বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS 2nd Test: শততম টেস্টে নজর কাড়তে ব্যর্থ উইলিয়ামসন, হেজেলউডের আগুনে ঝলসে গেল নিউজিল্যান্ড

NZ vs AUS 2nd Test: শততম টেস্টে নজর কাড়তে ব্যর্থ উইলিয়ামসন, হেজেলউডের আগুনে ঝলসে গেল নিউজিল্যান্ড

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট হেজেলউডের। ছবি- এএফপি।

New Zealand vs Australia 2nd Test: ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে নিতান্ত সস্তায় গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। দুই ইনিংস মিলিয়ে প্রথম দিনে পড়ে ১৪টি উইকেট।

শততম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে পারলেন না কেন উইলিয়ামসন। একা উইলিয়ামসনকেই নয়, বরং ক্রাইস্টচার্চে অস্ট্রেলিয়ার আগুনে পেস বোলিংয়ের সামনে অসহায় দেখায় নিউজিল্যান্ডের সব ব্যাটসম্যানকেই। ফলে অজিদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে নিতান্ত সস্তায় অল-আউট হয়ে যায় কিউয়িরা।

সিরিজের দ্বিতীয় টেস্টে টস-ভাগ্য সঙ্গ দেয় অস্ট্রেলিয়াকে। অনুকূল পিচ ও পরিবেশ-পরিস্থিতিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ইনিংসের শুরুটা নিতান্ত মন্দ করেনি। ওপেনিং জুটিতে ৪৭ রান তুলে ফেলে তারা। তবে ওপেনিং জুটি ভাঙার পরেই নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে কিউয়িরা।

নিউজিল্যান্ড প্রথম দিনের চায়ের বিরতির আগেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায়। তারা ৪৫.২ ওভারে ১৬২ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন ওপেনার টম লাথাম। ৬৯ বলের ইনিংসে তিনি ৭টি চার মারেন। নয় নম্বরে ব্যাট করতে নেমে ম্যাট হেনরি ২৮ বলে ২৯ রান করেন। তিনি ৫টি চার মারেন।

১০ নম্বরে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন টিম সাউদি করেন ২০ বলে ২৬ রান। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। কেন উইলিয়ামের পাশাপাশি টিম সাউদিরও এটি কেরিয়ারের শততম টেস্ট ম্যাচ। উইলিয়ামসন ৩৭ বলে ১৭ রান করে মাঠ ছাড়েন। তিনি ২টি চার মারেন। টম ব্লান্ডেল ৩১ বলে ২২ রানের যোগদান রাখেন। তিনি ৩টি চার মারেন।

ধরমশালার ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

এছাড়া উইল ইয়ং ১৪, রাচিন রবীন্দ্র ৪, ডারিল মিচেল ৪ ও গ্লেন ফিলিপস ২ রান করে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি স্কট কুগলেইন। ব্যাট হাতে মাঠে নামলেও কোনও বল খেলার সুযোগ পাননি বেন সিয়ার্স।

আরও পড়ুন:- DY Patil T20 Cup 2024: হার্দিক-ক্রুণালের সম্মুখসমরে হার মানলেন ছোটভাই, বল হাতে ফের চমক যুজবেন্দ্র চাহালের

অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ইনিংসে ৩১ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন জোশ হেজেলউড। টেস্ট কেরিয়ারে এই নিয়ে ১২ বার ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি। এছাড়া ৫৯ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। ১টি করে উইকেট নেন প্যাট কামিন্স ও ক্যামেরন গ্রিন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে। তারা ব্যাট করে ৩৬ ওভার। সুতরাং, নিউজিল্যান্ডের থেকে এখনও ৩৮ রানে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- Most Sixes In WTC: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপে ছক্কার হাফ-সেঞ্চুরি রোহিতের, স্টোকসের কৃতিত্বে থাবা

স্টিভ স্মিথ ১১, উসমান খোয়াজা ১৬, ক্যামেরন গ্রিন ২৫ ও ট্র্যাভিস হেড ২১ রান করে আউট হন। ৪৫ রানে নট-আউট থাকেন মার্নাস ল্যাবুশান। ৮০ বলের ইনিংসে তিনি ৮টি চার মেরেছেন। ৮ বলে ১ রান করে অপরাজিত থাকেন নাথান লিয়ন। কিউয়িদের হয়ে ৩টি উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। ১টি উইকেট নিয়েছেন অভিষেককারী বেন সিয়ার্স।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.