বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: ১০৫ রানের ইনিংস খেলে Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap

IPL 2024: ১০৫ রানের ইনিংস খেলে Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap

Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প (ছবি:AFP) (AFP)

হিটম্যান চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৬৩ বলে ১১টি চার এবং ৫টি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। MI vs CSK ম্যাচে সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপ রেসে শীর্ষ-৫ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা করে নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা।

মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপ রেসে শীর্ষ-৫ ব্যাটসম্যানদের মধ্যে জায়গা করে নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা। হিটম্যান চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৬৩ বলে ১১টি চার এবং ৫টি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। যদিও রোহিত শর্মার এদিনে ইনিংস মুম্বই ইন্ডিয়ান্সকে জেতাতে পারেননি। আইপিএল ২০২৪-এ, রোহিত শর্মা ৬ ইনিংসে ২৬১ রান করেছেন এবং তিনি বিরাট কোহলি, রায়ান পরাগ এবং সঞ্জু স্যামসনের পরেই এই মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় চতুর্থ স্থানে পৌঁছে গিয়েছেন।

আরও পড়ুন… IPL 2024 CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

রোহিত শর্মা ২০২৪ সালের আইপিএলে ৫২.২০ গড়ে এবং ১৬৭.৩১ স্ট্রাইক রেট দিয়ে এই ২৬১ রান করেছেন। চলতি মরশুমে সেঞ্চুরি করা তিন খেলোয়াড়ের তালিকায় যোগ হয়েছে হিটম্যানের নাম। আসুন আমরা আপনাকে বলি, আইপিএল ২০২৪-এ এখনও পর্যন্ত মোট তিনটি সেঞ্চুরি কারা করেছেন। এখনও পর্যন্ত রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জোস বাটলার এই কৃতিত্ব অর্জন করেছেন।

আরও পড়ুন… IPL 2024 PBKS vs RR: হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

দেখে নিন কমলা টুপির দৌড়ে কারা শীর্ষ পাঁচে রয়েছে
দেখে নিন কমলা টুপির দৌড়ে কারা শীর্ষ পাঁচে রয়েছে

বিরাট কোহলি বর্তমানে অরেঞ্জ ক্যাপের লিডার বোর্ডের শাসন করছেন। ৩১৯ রান নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন কিং কোহলি। কোহলি ছাড়া আর কোনও ব্যাটসম্যানই এখনও ৩০০ রান টপকে যেতে পারেননি। রোহিত শর্মা ও বিরাট কোহলির মধ্যে রানের ব্যবধান এখন ৫৮ রান।

আরও পড়ুন… বল না করলে হার্দিক পান্ডিয়াকে কেন T20 WC 2024-এ খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে

যেখানে চেন্নাই সুপার কিংসের শিবম দুবে ২৪২ রান করে ষষ্ঠ স্থানে পৌঁছে গিয়েছেন, অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ২২৪ রান করে অষ্টম স্থানে এবং ইশান কিষান ১৮৪ রান করে ১৫ তম স্থানে পৌঁছে গিয়েছেন।

দেখে নিন বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছে
দেখে নিন বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছে

আরও পড়ুন… ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

যদি আমরা আইপিএল ২০২৪-এ সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের কথা বলি, তাহলে ১১ উইকেট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। এমআই-এর জসপ্রীত বুমরাহ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে একটিও উইকেট পাননি, এই কারণে তিনি ১০ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা ছাড়াও পার্পল ক্যাপের দৌড়ে শীর্ষ-৫ বোলারদের মধ্যে রয়েছেন মুস্তাফিজুর রহমান, কাগিসো রাবাদা ও খলিল আহমেদ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.