বাংলা নিউজ > ক্রিকেট > রাস্তাটা শক্ত….ক্রাচ নিয়ে চলতে শুরু করলেন শামি

রাস্তাটা শক্ত….ক্রাচ নিয়ে চলতে শুরু করলেন শামি

সুস্থ হচ্ছেন মহম্মদ সামি। ছবি এক্স হ্যান্ডেল

চোট নিয়েই বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছিলেন। সেই চোটের জায়গায় অস্ত্রোপচারের পরই জানিয়েছিলেন সব ঠিক ঠাক হয়েছে। মাঠে ফিরতে মুখিয়ে রয়েছেন তিনি। এরপর আইপিএল খেলতে না পারলেও নিজের দল গুজরাট টাইটান্সকেও শুভেচ্ছা জানিয়েছিলেন। এবার নিজের চোটের অবস্থার আপডেট দিলেন উত্তর প্রদেশের এই তারকা পেসার।

চোট কাটিয়ে উঠছেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি। ফেব্রুয়ারি মাসে তার গোড়ালিতে অস্ত্রোপচার হয়। চোট নিয়েই বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছিলেন। সেই চোটের জায়গায় অস্ত্রোপচারের পরই জানিয়েছিলেন সব ঠিক ঠাক হয়েছে। মাঠে ফিরতে মুখিয়ে রয়েছেন তিনি। এরপর আইপিএল খেলতে না পারলেও নিজের দল গুজরাট টাইটান্সকেও শুভেচ্ছা জানিয়েছিলেন। এবার নিজের চোটের অবস্থার আপডেট দিলেন উত্তর প্রদেশের এই তারকা পেসার। সোশাল নেটওয়ার্কিং সাইটে নিজের একটি ছবি পোস্ট করেছেন শামি। সেখানে দেখা যাচ্ছে মাঠের ভিতর ক্রাচ হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি।

আরও পড়ুন-কম টাকার জন্যই কি আইপিএল থেকে সরে দাঁড়ালেন হাসারাঙ্গা?

নিজের ছবি পোস্ট করে মহম্মদ সামি লিখেছেন, ‘ট্র্যাকে ফিরেছি আবার, সাফল্যের জন্য ক্ষুধার্ত। পথ যতই কঠিন হোক না কেন, গন্তব্যে পৌঁছানো সব থেকে গুরুত্বপূর্ণ’। শামির গোড়ালির অ্যাচিলিস টেন্ডনে চোট ছিল। এই অ্যাচিলিস টেন্ডনই গোড়ালির সঙ্গে কাফ মাশেল সংযোগ করে রাখে। সেখানে চোটের জন্য বিশ্বকাপের সময়ই বেশ খানিকটা ব্যথা অনুভব করতেন তিনি। কিন্তু তাঁর থাকা আর না থাকা যে বিশ্বকাপে ভারতের পারফরমেন্সে অনেক প্রভাব ফেলত, সেই কারণে ইনজেকশন নিয়েই চালিয়ে গেছিলেন খেলা। ফাইনাল অবধি দলকে তুলেছিলেন। কিন্তু শেষপর্যন্ত স্বপ্নভঙ্গ হয় তার।

 

আরও পড়ুন-IFA-র অনুমোদন পেল জেভিয়ার্স, প্রেসিডেন্সি সহ ১২, আসছে বিশ্ববিদ্যালয় স্তরের টুর্নামেন্ট

আইসিসি একদিনের বিশ্বকাপে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন তিনি। এরপরই চিকিৎসকদের পরামর্শ নিয়ে তিনি সিদ্ধান্ত নেন অস্ত্রোপচার করানোর। চোটের পরিস্থিতি এতটাই গুরুতর ছিল যে আইপিএল বা টি২০ বিশ্বকাপ খেলার পর অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা।

আরও পড়ুন-বিশ্বকাপের স্কোয়াডে গিলকে নয়, রাহুলকে চাইছেন সাইমন ডুল, আগরকরকে পরামর্শ প্রাক্তন কিউয়ি ক্রিকেটারের

মার্চের মাঝামাঝি চলে আসেন দেশে। এখনও ঠিকভাবে চলতে পারছেন না। ফলে স্বাভাবিকভাবেই টি২০ বিশ্বকাপে তাকে পাওয়ার সম্ভাবনা নেই। তবে তিনি সুস্থ হলে আদতে ভারতের বোলিং লাইন আপ যে পুরোনো ছন্দে ফিরবে তা সকলেরই জানা। সামির অনুপস্থিতিতে বড় ধাক্কা খেয়েছে আইপিএলে তার দল গুজরাট টাইটান্স। এবারের আইপিএলে ডেথ বোলিংয়ের ক্ষেত্রে সামিকে খুবই মিস করছে এই ফ্র্যাঞ্চাইজি। যদিও ক্রীড়ামহলের একাংশ শামিকে সাধুবাদই জানাচ্ছেন । তার কারণ বিগত কয়েক সপ্তাহে বারবার উঠে এসেছে আইপিএল খেলার জন্য জাতীয় দল থেকে বিশ্রাম নেওয়ার তত্ব সেখানে জাতীয় দলের স্বার্থে চোট নিয়ে খেলে, ব্যথা সহ্য করেও দলকে সার্ভিস দিয়েছিলেন। এরপর আইপিএলের মোহ ছেড়ে, দুই এক ম্যাচ মাঠে নেমে অর্থ উপার্জনের কথা না ভেবে তিনি নিজের ফোকাস ঠিক রাখলেন। বড় মঞ্চে পারফর্ম করতে গেলে নিজের ওপর ভরসা আর সংযম রাখতে হয়। সেটাই করে প্রমাণ আপাতত সুস্থতার পথে শামি ।

ক্রিকেট খবর

Latest News

নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি মা লক্ষ্মীর শুভ দৃষ্টিতে বহু রাশিতে আগামী কয়েক মাস সোনার চমক! লাকি কারা? 'ম্যাজিক হত…' চোখের বালিতে ঐশ্বর্যর সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে অকপট প্রসেনজিৎ 'কমরেড' আরাত্রিকার গণসংগীতে মিলল রবি ঠাকুর,নেপথ্যে গৌতম হালদার! স্তব্ধ কৌশিকিরা আম্বানিদের ১৫হাজার কোটির অ্যান্টিলিয়ার ছবি তো দেখেছেন, তবে কোথায় থাকেন রতন টাটা? কর্ণাটকে স্থানীয়দের চাকরির কোটা বিলে ক্ষুব্ধ ন্যাসকমকে 'স্বাগত জানাচ্ছে অন্ধ্র' বিমানে কিছু খেতে চাইছিলেন না যাত্রী, চেপে ধরতেই বেরিয়ে পড়ল সত্য়িটা, গ্রেফতার খুদে টিফিনে ভাত নিতে চায় না? এই ৩ মুখরোচক ভাতের রেসিপি ট্রাই করে দেখুন শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.