বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপে নেপালের অধিনায়ক রোহিত,দলে জায়গা করে নিলেন DC-তে খেলা তারকা ক্রিকেটারও

এশিয়া কাপে নেপালের অধিনায়ক রোহিত,দলে জায়গা করে নিলেন DC-তে খেলা তারকা ক্রিকেটারও

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল নেপালও।

পাকিস্তান, বাংলাদেশের পর নেপালও এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে দিল। তবে ভারত, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান এখনও এশিয়া কাপের দল ঘোষণা করেনি। ভারত সম্ভবত এখনও কেএল রাহুল এবং শ্রেয়সের জন্য অপেক্ষা করছে। তাই দল ঘোষণা করতে সময় নিচ্ছে ভারত।

নেপাল সোমবার আসন্ন এশিয়া কাপের জন্য তাদের ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। অলরাউন্ডার রোহিত পাউদেলকে দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই স্কোয়াডে দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন স্পিনার সন্দীপ লামিছনেও রয়েছেন। সন্দীপের দলে থাকা মানে লাইনআপে গভীরতা যোগ হওয়া।

নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন (CAN) সোশ্যাল মিডিয়ায় তাদের স্কোয়াড ঘোষণা করে। প্রসঙ্গত, এবার এশিয়া কাপ শ্রীলঙ্কা এবং পাকিস্তান যৌথ ভাবে দুই দেশ টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে।

নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন এর সঙ্গে প্রকাশ করেছে যে, দলটি পাকিস্তানে এক সপ্তাহব্যাপী প্রস্তুতিমূলক ক্যাম্প করবে। সেই সময় তারা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঠিক করে দেওয়া দলের বিরুদ্ধে ম্যাচ খেলবে।

আরও পড়ুন: কোহলি এসবে পাত্তাই দেয় না- সচিনের রেকর্ড ভাঙা নিয়ে বড় দাবি CSK প্রাক্তনীর

আফগানিস্তান, বাংলাদেশ এবং ভারত সহ মোট ছ'টি দল নিয়ে এশিয়া কাপটি ৩০ অগস্ট শুরু হবে। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের পাশাপাশি ‘এ’ গ্রুপে রয়েছে নেপালও। তারা মুলতানে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে। এর পর ক্যান্ডিতে ৪ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে ম্যাচ রয়েছে নেপালের।

টুর্নামেন্টটি একদিনের আন্তর্জাতিক (ওডিআই) ফর্ম্যাটে খেলা হবে। যা ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ সালের আইসিসি বিশ্বকাপে অংশগ্রহণকারী এশিয়ান দলগুলোর জন্য একটি মূল্যবান মহড়া হিসেবে কাজ করবে।

আরও পড়ুন: দ্রাবিড়ের ইঙ্গিত অনুযায়ী এশিয়া কাপে ফিরতে পারেন রাহুল-শ্রেয়স, ক্যাম্প শুরু ২৩ অগস্ট থেকে

শ্রীলঙ্কা এই টুর্নামেন্ট ছ'বার জিতেছে। তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এই বছর খেলতে নামবে। এদিকে নেপাল প্রথম বার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছে।

পাকিস্তান এবং বাংলাদেশ এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে। কিন্তু ভারত, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান এখনও এশিয়া কাপের দল ঘোষণা করেনি। ভারত সম্ভবত এখনও কেএল রাহুল এবং শ্রেয়সের জন্য অপেক্ষা করছে। তাই দল ঘোষণা করতে সময় নিচ্ছে ভারত। তারা এশিয়া কাপে খেলতে পারবেন কিনা, তা নিয়ে জল্পনা চলছে। রবিবার রাহুল দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন যে, দুই তারকাই সম্ভবত এশিয়া কাপে দলের থাকতে পারেন। কারণ তাঁরা ফিট হয়ে উঠেছেন। এখন দেখার, ভারত কবে এশিয়া কাপের জন্য তাদের দল ঘোষণা করে!

এশিয়া কাপের জন্য নেপালের স্কোয়াড: রোহিত পাউদেল (অধিনায়ক), কুশল ভুর্টেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), ভীম শারকি, কুশল মাল্লা, আরিফ শেখ, দীপেন্দ্র সিং আইরি, গুলশান ঝা, সোমপাল কামি, করণ কেসি, সন্দীপ লামিছনে, ললিত রাজবংশী, প্রতিশ জিসি, শ্যাম ঢাকল, সন্দীপ জোরা, কিশোর মাহাতো এবং অর্জুন সৌদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক? গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে গেলেন গোলরক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.