বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ জিততে KKR-র সহকারী কোচ, CSK কোচ ও পাকিস্তানিকে আনল নিউজিল্যান্ড!

বিশ্বকাপ জিততে KKR-র সহকারী কোচ, CSK কোচ ও পাকিস্তানিকে আনল নিউজিল্যান্ড!

নিউজিল্যান্ড ক্রিকেট দল। (ছবি-এএফপি)

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড শিবিরে বড় রদবদল। একাধিক কোচিং স্টাফ পরিবর্তন করল ব্ল্যাকক্যাপস।

সামনেই ভারতে মাটিতে একদিনের বিশ্বকাপ। সেটাকে সামনে রেখে নিজেদের আখের গোছাচ্ছে সব দেশগুলি। এই পরিপেক্ষিতেই এশিয়ার দেশগুলি এশিয়া কাপ খেলতে শুরু করবে আর কিছুদিন পরে। অন্যান্য দলগুলি দ্বিপাক্ষিক সিরিজ খেলে নিজেদের তৈরি করবে। এমন পরিস্থিতিতেই নিউজিল্যান্ড আগামী ইংল্যান্ড সিরিজের জন্য সহকারী কোচ হিসাবে নিযুক্ত করল ইয়ান বেলকে। শুধু ইয়ানকে নয় জেমস ফস্টারকে পরবর্তী চার মাসের জন্য তাদের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করা হয়েছে।

শুধুমাত্র এই দুই প্রাক্তন ক্রিকেটারি নন নিউজিল্যান্ড ক্রিকেট দলে এক কোচিং স্টাফের একগুচ্ছ পরিবর্তন আনা হয়েছে। সাকলিন মুস্তাক এবং প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক স্টিফেন ফ্লেমিং প্রাক্তন ক্রিকেটার হিসাবে নিউজিল্যান্ডের কোচিং স্টাফের সঙ্গে যোগ দিয়েছেন। আগামী চার মাসের জন্য ইয়ান বেলদের নিযুক্ত করা হয়েছে। উল্লেখ্য, আর কিছুদিন পরে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে নামবে নিউজিল্যান্ড। তার আগে এই পরিবর্তন আনা হল। এই সিরিজে সহকারী কোচ হিসাবে দায়িত্ব পালন করতে দেখা যাবে ইয়ান বেলকে। এরপর একদিনের সিরিজে ব্যাটিং কোচ হিসাবে থাকবেন তিনি। চারটি একদিনের ম্যাচ খেলা হবে। এরপরে ২১ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত চলা বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও থাকবেন তিনি।

অন্যদিকে ফস্টার ২০১৮ সালের পর ফের একবার ব্ল্যাকক্যাপসের দ্বায়িতে ফিরে এসেছেন। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় তিনি দলের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন। বর্তমানে তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ফস্টার সহকারী হিসাবে অক্টোবর- নভেম্বর মাস পর্যন্ত কাজ চালিয়ে যাবেন বলে জানা গিয়েছে। সেই অনুযায়ী বিশ্বকাপের সময় তিনি নিউজিল্যান্ড দলের সঙ্গে যুক্ত থাকছেন। স্বাভাবিকভাবেই নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের তার উপস্থিতি কিউয়িদের আরও অনেকটা শক্তিশালী করে তুলবে।

গত বছর বিশ্বকাপে নিউজিল্যান্ড ফাইনাল পর্যন্ত উঠেছিল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে তারা হেরে যায়। সে হার ও অনেক বিতর্ক চলে। সুপার ওভারেও ম্যাচের ফসওয়ালা না হওয়াই তে দল বেশি বাউন্ডারি মারেন তার ভিত্তিতে বিশ্ব চ্যাম্পিয়ন বাছা হয়। এই বছর বিশ্বকাপ এই দুই দলের মধ্যে দিয়ে শুরু হবে। তারা কতদূর এগোতে পারে এখন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন