বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs AFG: পাকিস্তানের বিরুদ্ধে ৩৭ বলে ৬৪ রান! দল হারলেও একাধিক নজির ৯ নম্বর আফগান ব্যাটারের

PAK vs AFG: পাকিস্তানের বিরুদ্ধে ৩৭ বলে ৬৪ রান! দল হারলেও একাধিক নজির ৯ নম্বর আফগান ব্যাটারের

মুজিব উর রহমান। ছবি- এএফপি (AFP)

নয় নম্বরে ব্যাট করতে নেমে দুর্দান্ত ইনিংস খেললেন আফগানিস্তানের ক্রিকেটার মুজিব। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়লেন তিনি।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান বনাম আফগানিস্তান ওয়ানডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে কলম্বোয় মুখোমুখি হয়েছিল দুইদল। এর আগে দুটি ওয়ানডে জেতে পাকিস্তান। ফলে তৃতীয় ওয়ানডে ছিল আফগানিস্তানের কাছে সম্মান রক্ষার লড়াই। সেই লড়াইয়ে যদিও দিন শেষে হারতে হয়েছে তাদের। ৫৯ রানের বড় ব্যবধানে আফগানিস্তান দলকে হারিয়েছে পাকিস্তান। দলের পতন রোধ করতে না পারলেও দাঁতে দাঁত চেপে লড়াই চালিয়েছেন মুজিব উর রহমান। একটি মারকাটারি ঝোড়ো ইনিংস খেলেও তিনি দলের জয় নিশ্চিত করতে পারেননি। তবে দল হারলেও এদিন কিন্তু একাধিক নয়া নজির গড়ে ফেলেছেন এই আফগান বোলিং অলরাউন্ডার।

আফগানিস্তানের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম অর্ধশতরান গড়ার নজির এদিন গড়েছেন তিনি। কলম্বোতে মাত্র ২৬ বলে অর্ধশতরান হাঁকিয়েছেন তিনি। আর তা করেই তিনি গড়ে ফেলেছেন এই নয়া নজির। তাঁর নজিরের এখানেই অবশ্য শেষ নয়। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে তিনিই প্রথম আফগান ক্রিকেটার যিনি আউট হয়েছেন হিট উইকেট। পাক পেসার শাহিন শাহ আফ্রিদির বলে এদিন হিট উইকেট আউট হন তিনি। পাশাপাশি এদিন আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিং অর্ডারে নয় নম্বর বা তাঁর নিচে নেমে পাকিস্তান দলের বিরুদ্ধে সর্বোচ্চ স্কোর করারও নজির গড়েন তিনি। এদিন ৬৪ রানের ইনিংস খেলেন তিনি।যা নয় বা তাঁর নিচে ব্যাটিং করতে নেমে পাক দলের বিরুদ্ধে করা সর্বোচ্চ স্কোর।

শনিবার কলম্বোতে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান এবং পাকিস্তান। এদিন প্রথমে ব্যাট করে পাকিস্তান দল ৮ উইকেটে ২৬৮ রান করে। দলের হয়ে ভালো ব্যাটিং করেন মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম। দু'জনে মিলে তৃতীয় উইকেট জুটিতে ১১০ রানের পার্টনারশিপ গড়েন। অধিনায়ক বাবর ৮৬ বলে করেন ৬০ রান। মহম্মদ রিজওয়ান ৭৯ বল‌ খেলে করেন ৬৭ রান। এছাড়াও আঘা সলমন ৩৮, মহম্মদ নওয়াজ গুরুত্বপূর্ণ ৩০ রান করেন। আফগানিস্তানের হয়ে দুটি উইকেট নেন গুলবদিন নায়েব‌। জবাবে রান তাড়া করতে নেমে ওপেনার রিয়াজ হাসান ৩৪ এবং শাহীদুল্লাহ ৩৭ রান করেন।

তবে দলের হয়ে সর্বোচ্চ রান বোলিং অলরাউন্ডার মুজিব উর রহমানের। মাত্র ৩৭ বলে ৬৪ রান করেন তিনি। পাচটি চার এবং পাঁচটি ছয়ে সাজান নিজের ইনিংস। তবে তিনি শাহিন শাহ আফ্রিদির বলে হিট উইকেট আউট হয়ে যাওয়ার পরেই শেষ হয়ে যায় আফগানদের জয়ের আশা। ৪৮.৪ ওভারে ২০৯ রানে অলআউট হয়ে যায় আফগানরা। ফলে ৫৯ রানে ম্যাচ জেতে পাকিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিসৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী IPL 2024-এর আগে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের ঘূর্ণাবর্তের জেরে ৬ দিন চলবে বৃষ্টি! বাংলায় কতদিন শীতের আমেজ থাকবে? কবে বাড়বে? সদ্যোজাত ছেলেকে নিয়েই ব্যস্ত অনুষ্কা, মেয়েকে নিয়ে তাই লন্ডনের রেস্তোরাঁয় বিরাট শাহরুখের জওয়ান অভিনেত্রী প্রিয়মণি কিনলেন মার্সিডিজ-বেঞ্জ, দাম শুনলে চমকে উঠবেন ‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.