বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 PBKS vs RR: হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

IPL 2024 PBKS vs RR: হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

জোস বাটলারের জায়গায় কেন ওপেন করলেন তনুষ কোটিয়ান? (ছবি:AFP) (AFP)

সঞ্জু স্যামসন বললেন, ‘তনুষ একজন আকর্ষণীয় তরুণ ক্রিকেটার। তিনি একজন অলরাউন্ডার হিসাবে আমাদের দলে এসেছিলেন। মুম্বইয়ের হয়ে তিনি একটি দুর্দান্ত রঞ্জি ট্রফি মরশুম কাটিয়েছিলেন। এবং সে ভালো পারফর্ম করছিলেন। তিনি সমস্ত কোচিং স্টাফ এবং নেটের সকলকে প্রভাবিত করছিলেন। ওকে দেখে বেশ ভালো লাগল।’

IPL 2024 এর ২৭ তম ম্যাচটি মুলানপুরে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হয়েছিল। এ দিনের ম্যাচে দুই দলেরই একাদশে অনেক পরিবর্তন দেখা গিয়েছিল। জোস বাটলার এবং আর অশ্বিন রাজস্থান রয়্যালসের প্লেয়িং ইলেভেনের বাইরে ছিলেন। যশস্বী জসওয়ালকে ম্যাচের প্রভাবশালী খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এর পাশাপাশি রাজস্থান দলে যোগ দিয়েছেন এক নতুন তরুণ খেলোয়াড় যার নাম তনুষ কোটিয়ান।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করে পঞ্জাব কিংস নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলেছিল। জয়ের জন্য ১৪৮ রানের টার্গেট পায় রাজস্থান রয়্যালস। সকলেই ভাবছিলেন যে আজ যদি জোস বাটলার ম্যাচ না খেলেন, তাহলে যশস্বী জসওয়ালের সঙ্গে তার জায়গায় কে ওপেন করবেন। সকলেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে সঞ্জু স্যামসন ইনিংস ওপেন করতে পারেন। কিন্তু তনুষ কোটিয়ান ওপেন করতে ক্রিজে এলে সকলেই অবাক হয়ে যান।

আরও পড়ুন… ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

দারুণ ইনিংসের ওপেন করেন তনুষ কোটিয়ান

আসলে, সমস্যাটি ছিল যশস্বী জসওয়ালের ফর্ম খুব খারাপ ছিল, অন্যদিকে তনুষ তাঁর অভিষেক ম্যাচ খেলতে নেমেছিলেন। এই সিদ্ধান্তটি ঝুঁকিপূর্ণ হতে পারে বলে অনেকেই মনে করেছিলেন। কারণ, শুরুতে উইকেট পতনের হলে রাজস্থান রয়্যালসের উপর চাপ আসতে পারত। এবং ম্যাচটি যে কোনও সময় পঞ্জাব কিংসের পক্ষে যেতে পারত। তবে, যশস্বী ও তনুষ দুজনেই বুদ্ধিমত্তার সঙ্গে ব্যাটিং করেছিলেন এবং পাওয়ারপ্লেতে বিনা উইকেট হারিয়ে ৪৩ রান যোগ করেছেন। তবে রাজস্থানকে প্রথম ধাক্কা দেন লিয়াম লিভিংস্টোন। দলের ৫৬ রানে প্রথম উইকেট হারায় রাজস্থান। ৩১ বলে ২৪ রান করে আউট হন তনুষ কোটিয়ান। IPL-এ নিজের অভিষেক ইনিংসে তনুষ কোটিয়ান তিনটি চার মেরেছিলেন।

নবম ওভারের দ্বিতীয় বলে তনুষ কোটিয়ানকে (২৪) আউট করেন তিনি। ডট বলের সংখ্যা বাড়ছিল, যে কারণে তনুষ বড় শট খেলতে গিয়ে চাপ কমানোর চেষ্টা করেছিলেন। তবে তিনি বোল্ড হন, ৩১ বলে ৩টি চারের সাহায্যে ২৪ রান করেন।

আরও পড়ুন… MI vs CSK: উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য একাদশ?

তনুষ কোটিয়ান কে?

তনুষ কোটিয়ান মুম্বইয়ের বাসিন্দা এবং তার বয়স ২৫ বছর। ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের হয়ে খেলা তনুষ কোটিয়ান। সম্প্রতি রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইয়ের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। কোটিয়ান রঞ্জি ট্রফির ফাইনালে বল ও ব্যাট দিয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সফল হয়েছিল। আইপিএল ২০২৪ নিলামে কোনও দলই তাঁকে বিড করেনি, যা বেশ হতাশাজনক ছিল।

এর পরে, রাজস্থান রয়্যালস একটি বড় ধাক্কা খেয়েছিল, যখন অ্যাডাম জাম্পা ব্যক্তিগত কারণে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। এমন পরিস্থিতিতে, আইপিএলের ১৭ তম মরশুম শুরুর কয়েক ঘণ্টা আগে, রাজস্থান রয়্যালস ২০ লক্ষ টাকার বেস প্রাইস দিয়ে তনুষ কোটিয়ানকে নিজেদের দলে চুক্তিবদ্ধ করান।

আরও পড়ুন… IPL 2024 KKR vs LSG: ইডেনে রাহুলদের আটকাতে কি গম্ভীরের কোনও বিশেষ প্ল্যান রয়েছে! একাদশে কি ফিরবেন নীতীশ রানা?

তনুষ কোটিয়ানকে ওপেন করান নিয়ে কী বললেন সঞ্জু স্যামসন?

সঞ্জু স্যামসন বললেন, ‘তনুষ একজন আকর্ষণীয় তরুণ ক্রিকেটার। তিনি একজন অলরাউন্ডার হিসাবে আমাদের দলে এসেছিলেন। মুম্বইয়ের হয়ে তিনি একটি দুর্দান্ত রঞ্জি ট্রফি মরশুম কাটিয়েছিলেন। এবং সে ভালো পারফর্ম করছিলেন। তিনি সমস্ত কোচিং স্টাফ এবং নেটের সকলকে প্রভাবিত করছিলেন। ওপেনারদের পরে আমাদের একটি সঠিক, স্থির ব্যাটিং অর্ডার ছিল, আমরা এটিকে অস্থির করতে চাইনি এবং তারপরে শুধুমাত্র একটি ম্যাচের জন্য কাউকে আনতে চাইনি। জোস পরের খেলার জন্য প্রায় প্রস্তুত, তাই আমরা তাঁকে ঐ জায়গায় দেখে নিতে চেয়েছিলাম। ওকে দেখে বেশ ভালো লাগল।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.