বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: মায়াঙ্কের গতিতে কেঁপে গেল RCB-র টপ অর্ডার, ঘরের মাঠে টানা ২ ম্যাচ হার কোহলিদের, LSG জিতল ২৮ রানে

IPL 2024: মায়াঙ্কের গতিতে কেঁপে গেল RCB-র টপ অর্ডার, ঘরের মাঠে টানা ২ ম্যাচ হার কোহলিদের, LSG জিতল ২৮ রানে

ফের হার আরসিবি-র, টানা দুই ম্যাচে জয় ছিনিয়ে নিল লখনউ। ছবি: পিটিআই

মায়াঙ্কের গতিতেই এদিন আরসিবি-ব্যাটারদের নাভিশ্বাস ওঠে। রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন- তিন প্রধান ব্যাটারকেই সাজঘরের পথ দেখান মায়াঙ্ক। সেখানেই কিন্তু আরসিবি-র কোমর ভেঙে যায়। ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেঙ্গালুরুর ইনিংস শেষ হয় ১৫৩ রানে।

ফের মায়াঙ্ক যাদবের দাপট, আরও একটি জয় লখনউ সুপার জায়ান্টসের। সেই সঙ্গে মঙ্গলবার নিজেদের ঘরের মাঠে চিন্নাস্বামীতে পরপর দুই ম্যাচে হারের মুখে পড়ল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মায়াঙ্কের গতিতেই এদিন আরসিবি-ব্যাটারদের নাভিশ্বাস ওঠে। রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন- তিন প্রধান ব্যাটারকেই সাজঘরের পথ দেখান মায়াঙ্ক। সেখানেই কিন্তু আরসিবি-র কোমর ভেঙে যায়। ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তাদের ইনিংস শেষ হয় ১৫৩ রানে। ২৮ রানে জয় ছিনিয়ে নেয় কেএল রাহুলের এলএসজি।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি এলএসজি। তারা ৫.৩ ওভারেই প্রথম উইকেটে ৫৩ রান করে ফেলেছিল। কিন্তু রাহুল এদিনও উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। ২টি ছয়ের হাত ধরে ১৪ বলে ২০ করে সাজঘরে ফেরেন কেএল। গ্লেন ম্যাক্সওয়েলের বলে মায়াঙ্ক ডাগরের হাতে ক্যাচ দেন তিনি। তিনে ব্যাট করতে নেমে, এদিন ফের ব্যর্থ হন দেবদূত পাডিক্কালও। মহম্মদ সিরাজের ডেলিভারিতে ১১ বলে ৬ করে অনুজ রাওয়াতের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন পাডিক্কাল। তবে স্কোরবোর্ডকে সচল রেখেছিলেন কুইন্টন ডি'কক। মার্কাস স্টোইনিসের সঙ্গে যখন তিনি ভালো পার্টনারশিপ করার পথে, সেই সময়ে ফের ধাক্কা খায় লখনউ। ২টি ছক্কা এবং ১টি চারের সৌজন্যে ১৫ বলে ২৪ করে সাজঘরে ফিরে যান স্টোইনিস। ম্যাক্সওয়েলের বলে ক্যাচ ধরেন ডাগর।

আরও পড়ুন: ১০৬ মিটার লম্বা ছক্কা পুরানের, বেরিয়ে গেল স্টেডিয়ামের বাইরে, ছুঁলেন KKR তারকার নজির- ভিডিয়ো

এর পর ৫৬ বলে ৮১ রানের দুরন্ত একটি ইনিংস খেলে আউট হয়ে যান কুইন্টন ডি'ককও। ৫টি ছয় এবং ৮টি চার রয়েছে তাঁর এই ইনিংসে। রিস টপলির বলে ক্যাচ ধরেন মায়াঙ্ক ডাগরই। এদিন চিন্নাস্বামীতে আরসিবি-র বিরুদ্ধে ডি'ককও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজের তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। ৩১ বছর বয়সী তারকা এই কৃতিত্বটি অর্জন করেছেন তাঁর ৯৯তম আইপিএল ম্যাচে। ডি'কক আউট হলেও, নিকোলাস পুরান ঝড় তুলে লখনউকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন। ১৯তম ওভারে তিনটি, আর ২০তম ওভারে ২টি ছক্কার হাত ধরে, শেষ দুই ওভারে পুরানোর সৌজন্যে এলএসজি-র ঝুলিতে আসে ৩৩ রান। লখনউ সুপার জায়ান্টস নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে করে ১৮১ রান। ২১ বলে ঝোড়ো ৪০ করে অপরাজিত থাকেন পুরান। ক্রুনাল ক্রিজে এলেও, একটি বলও খেলেননি। এছাড়া যশ দয়ালের বলে শূন্য করে আয়ুশ বাদোনি আউট হন। তাঁর ক্যাচ ধরেন ফ্যাফ ডু'প্লেসি।

