বাংলা নিউজ > ক্রিকেট > Ishant's yorker floors Russell: ইশান্তের ১৪৪ কিমির ইয়র্কারে ভাঙল স্টাম্প, পুরো উলটে পড়লেন রাসেল, দিলেন হাততালিও

Ishant's yorker floors Russell: ইশান্তের ১৪৪ কিমির ইয়র্কারে ভাঙল স্টাম্প, পুরো উলটে পড়লেন রাসেল, দিলেন হাততালিও

ইশান্ত শর্মার অসাধারণ ইয়র্কারে ভূপতিত রাসেল। (ছবি সৌজন্যে, ভিডিয়ো IPL)

ইশান্ত শর্মার অসাধারণ ইয়র্কারে পড়ে গেলেন আন্দ্রে রাসেল। ওই বলটা এতটাই ভালো ছিল যে রাসেল কেন, কারও কিছু করার ছিল না। এমনকী যে ব্যাটার আউট হয়ে গিয়েছেন, তিনি মাটিতে পড়ে যাওয়ার পরও ইশান্তকে কুর্নিশ জানান। যা কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচের মুহূর্তও বলছেন অনেকে।

ঘণ্টায় ১৪৪ কিলোমিটারের ইনসুইঙ্গিং ইয়র্কার। সেটা আছড়ে পড়ল একেবারে লেগ ও মিডল স্টাম্পের গোড়ায়। তারপর বলটা যে শুধু আন্দ্রে রাসেলের স্টাম্প গুঁড়িয়ে দিল, তাই নয়। ইশান্ত শর্মার দুর্ধর্ষ ইনসুইঙ্গিং ইয়র্কারের কোনও উত্তর খুঁজে না পেয়ে ধপাস করে মাটিতে পড়েও গেলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা ক্রিকেটার। যিনি কিছুক্ষণ পরে উঠে দাঁড়িয়ে ড্রেসিংরুমে ফেরার সময় হাততালি দিতেও থাকেন। যে ঘটনাকে ম্যাচের সেরা মুহূর্তের তকমা দিয়েছেন ধারাভাষ্যকার হর্ষ ভোগলে।

আর সত্যিই সেটা সম্ভবত বুধবারের ম্যাচের সেরা মুহূর্ত হয়ে থাকবে। বিশেষত বিশাখাপত্তনমে কেকেআরের বিরুদ্ধে প্রথম দুটি ওভার তেমন ভালো যায়নি ইশান্তের। বেধড়ক মার খান সুনীল নারিনের হাতে। দু'ওভারে খরচ করে ফেলেন ৩৫ রান। সেই পরিস্থিতিতে চতুর্থ ওভারের পরে তাঁকে একেবারে ২০ তম ওভারে ফিরিয়ে আনেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত। সেইসময় স্কোরবোর্ডে ২৬৪ রান নিয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের দিকে এগিয়ে যাচ্ছিল কেকেআর। ১৪ রান করলেই সানরাইজার্স হায়দরাবাদের ২৭৭ রানের রেকর্ড ভেঙে দিত।

আরও পড়ুন: Sunil Narine records: গৌতির চালে KKR-র সর্বাধিক রানের মালিক নারিন! এই ৮৫-ই কেরিয়ারের সর্বোচ্চ স্কোর

সেই পরিস্থিতিতে ইশান্ত যে বলটা করেন, সেটা তাঁর ‘প্রাইমে’ করলেও গর্ববোধ করতেন ভারতের তারকা পেসার। ১৪৪ কিলোমিটারের ইনসুইঙ্গিং ইয়র্কারটা ক্রমশ রাসেলের দিকে চলে আসতে থাকে। কোনওভাবে ব্যাট ঠেকানোর চেষ্টা করেন কেকেআরের তারকা ব্যাটার। যিনি ততক্ষণে ১৮টি বল খেলে ফেলেছেন। কিন্তু ইশান্তের গতিতে মাত খেয়ে যান। মিডল এবং লেগ স্টাম্পের গোড়ায় আছড়ে পড়ে। ভেঙে দেয় স্টাম্প। ধপাস করে পড়েও যান রাসেল। তারপর উঠে ড্রেসিংরুমে ফেরার সময় ব্যাটে হাত ঠুকে বাহবা দেন কেকেআরের তারকা। 

কেউ-কেউ তো আবার এই ইয়র্কারের সঙ্গে রিকি পন্টিংয়ের বিরুদ্ধে পার্থে তরুণ ইশান্তের সেই বিধ্বংসী স্পেলের তুলনা করতে শুরু করে দিয়েছেন। যে স্পেলে পন্টিংকে নিয়ে খেলা করেছিলেন ইশান্ত। বুধবার সেই পন্টিং যখন তাঁর দলের ডাগ-আউটে বসে আসেন, তখন সেই দুর্ধর্ষ ইয়র্কার করেন ভারতের তারকা পেসার। যে বলটা অসাধারণ হলেও পার্থের সেই স্পেলকে এগিয়ে রাখছেন বেশিরভাগ নেটিজেন। 

আরও পড়ুন: DC vs KKR, IPL 2024: আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করল কলকাতা

তবে সে যাই হোক না কেন, ইশান্তের সেই দুর্ধর্ষ বলের সুবাদেই ২০ তম ওভারে মাত্র আট রান তুলতে সক্ষম হয় কেকেআর। তার ফলে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ২৭২ রান তোলে নাইট ব্রিগেড। ৩৯ বলে ৮৫ রান করেন সুনীল নারিন। ২৭ বলে ৫৪ রান করেন অঙ্গকৃষ রঘুবংশী। ১৯ বলে ৪১ রান করেন রাসেল। আট বলে ২৬ রান করেন রিঙ্কু সিং।

আরও পড়ুন: IPL 2024 DC vs KKR: যুব বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ স্কোরার, নায়ারের শিষ্য, চিনুন অভিষেকেই ইতিহাস গড়া অংকৃষ রঘুবংশীকে

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভারতের এই রাজ্যে নাকি নেই একটিও সাপ! জানতেন কি এই তথ্যটি কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক বৃহস্পতির রাশি পরিবর্তন ৪ রাশির জীবনে আনছে অপরিসীম সুখ, বাড়বে আয় ও সম্মান সোমবারের কাজের চাপ কমাতে চান? একটু হাসুন তাহলে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের SSC মামলায় সব নিয়োগ বাতিল হাই কোর্টের, ২৫ হাজার ৭৫৩ জনকে ফেরাতে হবে বেতন 'ওকে হিরো বলেই মনে হয় না...' আবিরকে নিয়ে কেন এমন বললেন মিমি? যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি বিকল্প প্রার্থী দিয়েও কাজ হল না, সুরাটে আবারও কংগ্রেস প্রার্থীর মনোনয়ন খারিজ সংসদীয় নির্বাচনে মুইজ্জুর দলের বড় জয়, ভারতের থেকে আরও দূরে সরবে মলদ্বীপ?

Latest IPL News

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.