বাংলা নিউজ > ক্রিকেট > ‘শয়তান’ ডেভিড ওয়ার্নারকেই ভালোবাসেন মা- খোলসা করলেন উসমান খোয়াজা

‘শয়তান’ ডেভিড ওয়ার্নারকেই ভালোবাসেন মা- খোলসা করলেন উসমান খোয়াজা

ডেভিড ওয়ার্নারকে জড়িয়ে ধরেন উসমান খোয়াজার মা।

তৃতীয় টেস্টের শেষ ইনিংসে অর্ধশতরান করে অজিদের টেস্ট জয় সুনিশ্চিত করেন ওয়ার্নার। আর তার পরেই ওয়ার্নারের বিষয়ে এক অজানা কাহিনী শুনিয়েছেন টেস্টে তাঁর সতীর্থ উসমান খোয়াজা। তিনি জানিয়েছেন, তাঁর মা ডেভিড ওয়ার্নারকে 'শয়তান' বলেন। পাশাপাশি তাঁর মা যে 'শয়তানকে'ই খুব ভালোবাসেন তাও স্পষ্ট করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: দেশের মাটিতে পাকিস্তানকে কার্যত টেস্ট সিরিজে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া দল। তিন ম‌্যাচের টেস্ট সিরিজের তিনটি ম্যাচেই জিতেছে অজিরা। হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তান দলকে। সিরিজ শুরুর আগেই অজি দলের বাঁহাতি ওপেনার ব্যাটার ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছিলেন, তিনি এই সিরিজ খেলেই অবসর নেবেন। আর শনিবার অর্থাৎ ৬ ডিসেম্বর সিডনি টেস্টের চতুর্থ দিনেই এল সেই মাহেন্দ্রক্ষণ। অর্ধশতরান করে অজিদের টেস্ট জয় সুনিশ্চিত করলেন তিনি। আর তার পরেই ওয়ার্নারের বিষয়ে এক অজানা কাহিনী শুনিয়েছেন টেস্টে তাঁর সতীর্থ উসমান খোয়াজা। তিনি জানিয়েছেন, তাঁর মা ডেভিড ওয়ার্নারকে 'শয়তান' বলেন। পাশাপাশি তাঁর মা যে 'শয়তানকে'ই খুব ভালোবাসেন তাও স্পষ্ট করেছেন তিনি।

প্রসঙ্গত এদিন ডেভিড ওয়ার্নারের অবসরের পর তাঁকে নিয়ে খোয়াজা স্মৃতিরোমন্থন করার সময়েই এই কথাগুলো বলেছেন। খোয়াজা বলেন, ‘আমার মা-কে জড়িয়ে ধরেছিল ওয়ার্নার। আমাকে যতদিন ধরে চেনে ওয়ার্নার, আমার মাকেও ঠিক ততদিন ধরেই ও চেনে এবং জানে। আমার মা ওকে শয়তান বলে ডাকে। তবে মা বলে ওই শয়তানকেই (ওয়ার্নার) খুব ভালোবাসে। মা এটা বলত, আমার ছেলে (খোয়াজা) শয়তান নয়। এটা জেনে আমার ভালো লাগত।’ একাধিক পুরনো স্মৃতি এভাবেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভেসে উঠেছে খোয়াজার স্মৃতিতে।

আরও পড়ুন: বয়স ভাঁড়িয়ে বিপাকে ওড়িশার তারকা ক্রিকেটার, বরোদার বিরুদ্ধে রঞ্জির ম্যাচ খেলতে নামার আগেই দু' বছরের জন্য হলেন নির্বাসিত

শনিবার এসসিজির স্ট্যান্ডে বসে খেলা দেখেছেন খোয়াজার মা। এদিন অজিদের হয়ে দ্বিতীয় ইনিংসে ৫৭ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছেন তিনি। ওয়ার্নারের এক একটি শটকে সমর্থন জানিয়েছেন স্ট্যান্ড থেকে। ক্রিকেট ক্যারিয়ারে বিতর্কের সময়েও ওয়ার্নারের পাশে এসে দাঁড়িয়েছেন খোয়াজা, তাঁর পরিবার এবং খোয়াজার মা। এদিন খোয়াজার মা ও ওয়ার্নারের একে অপরকে আবেগঘন আলিঙ্গনের একটি ছবিও ভাইরাল হয়েছে। যেখানে নীরবে নিভৃতে যেন এক মা তার ছেলেকে অভয় দিয়েছেন, দিয়েছেন পাশে থাকার আশ্বাস।

আরও পড়ুন: টেস্টে শেষ বার হাফসেঞ্চুরি করে মাঠ ছাড়লেন ওয়ার্নার- আবেগের রঙিন ক্যানভাসে বন্দি হল সেই মুহূর্ত- ভিডিয়ো

খোয়াজা আরও বলেন, ‘ওয়ার্নার একজন আদ্যপান্ত ফ্যামিলি ম্যান। ও ওর পরিবারকে খুব ভালোবাসে। পরিবারের প্রতি ও খুব যত্নশীল। তিন সন্তান এবং স্ত্রী ক্যান্ডিসের প্রতি ওর ভালোবাসা অগাধ। ওর পার্সোনালিটি অসাধারণ। ম্যাচের বিষয়ে ওর ধ্যান ধারণা খুব ভালো। ম্যাচের পরিস্থিতি ও ভালো বিশ্লেষণ করতে পারে।’ উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেই অসাধারণ শতরান করেছিলেন তিনি। আর তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৭ রানের ইনিংস খেলে তিনি দলের জয়ের ভিত গড়ে দেন। এদিন ম্যাচ শেষে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ডেভিড ওয়ার্নার যখন সাজঘরে ফিরলেন সেই সময়ে গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে তাঁকে অভিবাদন জানিয়েছে। অভিবাদন জানিয়েছেন খোয়াজার মাও।

বিদায়ী টেস্ট ম্যাচে ওয়ার্নারকে ঘিরে তৈরি হয়েছিল যেন এক আবেগঘন মুহূর্তের। ধরা পড়েছে একাধিক আবেগপ্রবণ ছবি। তাঁকে গার্ড অফ অনার দিয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররাও। নিজের হেলমেট-গ্লাভস তিনি তুলে দিয়েছেন এক খুদে ভক্তকে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের

T20 WC 2024

ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.