বাংলা নিউজ > ক্রিকেট > Mayank stuns Australians with speed: আগে গতিতে ভারতকে ভয় দেখাত, সেই অজিদের ২ ব্যাটারকে স্পিডে কাঁপিয়ে দিলেন মায়াঙ্ক!

Mayank stuns Australians with speed: আগে গতিতে ভারতকে ভয় দেখাত, সেই অজিদের ২ ব্যাটারকে স্পিডে কাঁপিয়ে দিলেন মায়াঙ্ক!

বিধ্বংসী মায়াঙ্ক যাদব। (ছবি সৌজন্যে এক্স)

অস্ট্রেলিয়ার দুই তারকা গ্লেন ম্যাক্সওয়েল এবং ক্যামেরন গ্রিনকে প্রবল গতিতে পরাস্ত করলেন মায়াঙ্ক যাদব। তাঁরা দু'জনই সেই অস্ট্রেলিয়ার খেলোয়াড়, যে অস্ট্রেলিয়া একটা সময় ভারতকে পেসের জুজু দেখাত। আর আইপিএলে তাঁর আনক্যাপড ভারতীয়ের পেসের সামনে দাঁড়াতেই পারলেন না।

মায়াঙ্ক যাদবের আগুনে পেসে স্তব্ধ হয়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের পেসার শুধুমাত্র যে এবারের আইপিএলের দ্রুততম বল (ঘণ্টায় ১৫৬.৭ কিলোমিটার) করলেন, তা নয়। মায়াঙ্ক এমন দু'জন ব্যাটারকে স্রেফ গতিতে নাস্তানাবুদ করে আউট করলেন, যাঁরা সেই গতির দেশ থেকেই আসেন। তাঁদের দেশের খেলোয়াড়রা একটা সময় গতি দিয়ে ভারতীয় ব্যাটারদের জীবন দুর্বিষহ করে তুলতেন। সেই অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে মঙ্গলবার চিন্নস্বামী স্টেডিয়ামে ১৫১ কিলোমিটারের বলে আউট করে দেন মায়াঙ্ক। তাঁর শর্ট বলের গতি সামলাতে না পেরে আউট হয়ে যান ম্যাক্সওয়েল। আর তারপর মায়াঙ্কের গতির কাছে পরাস্ত হন আরও এক অজি। মায়াঙ্কের ১৪৭ কিলোমিটারের বলটা ক্যামেরন গ্রিনের স্টাম্প ভেঙে দেয়। যা দেখে উচ্ছ্বাসে ভেসে যান ভারতীয় দলের প্রাক্তন হেড কোচ তথা ধারাভাষ্যকার রবি শাস্ত্রী।

কীভাবে ম্যাক্সওয়েলকে আউট করেন মায়াঙ্ক?

মঙ্গলবার ৫.৪ ওভারে ম্যাক্সওয়েলকে শর্ট বল করেন মায়াঙ্ক। ম্যাক্সওয়েল ব্যাট ঘুরিয়ে বড় শট মারার চেষ্টা করেন। কিন্তু গতির কাছে মাত খেয়ে যান অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার। বলটা তাঁর ব্যাটের উপরের দিকে লাগে। মিড-অন থেকে দৌড়ে এসে সহজ ক্যাচ ধরেন নিকোলাস পুরান। কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান ম্যাক্সওয়েল।

আরও পড়ুন: Mayank Yadav-Gautam Gambhir connection: গম্ভীরের ‘আবিষ্কার’, IPL অভিষেকে সেই মায়াঙ্কের ১৮টি বলের গতি ছাড়াল ১৪৫ কিমি!

কীভাবে গ্রিনকে আউট করেন মায়াঙ্ক?

ম্যাক্সওয়েলের উইকেটটা স্রেফ ‘ট্রেলার’ ছিল। গ্রিনের উইকেটটা তো অসামান্য ছিল। তার আগের বলেই চার মারেন গ্রিন। শর্ট বলের অপেক্ষায় ছিলেন অজি তারকা। কিন্তু একেবারে স্টাম্পে বল রাখেন মায়াঙ্ক। অফস্টাম্পের সামান্য বাইরে বলটা ফেলেন। গতিতে মাত খেয়ে যান গ্রিন। বলটা অফস্টাম্প ভেঙে দিয়ে বাউন্ডারিতে চলে যায়।

আর বলটা দেখে উচ্ছ্বাসে ফেটে পড়েন শাস্ত্রী। তিনি বলতে থাকেন, ‘বোল্ডডডডড! কী দুর্দান্ত বল। স্টাম্পে আছড়ে পড়ার পরে বলটা বাউন্ডারি পার করে দিয়েছে। বয়!! ও বয়!!! এটা অবিশ্বাস্য বোলিং। মারাত্মক গতিতেই সাফল্য এল। আর দুর্ধর্ষ দৃশ্য এটা। ফাস্ট বোলার ছুটে আসছে এবং স্টাম্প ভেঙে দিচ্ছে।’ তাঁর সহ-ধারাভাষ্যকারও উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। মায়াঙ্কের গতি দেখে উদ্ভাসিত হয়ে পড়েন তিনিও।

আরও পড়ুন: Rohit asking fans not to boo Hardik: 'হার্দিককে বিদ্রূপ করবেন না! হাতজোড় করে দর্শকদের অনুরোধ রোহিতের', পেলেন স্যালুট

শুধু তাই নয়, মায়াঙ্কের গতি দেখে উচ্ছ্বাসে ভেসে গিয়েছেন নেটিজেনরাও। এক নেটিজেন বলেন, 'ম্যাক্সওয়েলকে বাউন্সার দিয়ে আউট করলেন মায়াঙ্ক যাদব। গ্রিনকে বোল্ড করে দিলেন মায়াঙ্ক যাদব। আনক্যাপড ভারতীয় খেলোয়াড় ধ্বংস করে দিচ্ছেন অস্ট্রেলিয়ানদের।' এক নেটিজেন আবার মজা করে বলেন, 'মায়াঙ্ক যাদবদের সঙ্গে দেখা করতে ছুটছেন ভারতীয় নির্বাচকরা।'

আরও পড়ুন: Rohit vs Hardik equation new twist: টসের সময় হার্দিককে বিদ্রূপ ওয়াংখেড়ের, ধমক সঞ্জয়ের, জ্ঞান দেবেন না, বলল নেটপাড়া

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.