বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs SA: বাবরদের মহারণের আগে ইতিহাস গড়ল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল, এই প্রথম ১৫০ রান তাড়া করে T20I জিতল তারা

PAK vs SA: বাবরদের মহারণের আগে ইতিহাস গড়ল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল, এই প্রথম ১৫০ রান তাড়া করে T20I জিতল তারা

রান তাড়া করে রেকর্ড জয় পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের। ছবি- পিসিবি।

Pakistan vs South Africa Women's T20I: সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে পরাজিত করে পাকিস্তানের মহিলা ক্রিকেট দল।

মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নতুন উচ্চতা ছুঁল পাকিস্তান। এই প্রথমবার দেড়শো রান তাড়া করে ম্যাচ জিতল পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। শুক্রবার করাচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে পরাজিত করে তারা।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন তাজমিন ব্রিটস। নিশ্চিত অর্ধশতরান মাঠে ফেলে আসেন ক্যাপ্টেন লরা উলভার্ট।

তাজমিন ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৭৮ রান করে আউট হন। লরা ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ৪৪ রান করে মাঠ ছাড়েন। এছাড়া ১৩ বলে ১৯ রান করেন মারিজান কাপ। তিনি ২টি চার মারেন। নাদিন ডি'ক্লার্ক ৫ ও সুন লুস ১রান করে নট-আউট থাকেন।

পাকিস্তানের হয়ে ৪ ওভারে ২০ রানের বিনিময়ে ১টি উইকেট নেন নাশরা সান্ধু। ৪ ওভারে ২২ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন সাদিয়া ইকবাল। ৪ ওভারে ৩৮ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন ফতিমা সানা। ৪ ওভারে ৩৯ রান খরচ করেও উইকেট পাননি নিদা দার।

আরও পড়ুন:- UP T20 League: ফের ব্যাট হাতে রিঙ্কুর তাণ্ডব, যদিও ধ্বংসাত্মক শতরানে ম্যাচ ছিনিয়ে নেন সমীর- ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তানের মহিলা ক্রিকেট দল ম্যাচের একেবারে শেষ বলে জয় নিশ্চিত করে। তারা ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫১ রান তুলে জিতে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৩৭ রান করেন বিসমাহ মারুফ। ৩০ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন। ৩১ বলে ৩৩ রান করেন সিদরা আমিন। তিনি ৫টি চার মারেন। ২৬ বলে ২৮ রান করে নট-আউট থাকেন আলিয়া রিয়াজ। তিনি ২টি চার মারেন।

আরও পড়ুন:- T20 বিশ্বকাপে কোহলির ব্যাটে লাঞ্ছিত হন হ্যারিস রউফ, Asia Cup-এর মঞ্চে জড়িয়ে ধরে মান ভাঙালেন বিরাট- ভিডিয়ো

এছাড়া ১টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৯ রান করে রান-আউট হন মুনিবা আলি। ক্যাপ্টেন নিদা ৫ বলে ২ রান করে সাজঘরে ফেরেন। দক্ষিণ আফ্রিকার মারিজান কাপ ৪ ওভারে ২৪ রান খরচ করে ১টি উইকেট নেন। পাকিস্তানের বাকি চারজন ব্যাটার রান-আউট হয়ে মাঠ ছাড়েন।

মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এটি পাকিস্তানের সব থেকে বেশি রান তাড়া করে জয়ের নতুন রেকর্ড। এর আগে ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ১৩৮ রান তাড়া করতে নেমে ১৩৯ রান তুলে ম্যাচ জেতে পাকিস্তান। এতদিন সেটিই ছিল তাদের সর্বোচ্চ রান তাড়া করে টি-২০ ম্যাচ জয়ের নজির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.