বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 DC vs KKR: যুব বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ স্কোরার, নায়ারের শিষ্য, চিনুন অভিষেকেই ইতিহাস গড়া অংকৃষ রঘুবংশীকে

IPL 2024 DC vs KKR: যুব বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ স্কোরার, নায়ারের শিষ্য, চিনুন অভিষেকেই ইতিহাস গড়া অংকৃষ রঘুবংশীকে

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশী (ছবি:এক্স @KKRiders)

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশীর বাবা-মাও খেলাধুলার সঙ্গে যুক্ত। অংকৃষ রঘুবংশীর মা মালেকা ভারতীয় দলের হয়ে বাস্কেটবল খেলেছেন এবং বাবা অবনীশ রঘুবংশী টেনিসে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। অংকৃষ রঘুবংশীর ছোট ভাইও টেনিস খেলায় আগ্রহী। তার পুরো পরিবার মূলত দিল্লির বাসিন্দা।

আইপিএল ২০২৪ এর সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের নাম হল অংকৃষ রঘুবংশী। আইপিএল ২০২৪-এর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হলেন কলকাতা নাইট রাইডার্সের রঘুবংশী। তিনি ৫ জুন ২০০৫-এ দিল্লিতে জন্মগ্রহণ করেছিলেন। ২০২৪ সালের নিলামে কলকাতা নাইট রাইডার্স তাঁকে ২০ লক্ষ টাকায় কিনেছিল। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সময় অংকৃষ রঘুবংশী লাইমলাইটে এসেছিলেন। ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন অংকৃষ রঘুবংশী। সেই সময়ে, অংকৃষ রঘুবংশী ৬ ম্যাচে ৪৬.৩৩ গড়ে ২৭৮ রান করেছিলেন, যার মধ্যে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরিও ছিল।

আরও পড়ুন… IPL 2024: MI ভক্তদের জন্য সুখবর, সামনে এল সূর্যকুমার যাদবের ফিটনেস রিপোর্ট, কবে মাঠে ফিরবেন ‘SKY’?

কোচ অভিষেক নায়ার-

অভিষেক নায়ারের কাছ থেকে ক্রিকেট টিপস পেয়েছেন রঘুবংশী। কলকাতা নাইট রাইডার্সের এই তরুণ ক্রিকেটার প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অভিষেক নায়ারকে তার গুরু হিসাবে বিবেচনা করেন। অভিষেক নায়ার তাঁকে পুত্রের মতো মনে করেন। ১০ বছর বয়সে দিল্লি থেকে মুম্বই আসার পর অভিষেক নায়ার তাঁকে মুম্বইতে প্রশিক্ষণ দেন। মুম্বইতে অভিষেক নায়ারের বাড়িতে থাকার সময়ই রঘুবংশী তার ক্রিকেট প্রশিক্ষণ নেন।

আরও পড়ুন… IPL 2024: ইশান্তের ওভারে ২৬ রান! ২১ বলে পঞ্চাশ! DC-র বিরুদ্ধে ঝড় তুললেন KKR-র সুনিল নারিন

পরিবারের সকলেই খেলার সঙ্গে যুক্ত

অংকৃষ রঘুবংশীর পুরো পরিবার খেলাধুলার সঙ্গে জড়িত। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশীর বাবা-মাও খেলাধুলার সঙ্গে যুক্ত। অংকৃষ রঘুবংশীর মা মালেকা ভারতীয় দলের হয়ে বাস্কেটবল খেলেছেন এবং বাবা অবনীশ রঘুবংশী টেনিসে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। অংকৃষ রঘুবংশীর ছোট ভাইও টেনিস খেলায় আগ্রহী। তার পুরো পরিবার মূলত দিল্লির বাসিন্দা।

আরও পড়ুন… আমরা ৩-২ জিততেই পারতাম- ভারতের কাছে হার নিয়ে এখনও বিলাপ করে চলেছেন ইংল্যান্ড তারকা

কেমন খেলেছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে?

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের ওপেনিং ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশী তার যোগ্যতা এবং প্রতিভা দিয়ে ক্রমাগত বিশ্বজুড়ে শিরোনামে চলে এসেছিলেন। তিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং টিম ইন্ডিয়াকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন। একটা সময়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে তুলনা করা হচ্ছিল অংকৃষ রঘুবংশীকে। তিনি হুবহু হিটম্যানের মতো ব্যাট করেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের লিগ রাউন্ডে আয়ারল্যান্ডের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি এবং উগান্ডার বিরুদ্ধে বড় সেঞ্চুরি করেছিলেন রঘুবংশী। ভারতীয় দলের পরবর্তী তারকা হিসেবে তাঁকে বিবেচনা করা হচ্ছে।

আরও পড়ুন… আগের বারের তিক্ততার স্মৃতি এখনও তাজা, ফের ৫ ম্যাচের T20I সিরিজ খেলতে বাংলাদেশ যাচ্ছে হরমনরা

IPL এর অভিষেক ম্যাচে কেমন খেললেন?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ এর ১৬ তম ম্যাচ আজ দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা হচ্ছে। দুই দলের মধ্যে এই ম্যাচটি বিশাখাপত্তনমের ডক্টর ওয়াইএস রাজশেখর রেড্ডি ACA-VDCA ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচটি দিল্লি ক্যাপিটালসের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এখনও পর্যন্ত তাদের শুরুটা খুব খারাপ হয়েছে। এই মরশুমে, শ্রেয়স আইয়ারের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স প্রাথমিক উভয় ম্যাচই জিতেছে এবং চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: Saudi Pro League-এ ফের রোনাল্ডোর হ্যাটট্রিক, এবার আভাকে ৮-০ গোলে হারাল CR7-র আল নাসের

যেখানে, ঋষভ পন্তের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস ৩ ম্যাচের মধ্যে মাত্র ১টিতেই জিতেছে। এমন পরিস্থিতিতে দিল্লি ক্যাপিটালস এখন তাদের জয়ের ধারা খুঁজছে। এদিকে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স দলের ওপেনার সুনীল নারিন মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেন। এই সময়ে অংকৃষ রঘুবংশী আইপিএল-এ নিজের প্রথম ম্য়াচ খেলতে নেমে ২৭ বলে ৫৪ রাের ইনিংস খেলেন। ২০০ স্ট্রাইক রেটে রান করেছিলেন অংকৃষ রঘুবংশী। এই সময়ে তিনি পাঁচটি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন। অর্ধশতরান করার পরে নরকিয়ার বলে ইশান্তের হাতে ক্য়াচ দিয়ে সাজঘরে ফেরেন অংকৃষ রঘুবংশী।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.