বাংলা নিউজ > ক্রিকেট > RR vs RCB Probable XI: গ্রিনের জায়গায় দলে উইল জ্যাকস?একাধিক বদল হতে পারে বেঙ্গালুরুতে,রাজস্থানের ওপেনিং জুটি নিয়ে চিন্তা

RR vs RCB Probable XI: গ্রিনের জায়গায় দলে উইল জ্যাকস?একাধিক বদল হতে পারে বেঙ্গালুরুতে,রাজস্থানের ওপেনিং জুটি নিয়ে চিন্তা

রাজস্থানের ওপেনিং জুটি নিয়ে চিন্তা, একাধিক বদল হতে পারে বেঙ্গালুরুতে।

Rajasthan Royals vs Royal Challengers Bengaluru: ঘরের মাঠে পরপর দুই ম্যাচে হারের পর, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে দলে একাধিক পরিবর্তন করতে পারে আরসিবি। দলে ঢুকতে পারেন উইল জ্যাকস। এদিকে রাজস্থান রয়্যালস তাদের ওপেনিং জুটির ব্যর্থতা নিয়ে বেশ চিন্তায়।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কি জয়ে ফিরবে? রাজস্থান রয়্যালসের অশ্বমেথের ঘোড়ে যে তরতর করে এগিয়ে চলেছে, সেটা রুখতে পারবেন বিরাট কোহলিরা? শনিবার (৬ এপ্রিল) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাই-ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে আরসিবি এবং রাজস্থান। জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে এই ম্যাচটি।

দুই দলের হাল

২০২৪ আইপিএলে দুই দলই পারফরম্যান্সের দিক থেকে এখনও পর্যন্ত একেবারে বিপরীতমুখী। রাজস্থান তাদের প্রথম তিন ম্যাচেই জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে। এই ম্যাচ জিতলে, তারা লিগ টেবলের শীর্ষে উঠে আসবে। এদিকে আরসিবি ঘরের মাঠে টানা দু'টি ম্যাচ হেরেছে। সেই সঙ্গে ৪ ম্যাচ খেলে তিনটিতেই হারতে হয়েছে তাদের। একটি ম্যাচ জিতেছে। এই ম্যাচ জিতে তাদের ভাগ্য ফেরাতে চাইবে আরসিবি।

দুই দলের হেড টু হেড রেকর্ড

রাজস্থান রয়্যালস (আরআর) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এখনও পর্যন্ত আইপিএলে মোট ৩০টি ম্যাচ খেলেছে। আরসিবি ১৫টি ম্যাচ জিতেছে। ১২টি ম্যাচে জয় পেয়েছে রাজস্থান। তিনটি খেলা বাতিল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: যুবি, লারাকে ধন্যবাদ অভিষেক শর্মার, কিন্তু ফের বকা খেতে হল ভারতীয় কিংবদন্তির থেকে

আবহাওয়ার রিপোর্ট

আবহাওয়ার প্রতিবেদন অনুসারে, জয়পুরে শনিবার সন্ধ্যায় বেশ গরম থাকবে। এবং তাপমাত্রা প্রায় ২৯ ডিগ্রি সেলসিয়াস হবে। আর্দ্রতার মাত্রা হবে ২২ শতাংশ এবং বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ কিমি। ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা নেই।

পিচ রিপোর্ট

জয়পুরের পিচ ব্যাটিংয়ের জন্য খুবই ভালো পিচ। কারণ ব্যাটে বল ভালো ভাবে আসে। নতুন বল সুইং করে এবং স্পিনাররা কিছু পরিমাণ টার্ন করায়। তবে এই পিচে রান তাড়া করার জন্য ভালো।

দুই দলের একাদশ কেমন হতে পারে?

