বাংলা নিউজ > ক্রিকেট > IND vs SA: প্রোটিয়া সফরেও টিম ইন্ডিয়ার পিছু ছাড়ছেন না 'অপয়া' আম্পায়ার কেটেলবরো

IND vs SA: প্রোটিয়া সফরেও টিম ইন্ডিয়ার পিছু ছাড়ছেন না 'অপয়া' আম্পায়ার কেটেলবরো

ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের আম্পায়ারদের নাম জানাল আইসিসি। ছবি- টুইটার।

India vs South Africa: ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের আম্পায়ারদের নাম জানাল আইসিসি।

শুভব্রত মুখার্জি:- ঘরের মাঠে সদ্য শেষ হয়েছে টি-২০ সিরিজ। অস্ট্রেলিয়া দলকে ৪-১ ফলে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। নয়া অধিনায়ক সূর্যকুমার যাদবের নেতৃত্বে এক স্মরণীয় সিরিজ জয় সম্পন্ন করেছে ভারতীয় দল। ভারতের এর পরের লক্ষ্য দক্ষিণ আফ্রিকা সফর।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০, ওডিআই এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার উইকেটে তাদের পেসারদের বিরুদ্ধে কাজটা যে সহজ হবে না তা ভারতীয় দল ভালোভাবেই জানে। পরপর দুইবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা ভারতীয় দল আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বৃত্ত শুরু করবে এই সিরিজ দিয়েই। ফলে ভারতের কাছে এই সিরিজের আলাদা গুরুত্ব রয়েছে। আর সেই গুরুত্বপূর্ণ সিরিজের দুই টেস্টের আম্পায়ারদের নাম সোমবার ঘোষণা করা হয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে।

প্রথম টেস্টটি খেলা হবে সেঞ্চুরিয়নে। দ্বিতীয় টেস্টটি খেলা হবে কেপটাউনে। প্রথম টেস্টে আম্পায়ার হিসেবে দায়িত্বে থাকবেন পল রাইফেল এবং রিচার্ড কেটেলবরো। ঘটনাচক্রে কেটেলবরো সেই আম্পায়ার যিনি ওডিআই বিশ্বকাপের ফাইনালেও ম্যাচ পরিচালনা করেছিলেন। সেই ম্যাচে হারতে হয়েছিল ভারতীয় দলকে।

আরও পড়ুন:- সতীর্থর কাঁধে চড়ে মাঠ ছাড়লেন চোট পাওয়া শাদব, স্ট্রেচার কেনার পয়সাও নেই PCB-র? প্রশ্ন ক্ষুব্ধ নেটিজেনদের- ভিডিয়ো

কেটেলবরোকে ভারতীয় ক্রিকেটের সমর্থকরা সাধারণত ভারতের পক্ষে পয়া নন বলেই মানেন। কারণ ২০১৪ সাল থেকে শুরু করে আজ পর্যন্ত আইসিসি টুর্নামেন্টে ভারতের নক আউট পর্বে এতদিন যে যে ম্যাচ তিনি পরিচালনা করেছেন, ভারতকে হারতে হয়েছে। ফলে আইসিসির এই সিদ্ধান্তে ভারতীয় ক্রিকেট সমর্থকরা কিছুটা হলেও হতাশ।

দ্বিতীয় টেস্টে কেপটাউনে দায়িত্ব সামলাবেন সেই রিচার্ড কেটেলবরো। তাঁকে সঙ্গ দেবেন এহসান রাজা। ফলে দুটি টেস্টেই অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্বে থাকবেন রিচার্ড কেটেলবরো। ভারত, দক্ষিণ আফ্রিকা সফরে তাদের প্রথম টেস্ট খেলবে ২৬-৩০ ডিসেম্বর।‌ এই টেস্টটি খেলা হবে সেঞ্চুরিয়নে।

আরও পড়ুন:- Abu Dhabi T10: মাত্র ৩১ রানে অল-আউট ডি'ককরা, বোলারদের বেনজির দাপটে লজ্জার রেকর্ড ব্র্যাভোদের

দ্বিতীয় টেস্ট খেলা হবে কেপটাউনে। ৩-৭ জানুয়ারি খেলা হবে এই টেস্ট। তবে ভারতের , দক্ষিণ আফ্রিকার সফর শুরু হবে টি-২০ ম্যাচ দিয়ে। ১০ ডিসেম্বর ডারবানে হবে প্রথম ম্যাচ। ১২ ডিসেম্বর গিবারহাতে হবে দ্বিতীয় টি-২০। সিরিজের শেষ টি-২০ খেলা হবে ১৪ ডিসেম্বর জোহানেসবার্গে। এরপর রয়েছে ওয়ান ডে সিরিজ। ১৭ তারিখ জোহানেসবার্গে, ১৯ তারিখ গিবারহাতে এবং ২১ ডিসেম্বর পার্লে খেলা হবে ৩টি ওয়ান ডে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.