাত্র ৩২ ওভারে ১৫০ রান ওঠে। অর্থাৎ ৪.৬৮ রানরেটে রান তুলেছে ভারতীয় ‘এ’ দল। 

আরও পড়ুন: Virat's replacement in IND vs ENG test: বিরাটের জায়গায় ইংল্যান্ড সিরিজের দলে ঢুকলেন RCB-র তারকা! প্রথম টেস্টে খেলবেন?

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌আগে দেবাংশুর সঙ্গে লড়ুন’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন তাপপ্রবাহের দানবীয় দাপট বাংলায়! রয়েছে বৃষ্টিরও খবর, আবহাওয়ার আপডেট একঝলকে বড়দের সাথে একমঞ্চে বসলেন না, ভিড়ের হাত থেকে বাবাকে আগলে ‘লক্ষ্মীছেলে’ অভিষেক দ্বিতীয় বার গরম করেন নাকি এই খাবারগুলি? খুব ভুল কাজ করেন চোখে জল, চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা, তারপর? দেশে ফিরেই সরকারকে এক হাত নিলেন ভারতের পতাকা ওড়ানো পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয় মন্ত্রীর কথপোকথনের অডিও গেহলটই দিয়েছিলেন তাঁর সহায়ককে! দাবি লোকেশের ৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬ ‘সব মানুষকে খুশি করা কঠিন’, প্রধানমন্ত্রী 'মুসলিম কোটা' মন্তব্যে কুর্নিশ লারার

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.