বাংলা নিউজ > ক্রিকেট > SA20: T20-তে নজির গড়েও রয়্যালসকে জেতাতে পারলেন না মিলার! ফাইনালের থেকে একধাপ দূরে ফ্যাফের সুপার কিংস

SA20: T20-তে নজির গড়েও রয়্যালসকে জেতাতে পারলেন না মিলার! ফাইনালের থেকে একধাপ দূরে ফ্যাফের সুপার কিংস

৯ উইকেটে জিতে কোয়ালিফায়ার টু-এর টিকিট পাকা করল জোবার্গ সুপার কিংস (ছবি-এক্স)

2024 SA20: ডেভিড মিলার ৪০ বলে ৪৭ রান করেন। এর মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করলেন মিলার। দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান করেছেন তিনি। তবে শেষ পর্যন্ত ৯ উইকেটে জিতে কোয়ালিফায়ার টু-এর টিকিট পাকা করল ফ্যাফ ডু'প্লেসির জোবার্গ সুপার কিংস।

SA20 Eliminator Paarl Royals vs Joburg Super Kings: দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ সিরিজ শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে। ইতিমধ্যেই লিগ রাউন্ডের খেলা শেষ হয়ে গিয়েছে এবং বর্তমানে প্লে অফ রাউন্ডের খেলা চলছে। প্রথম কোয়ালিফায়ারের ম্যাচটি জোবার্গ সুপার কিংস বনাম সানরাইজার্স ইস্টার্ন কেপের মধ্যে খেলা হয়েছিল। সেই ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন কেপ শোচনীয় পরাজয় বরণ করেছিল। এরপর এলিমিনেটর ম্যাচে জোবার্গ সুপার কিংস দল পার্ল রয়্যালসের বিরুদ্ধে খেলতে নেমেছিল। 

এই ম্যাচে পার্ল রয়্যালসের অধিনায়ক ডেভিড মিলার দুর্দান্ত পারফর্ম করেন। ব্যাটিংয়ের চমৎকার নজির তুলে ধরেন তিনি। তার কারণেই রয়্যালস দল সম্মানজনক স্কোর করতে পেরেছিল। মিলার ৪০ বলে ৪৭ রান করেন, যার মধ্যে চারটি চার এবং ২টি লম্বা ছক্কা ছিল। এর মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করলেন মিলার। দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান করেছেন তিনি। একই সঙ্গে, তিনি ১২তম ব্যাটসম্যান যিনি সামগ্রিক T20 ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছেন।

T20 ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক ক্রিস গেইল। তিনি ১৪,৫৬২ রান করেছেন। শোয়েব মালিক ১৩,০৭৭ রান করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন কাইরন পোলার্ড। তিনি করেছেন ১২৫৭৭ রান। বিরাট কোহলি টি-টোয়েন্টি ক্রিকেটে ১১,৯৯৪ রান করেছেন। ডেভিড মিলার তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত। টি-টোয়েন্টি ক্রিকেটের ৪৬৬টি ম্যাচে চারটি সেঞ্চুরি ও ৪৫টি অর্ধশতরান সহ ১০,০১৯ রান করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৬ টি-টোয়েন্টিতে ২২৬৮ রান করেছেন তিনি। T20I-এ তাঁর নামে দুটি সেঞ্চুরিও রয়েছে।

এদিনের ম্যাচের কথা বললে জোবার্গ সুপার কিংস টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। পার্ল রয়্যালস প্রথমে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৩৮ রান তোলে। এদিন পার্ল রয়্যালসের হয়ে সর্বোচ্চ রান তোলেন দলের অধিনায়ক ডেভিড মিলার। ছয় নম্বরে ব্যাটিং করতে নেমে অধিনায়ক ডেভিড মিলারের ৪০ বলে ৪৭ রান করেন। এদিনের ইনিংসে তিনি চারটি বাউন্ডারি ও দুটি ছক্কা হাঁকিয়েছিলেন। এছাড়াও জেসন রয় ওপেন করতে নেমে ১৪ বলে ২৪ রানের ইনিংস খেলেন এবং ড্যানি ভিলাস ১৬ বলে ২১ রান করেন। তবে এই তিন ছাড়া আর কেউ ২০ রানের বেশি করতে পারেনি। ফলস্বরূপ, পার্ল রয়্যালস ১৮.৫ ওভার শেষে স্কোর বোর্ডে তোলে ১৩৮/১০ রান।

জোবার্গ সুপার কিংসের বোলাররা স্যাম কুক ২৪ রানে চার উইকেট নিয়েছিলেন। নান্দ্রে বার্গার ২৬ রানে ৩ উইকেট শিকার করেছিলেন। রান তাড়া করতে নেমে জবার্গ সুপার কিংস এক উইকেট হারিয়ে ১৩.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায়। লক্ষ্য তাড়া করতে গিয়ে, জোবার্গ সুপার কিংস ১৩.২ ওভারেই তোলে ১৩৯/১ রান। দলের ওপেনার লিউস ডি ব্লয় ৪৩ বলে ৬৮ রান করেন। অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি ৩৪ বলে ৫৫ রান করেন। রিজা হ্যান্ড্রিকস ৮ বলে ৫ রানে অপরাজিত থাকেন। একটি উইকেট নেন শামসি। শেষ পর্যন্ত ৯ উইকেটে জিতে কোয়ালিফায়ার টু-এর টিকিট পাকা করল জোবার্গ সুপার কিংস। এবার জোবার্গ সুপার কিংসের সামনে রয়েছে ডারবান সুপার জায়ান্টস।

ক্রিকেট খবর

Latest News

‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন? 'আয় করলে ট্যাক্স, খরচ করলে ট্যাক্স...' মজার ছলে মধ্যবিত্তের কষ্ট বোঝালেন অভিজিৎ অঞ্জলিকে নিয়ে মানহানিকর পোস্ট সরান, গুগল-এক্সকে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট ৭.৭৫ লাখ টাকা ইনকাম করেও আয়কর দিতে হবে না! কাজে লাগাতে হবে এই উপায়, রইল হিসাব কেন্দ্রীয় বাজেট নিয়ে সংসদে আলোচনা বুধবার, লোকসভায় প্রথম বক্তৃতা করবেন অভিষেক এই তারকারা আমিষ খান না আর, যে যে কারণে নিরামিষাশী হয়েছেন করিনা, আমিররা গ্যাস অম্বলের সমস্যায় জেরবার? ওষুধ না খেয়ে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকার ওপর ক্লাসের ভিতর মাথায় ভেঙে পড়ল চলন্ত ফ্যান, পান্ডুয়ার স্কুলে আহত ৪ ছাত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.