বাংলা নিউজ > ক্রিকেট > SA20 2024: মাত্র ৩৪ বলেই জিতল সুপার কিংস! ফ্যাফ ও ডুপ্লয়ের চার-ছক্কার ঝড়ে উড়ে গেল MI

SA20 2024: মাত্র ৩৪ বলেই জিতল সুপার কিংস! ফ্যাফ ও ডুপ্লয়ের চার-ছক্কার ঝড়ে উড়ে গেল MI

ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ছেন ফ্যাফ ডুপ্লেসি এবং লুইস ডুপ্লয় (ছবি-এক্স)

MI Cape Town vs Joburg Super Kings: বৃষ্টির কারণে SA20 লিগের ২৩ তম লিগের ম্যাচটি ৮ ওভার করে করা হয়। এমআই কেপটাউন, প্রথমে ব্যাট করে, ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৮০ রান তুলেছিল। এই ম্যাচটি ৬ ওভারের পরে বৃষ্টিতে বাধাগ্রস্ত হয়েছিল, তাই জোবার্গ সুপার কিংস ৮ ওভারে ৯৮ রানের সংশোধিত লক্ষ্য পায়।

SA20 2024 MI Cape Town vs Joburg Super Kings: মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা আইপিএলে এল ক্লাসিকোর চেয়ে কিছু কম নয়। তবে কেউ ভাবেনি যে তাদের বোন ফ্র্যাঞ্চাইজিগুলিরও একই রকম প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত SA20 লিগে একই রকম লড়াই দেখা গিয়েছে। যেখানে মুম্বই ইন্ডিয়ান্সের বোন ফ্র্যাঞ্চাইজি এমআই কেপটাউন ও চেন্নাই সুপার কিংসের বোন ফ্র্যাঞ্চাইজি জোবার্গ সুপার কিংস একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে সুপার কিংসের কাছে পরাজিত হয়েছিল এমআই। ম্যাচটি ২০-র বদলে মাত্র আট ওভার করে খেলার সিদ্ধান্ত করা হয়। আসলে বৃষ্টির কারণে DLS নিয়ম মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই ম্যাচে জোবার্গ সুপার কিংসকে বিশাল স্কোরের মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু ম্যাচটি ৬ ওভার সমাপ্ত হওয়ার আগেই শেষ হয়ে যায়।

আসলে, বৃষ্টির কারণে SA20 লিগের ২৩ তম লিগের ম্যাচটি ৮ ওভার করে করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই ম্যাচে এমআই কেপটাউন, প্রথমে ব্যাট করে, ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৮০ রান তুলেছিল। এই ম্যাচটি ৬ ওভারের পরে বৃষ্টিতে বাধাগ্রস্ত হয়েছিল, তাই জোবার্গ সুপার কিংস ৮ ওভারে ৯৮ রানের সংশোধিত লক্ষ্য পায়। এই সময়ে জোবার্গ সুপার কিংসের কাছে পাওয়ার প্লেও ছিল মাত্র দুই ওভার। এমন অবস্থায়, জোবার্গ সুপার কিংসের সামনের পথ কঠিন ছিল। কিন্তু অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি এবং লুইস ডুপ্লয় মাঠে চার-ছক্কার ঝড় তোলেন। মাঠে যেন তখন চলছিল রানের সুনামি। মাত্র ৩৪ বলেই লক্ষ্য অর্জ করে জোবার্গ সুপার কিংস। কোনও উইকেট না হারিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফ্যাফ ডুপ্লেসি এবং লুইস ডুপ্লয়।

ম্যাচের কথা বললে, এদিন টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় জোবার্গ সুপার কিংস। প্রথমে ব্যাট করে এমআই কেপটাউন ৮ ওভারে তোলে ৩ উইকেটে ৮০ রান। এর মধ্যেই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপরে DLS নিয়ম অনুযায়ী জোবার্গ সুপার কিংসের সমনে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৯৮ রান। ব্যাট করতে নামে ফ্যাফ ডুপ্লেসি এবং লুইস ডুপ্লয়। মাত্র ৫.৪ ওভারে ৯৮ রানের লক্ষ্য অর্জন করে তাঁরা। এই মরশুমে জোবার্গ সুপার কিংসের এটি তৃতীয় জয় এবং এই জয়টি গুরুত্বপূর্ণ ছিল কারণ দলটিকে প্লে অফের দৌড়ে থাকতে হলে এই ম্যাচ জিততেই হত। শুধু তাই নয়, জোবার্গ সুপার কিংসও একটি বোনাস পয়েন্ট অর্জন করেছে। এই ম্যাচে ফ্যাফ ডুপ্লেসি ২০ বলে চারটি বাউন্ডারি ও ৩টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন এবং ডুপ্লয় ১৪ বলে ২টি চার এবং চারটি ছক্কার সাহায্যে অপরাজিত ৪১ রান করেন। ৮ ম্যাচের শেষে জোবার্গ সুপার কিংসের সংগ্রহ ১৩ পয়েন্ট। এমআই কেপটাউন ৮ ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে লিগ টেবিলের ৬ নম্বরে রয়েছে। জোবার্গ সুপার কিংস রয়েছে টেবিলের চার নম্বরে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অবশেষে ব্রিটিশ জেল থেকে মুক্ত উইকিলিকসের অ্যাসাঞ্জ, এবার… ‘বিশ্বের কাছে মুখ পুড়ছে’! সংখ্যালঘুদের উপর হামলা নিয়ে সবর পাক প্রতিরক্ষামন্ত্রী ‘BJD-র আমলে আমাকে খুনের চেষ্টা করা হয়েছিল’, গুরুতর অভিযোগ ওড়িশার মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সেতু তৈরিতে তৎপর রাজ্য, জমি দিতে এগিয়ে এলেন শতাধিক বাসিন্দা নতুন করে গড়ে উঠুক ঐতিহাসিক হলং বাংলো, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখল পর্যটন সংস্থা মায়ের কোলে চড়ে ২৫০ কোটির বাড়ি দেখতে এল রাহা! ‘আলিয়ার জেরক্স কপি’ বলছে নেটপাড়া বাবার পরিচয় সামনে আনেন না! ২ ছেলে-মেয়ের পর ফের মা হলেন মিন্ডি কালিং, এবার কী হল? ‘তবে মমতাকে আমি একটা ব্যাপারে সমর্থন করি…’, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়…’! সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে লিখলেন তসলিমা দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড

T20 WC 2024

দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.