আরসিবি-র টিমে হতে পারে রদবদল: বেঙ্গালুরুর উইকেটরক্ষক ব্যাটসম্যান অনুজ রাওয়াত, মিডল অর্ডার ব্যাটসম্যান রজত পতিদার এবং বাঁ-হাতি ফাস্ট বোলার যশ দয়াল বাদ পড়তে পারেন। তারকা ফাস্ট বোলার রিস টপলিও একাদশের বাইরে থাকতে পারেন। ক্যামেরন গ্রিনের পারফরম্যান্স তালনিতে। তিনিও বাদ পড়তে পারেন। আসলে আরসিবি-র বেঞ্চে অনেক ম্যাচজয়ী খেলোয়াড় রয়েছেন। এমন পরিস্থিতিতে দলে এদিন অনেক পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

আরসিবির প্লেয়িং ইলেভেনের কথা বলতে গেলে, ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার উইল জ্যাকস সুযোগ পেতে পারেন। ক্যামেরন গ্রিন বা রিস টপলির জায়গায় জ্যাকসকে চূড়ান্ত একাদশে অন্তর্ভুক্ত করা হতে পারে। উইল জ্যাকস একজন টপ অর্ডার বিস্ফোরক ব্যাটসম্যান এবং ভালো স্পিন বোলিংও করতে পারেন। ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে তিন নম্বরে খেলেন জ্যাকস। এমন পরিস্থিতিতে তিন নম্বরে সুযোগ পেতে পারেন আরসিবি। এছাড়াও সম্প্রতি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া আকাশ দীপও প্লেয়িং একাদশের অংশ হতে পারেন।

গ্লেন ম্যাক্সওয়েলকে বাদ দেওয়ার বিষয়েও আলোচনা চলছে। বছরের পর বছর ধরে আরসিবি-র জন্য তার ধারাবাহিক অবদান রাখার পর, এত তাড়াতাড়ি ম্যাক্সিকে একাদশ থেকে ছেঁটে ফেলা নিয়ে প্রশ্ন রয়েছে।

আরও পড়ুন: কমলা টুপির লড়াইয়ে কোহলিদের চাপে ফেলছেন SRH-এর অভিষেক শর্মা, ক্লাসেনও উঠে এসেছেন রিয়ানদের ঘাড়ে

ওপেনিং জুটি নিয়ে রাজস্থানের চিন্তা: রাজস্থান রয়্যালস জিতলেও, তাদের বড় সমস্যা দলের তারকা ওপেনিং জুটিতে রান নেই। জস বাটলার ও যশস্বী জয়সওয়ালের পারফরম্যান্স তলানিতে। তবে জয়পুরে অনুষ্ঠিত এই ম্যাচটিতে তাঁদের দু'জনের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স আশা করা হচ্ছে। এদিকে ব্যাটিং নিয়ে দলের দায়িত্ব নিয়েছেন রিয়ান পরাগ। আরসিবির বিপক্ষে নজর থাকবেন রাজস্থানের সন্দীপ শর্মা। আরসিবি-র বিরুদ্ধে এই প্লেয়ারের অসাধারণ রেকর্ড রয়েছে। আরসিবির হয়ে ২৬ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন তিনি। তিনি ৬৭ বলে সাত বার বিরাট কোহলি এবং ১৫ বলে দু'বার গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করেছেন।

আরসিবি-র সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি, ফ্যাফ ডু'প্লেসি (অধিনায়ক), উইল জ্যাকস, রজত পতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, মহিপাল লোমরোর, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), বিজয় কুমার বিশাখ, রিস টপলি, মহম্মদ সিরাজ এবং আকাশ দীপ।

আরআর-এর সম্ভাব্য একাদশ: জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক/উইকেটরক্ষক), রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, শিমরন হেতমায়ের, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, নান্দ্রে বার্গার, আবেশ খান এবং ট্রেন্ট বোল্ট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো', মধুচন্দ্রিমার আগেই বদল, কথা শুনতে হল রূপাঞ্জনাকে হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কাদের বিরুদ্ধে লড়বে? দেখুন সূচি

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.