বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: অনুজকে রানআউট করে ইতিহাস লিখলেন ধোনি, ৪২-এও উইকেটের পিছনে ফুটছেন CSK-এর প্রাক্তন অধিনায়ক- ভিডিয়ো

IPL 2024: অনুজকে রানআউট করে ইতিহাস লিখলেন ধোনি, ৪২-এও উইকেটের পিছনে ফুটছেন CSK-এর প্রাক্তন অধিনায়ক- ভিডিয়ো

মহেন্দ্র সিং ধোনি।

CSK vs RCB: ২৫ বলে ঝোড়ো ৪৮ রান করা অনুজ রাওয়াতকে দুরন্ত রিফ্লেক্সে দ্রুত গতিতে রানআউট করেন ধোনি। সেই সঙ্গে ইতিহাস লিখে ফেলেন। এমএস ধোনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান আউট করার নজির গড়লেন। এই নিয়ে ২৪টি রানআউট করে ফেললেন ধোনি।

কে বলবে বয়সটা ৪২ হয়ে গিয়েছে। বুড়ো হাড়ের ভেল্কি যে এতটুকু কমেনি। শুক্রবার (২২ মার্চ) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস ২০২৪ আইপিএলে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। আর এই ম্যাচেই উইকেটের পিছনে দুরন্ত ছন্দে পাওয়া গেল ‘বুড়ো’ ধোনিকে। পাওয়ারপ্লেতেই উইকেটের পিছনে ধোনি সকলের নজর কাড়েন। প্রসঙ্গত, চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে আরসিবি টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল।

আইপিএল ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই এমএস ধোনি যখন জাতীয় সঙ্গীতের জন্য মাঠে নামছিলেন, তখন তাঁকে উষ্ণ শুভেচ্ছা জানানো হয়। ধোনিকে এই মরশুমে পুরনো লম্বা চুলের স্টাইলে দেখা গিয়েছে। ৪২ বছর বয়সেও ধোনি যেন সুপার কুল। শুরু থেকেই চনমনে লাগছিল মাহিকে।

আরও পড়ুন: দুরন্ত ব্যাটিং অর্ডার, শক্তিশালী পেস বিভাগ, তার পরেও MI-এর দুর্বলতাগুলোও বড় স্পষ্ট

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসির একটি শট বাঁচাতে এমএস ধোনি তাঁর ডানদিকে ডাইভ দেন। তাঁর এমন পারফরম্যান্স দেখে ভক্তরা রীতিমতো মুগ্ধ হয়ে পড়েছিলেন। ৪২ বছর বয়সী তারকা একটি নির্দিষ্ট বাউন্ডারি থামাতে ডানদিকে ডাইভ করেন, সেই সময়ে চিপকে জনতা তাঁর প্রাক্তন অধিনায়কের জন্য উল্লাসে মেতে উঠেছিল।

নব-নিযুক্ত অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এমএস ধোনির এমন প্রচেষ্টা দেখে উল্লসিত হয়ে পড়েন। সুনীল গাভাসকর তো ধারাভাষ্য দেওয়ার সময়ে উচ্ছ্বসিত হয়ে বলেন, ‘ওই প্রতিচ্ছবি দেখুন। আশ্চর্যের কিছু নেই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও খুশি।’ ২০২৪ আইপিএলের এর জন্য নিজেকে তৈরি করতে গত বছর হাঁটুর অস্ত্রোপচার করান ধোনি। এবং তার পর নিজেকে ফিট করে তুলতে কঠোর পরিশ্রম করেন।

আরও পড়ুন: রিঙ্কু-শ্রেয়সরা দলের অক্সিজেন হলেও, পেস আক্রমণের সঙ্গে রাসেল, নারিন ফর্ম চিন্তায় রাখবে KKR-কে

এর পরের ওভারে, এমএস ধোনি অন্য একটি লম্বা শট বাঁচাতে লাফ দেন। দীপক চাহারের একটি বল ব্যাটারের মাথার উপর দিয়ে বেরিয়ে গেলে, ধোনি বড় লাফ দিয়ে বলটিকে ধরে ফেলেন। রজত পতিদার (০), গ্লেন ম্যাক্সওয়েলের (০) দুরন্ত দু'টি ক্যাচ নেন। ২৫ বলে ঝোড়ো ৪৮ রান করা অনুজ রাওয়াতকে দুরন্ত রিফ্লেক্সে দ্রুত গতিতে রানআউট করেন। সেই সঙ্গে ইতিহাস লেখেন। এমএস ধোনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান আউট করার নজির গড়েন। এই নিয়ে ২৪টি রানআউট করে ফেলেন ধোনি।

এই নিয়ে আইপিএলে এমএস ধোনি উইকেটকিপার হিসেবে সবচেয়ে বেশি আউট করার নজির গড়েছেন। সেই সঙ্গে সবচেয়ে বেশি স্টাম্পিং, সবচেয়ে বেশি রান আউট এবং সর্বোচ্চ ক্যাচ ধরার রেকর্ড গড়ে ফেলেছেন। এদিন আরসিবি টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল। তারা ৬ উইকেটে ১৭৩ রান করে। সর্বোচ্চ ২৫ বলে ৪৮ রান করেন অনুজ। ২৬ বলে ৩৮ করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। ২৩ বলে ৩৫ রান করেন ফ্যাফ ডু'প্লেসি। বিরাট কোহলি ২০ বলে ২১ রান করেছেন। সিএসকে-র হয়ে মুস্তাফিজুর রহমান একাই ৪ উইকেট নিয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌আমি ভুলিনি সেদিনের কথা’‌, ছত্রধর মাহাতোর অবদানের কথা স্বীকার করলেন মমতা লক্ষ্মীর আশীর্বাদ পেতে বৈশাখ পূর্ণিমায় করুন এই বিশেষ উপায়, ঘুচবে অর্থর অভাব বৃন্দাবন থেকে ফেরার সময় বাসে আগুন, মৃত ৯, প্রাণ হারালেন অন্যদের বাঁচানো ১ জন ৩ বছরের মধ্যে দু'বার লাস্টবয় MI, IPL-এ প্রথম দল হিসেবে লজ্জার নজির হার্দিকদের Cannes-এর রেড কার্পেটে ভারতীয় শিল্পকলার জয়জয়কার! নেপথ্যে মেরিল স্ট্রিপ নতুন করে NEET হবে? প্রশ্নপত্র ফাঁস হওয়ায় রেজাল্ট বেরোবে না? জানাল সুপ্রিম কোর্ট চলন্ত ট্রেনে গণধর্ষিত হয়েছেন, দাবি মডেলের, ২ মাস পর অভিযোগ দায়ের আজ কারা প্রেম সম্পর্কে প্রতারিত হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ বলে ৫১! বৃষ্টিতে পুরো খেলা না হলে কোন অঙ্কে প্লে-অফে উঠবে RCB? CSK-র কী চাই? পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.