আরসিবি-র হয়ে সবচেয়ে ভালো বল করেছেন ম্যাক্সওয়েল। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ২ উইকেট তুলে নেন তিনি। এছাড়া রিস টপলি, যশ দয়াল, মহম্মদ সিরাজ একটি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: নিখুঁত থ্রো, সরাসরি টিপে ফ্যাফকে রানআউট করলেন পাডিক্কাল- ভিডিয়ো

জবাবে রান তাড়া করতে নেমে ৪২ রানের মধ্যে দুই ওপেনারের উইকেট হারায় আরসিবি। ৪.২ ওভারে এম সিদ্ধার্থের বলে কোহলি ক্যাচ তোলেন। বিরাটের দুরন্ত ক্যাচটি ধরেন দেবদূত পাডিক্কাল। ১টি ছয় ২টি চারের হাত ধরে ১৬ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন বিরাট কোহলি। এর পর ৫.১ ওভারে ফ্যাফ ডু'প্লেসিকে ডাইরেক্ট হিটে রানআউট করেন পাডিক্কাল। ১৩ বলে ১৯ করে সাজঘরে ফেরেন আরসিবি অধিনায়ক। গ্লেন ম্যাক্সওয়েল এদিন ফের ব্যর্থ হন। ২ বল খেলে রানের খাতাই খুলতে পারেননি তিনি। মায়াঙ্ক যাদবের বলে নিকোলাস পুরান ক্যাচ ধরেন ম্যাক্সির।

রজত পতিদার সেই সময়ে কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি সঙ্গত করার মতো কাউকেই পাননি। ক্যামেরন গ্রিন ৯ বলে ৯ করে মায়াঙ্কের বলে বোল্ড হন। ২১ বলে ১১ রান করে অনুজ রাওয়াতও সাজঘরে ফেরেন। স্টোইনিসের বলে তাঁর ক্যাচ ধরেন পাডিক্কাল। রজত পতিদারও এর পর ২১ বলে ২৯ করে মায়াঙ্ক যাদবের বলেই পাডিক্কালের হাতে ক্যাচ দেন। এদিন ব্যাট হাতে পাডিক্কাল কিছু করতে না পারলেও, দুরন্ত ফিল্ডিং করেন। তাঁর জন্য কিন্তু লখনউ এই ম্যাচে বেশ লাভবান হয়।

সাতে নেমে মহিপাল লোমরোর কিছুটা চেষ্টা করেছিলেন। ৩টি করে চার এবং ছয়ের হাত ধরে ১৩ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। কিন্তু আর কেউ দলের হাল ধরার মতো উল্লেখযোগ্য কিছু করতে পারেননি। দীনেশ কার্তিক (৮ বলে ৪), মায়াঙ্ক ডাগর (১ বলে ০), রিস টপলিরা (৬ বলে অপরাজিত ৩) কিছুই করে উঠতে পারেননি। মহম্মদ সিরাজ তাও ১১ নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে ১২ রান করেছিলেন। ১৯.৪ ওভারে ১৫৩ রানে শেষ হয়ে যায় আরসিবি-র ইনিংস।

লখনউয়ের বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স নিঃসন্দেহে মায়াঙ্কের। ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। ৩.৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন নবীন-উল-হক। ১টি করে উইকেট নিয়েছেন এম সিদ্ধার্থ, যশ ঠাকুর, মার্কাস স্টোইনিস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

৬ মাসের আগেই এল SSC মামলার রায়, জানেন ঠিক কি নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট? পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.