বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, ইডেনের রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা

IPL 2024 KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, ইডেনের রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা

ইডেনের রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স (ছবি-AP) (AP)

IPL 2024-এর ৩৬ তম ম্যাচে মাত্র ১ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স। এই ম্য়াচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। এর জবাবে নির্ধারিত ২০ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তোলে ২২১/১০ রান।

IPL 2024-এর ৩৬ তম ম্যাচে মাত্র ১ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স। এই ম্য়াচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। এর জবাবে নির্ধারিত ২০ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তোলে ২২১/১০ রান। ফলে গুরুত্বপূর্ণ ম্য়াচ জিতে লিগ টেবিলের দুই নম্বরে উঠে এল শ্রেয়স আইয়ার অ্যান্ড টিম। চলুন দেখে নেওয়া যাক এই ম্যাচটি কেমন ভাবে এগিয়ে ছিল।

টসে জিতেছিল কারা?

রবিবার আইপিএল-এর ৩৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতার ইডেন গার্ডেন্সে এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে টস জিতেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই ম্যাচে RCB দলে তিনটি পরিবর্তনও হয়েছিল। এই ম্যাচে দলে ফিরেছেন মহম্মদ সিরাজ, ক্যামরন গ্রিন ও করন শর্মা। কেকেআর অবশ্য নিজেদের দলকে অপরিবর্তিত রেখেছিল।

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

কেমন ছিল KKR-এর ইনিংস?

প্রথমে ব্য়াট করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। এর কারণ অবশ্য এদিন সুনীল নারিনের ব্যাট সেভাবে কাজ করেনি। তবে দারুণ শুরু করেছিলেন ফিল সল্ট। মাত্র ১৪ বলে ৪৮ রান করেন ফিল সল্ট। এই ইনিংসে তিনি সাতটি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন। তবে ১৫ বলে মাত্র ১০ রান সুনীল নারিন। যশ দয়ালের বলে তিনি আউট হন। এরপরে অংকৃষ রঘুবংশীকেও ফেরান যশ দয়াল। এই সময়ে দুরন্ত ক্যাচ নেন ক্যামরন গ্রিন।

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

৫৬ রানের মধ্যে প্রথম উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। এরপরে দলের ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় কেকেআর। অংকৃষ রঘুবংশী আউট হওয়ার সময়ে দলের রান ছিল ৭৫। এরপরে ৮.২ ওভারে চতুর্থ উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। ৯৭ রানে চতুর্থ উইকেট হারায় কেকেআর। বেঙ্কটেশ আইয়ারের উইকেটের শিকার করেন ক্যামরন গ্রিন। এরপরে ইনিংস এগিয়ে নিয়ে যান শ্রেয়স আইয়ার ও রিঙ্কু সিং। রিঙ্কু ১৬ বলে ২৪ রান করে ফেরেন। মাঠে নামেল রাসেল। ১৪ ওভারে কলকাতা নাইট রাইডার্সের রান হয় ১৪২/৫। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান করে কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আইয়ার ৩৬ বলে ৫০ রান করেন। এরপরে আন্দ্রে রাসেল ২০ বলে ২৭ রান ও রমনদীপ সিং ৯ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন… IPL 2024 KKR vs RCB: মজা নাকি… ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো

কেমন ছিল RCB-র ইনিংস?

এদিন ২২৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। মাত্র সাত বলে ১৮ রানের ইনিংস খেলে হর্ষিত রানার শিকার হন বিরাট কোহলি। তবে এই আউট নিয়ে একেবারেই খুশি ছিলেন না কিং কোহলি। মাঠের মাঝেই এর প্রতিবাদ জানান তিনি। এরপরে সাত রান করে বরুণ চক্রবর্তীর বলে সাজঘরে ফেরেন ফ্যাফ। ৩৫ রানে ২ উইকেট হারায় বেঙ্গালরু। এরপরে রজত পতিদার ও উইল জ্যাকস দারুণ জুটি গড়েন। ১৩৭ রানে তৃতীয় উইকেট হারায় RCB. আন্দ্রে রাসেল এসেই এক ওভারে উইল জ্যাকস ও রজতকে সাজঘরে ফেরান রাসেল। জ্যাকস করেন ৩২ বলে ৫৫ রান এবং রজত ২৩ বলে ৫২ রান করে সাজঘরে ফিরে যান। 

আরও পড়ুন… IPL 2024: আমার স্বপ্ন ছিল ও যেন ধোনির দলে খেলে- মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা

এরপরেই ম্যাচের ছবি বদলে যায়। একটা সময়ে মনে হচ্ছিল ম্যাচ বেঙ্গালুরু সহজেই জিতবে, তবে সেটা আর হয়নি। এরপরে সুনীল নারিন পরের ওভারে এসেই ক্যামরন গ্রিন ও লোমরোরকে সাজঘরে ফেরান নারিন। গ্রিন ৬ রান ও লোমরোর চার রান করে সাজঘরে ফেরেন। ১৩ ওভারে RCB-র স্কোর ছিল ১৫৫/৬ রান। এরপরে প্রভুদেশাই ও কার্তিক কিছুটা লড়াই চালান, তবে তারা সফল হতে পারেননি। কার্তিক ১৮ বলে ২৫ করে রাসেলের শিকার হন। প্রভুদেশাই ১৮ বলে ২৪ রান করে হর্ষিত রানার বলে আউট হন। ১৯ ওভারে বেঙ্গালুরুর স্কোর ছিল ২০৮/৮ রান। এরপরে করন শর্মা দারুণ লড়াই চালান। এমন কি মিচেল স্টার্কের ওভারে ৩টি ছক্কা হাঁকান। তবে শেষ পর্যন্ত ৭ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে শেষ পর্যন্ত ২২১ রানে শেষ হয় বেঙ্গালুরুর ইনিংস। মাত্র ১ রানে জেতে কলকাতা নাইট রাইডার্স।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.