বাংলা নিউজ > ক্রিকেট > হ্যাটট্রিক-সহ ৬ উইকেট পান্ডের, আদর্শর শতরান, ত্রিদেশীয় সিরিজের শুরুতেই আফগানিস্তানকে উড়িয়ে দিল ভারতের যুব দল

হ্যাটট্রিক-সহ ৬ উইকেট পান্ডের, আদর্শর শতরান, ত্রিদেশীয় সিরিজের শুরুতেই আফগানিস্তানকে উড়িয়ে দিল ভারতের যুব দল

আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ভারতের যুব দলের। ছবি- এসিসি।

India U19 vs Afghanistan U19: যুব বিশ্বকাপের আগে জয় দিয়ে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ শুরু করল ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

যুব বিশ্বকাপের আগে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে দিল ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে ত্রিদেশীয় একদিনের টুর্নামেন্টে মাঠে নেমেছে ভারতের যুব দল। শুক্রবার জোহানেসবার্গে টুর্নামেন্টের প্রথম ম্যাচে সম্মুখসমরে নামে ভারত ও আফগানিস্তান।

টস জিতে আফগানিস্তানকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক উদয় সাহারান। আফগানিস্তান ম্যাচের একেবারে প্রথম ওভার থেকে উইকেট হারাতে থাকে। তারা ৪৮.২ ওভারে ১৯৮ রানে অল-আউট হয়ে যায়। লড়াকু হাফ-সেঞ্চুরি করেন সোহেল খান ও হাসান এইসাখিল।

সোহেল ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১২ বলে ৭১ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন। ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্য়ে ৪০ বলে ৫৪ রানের আগ্রাসী ইনিংস খেলেন হাসান। এছাড়া জামশিদ জাদরান ২৬ ও ক্যাপ্টেন তথা উইকেটকিপার নাসির খান ২৫ রানের যোগদান রাখেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

আরও পড়ুন:- ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত IPL খেলে যাওয়া নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানে

সৌম্য পান্ডে হ্যাটট্রিক-সহ একাই ৬টি উইকেট দখল করেন। তিনি ১৭তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে পরপর আউট করেন জামশিদ জাদরান, নুমান শাহ ও রহিমউল্লাহ জুরমতিকে এবং সেই সুবাদে ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন। পরে তিনি সাজঘরে ফেরান নাসির হাসান, নাসির খান ও খলিল আহমেদকে। ১০ ওভার বল করে ১টি মেডেন-সহ ২৯ রানের বিনিময়ে এই ৬টি উইকেট তুলে নেন পান্ডে।

এছাড়া ৮ ওভারে ৩৯ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন রাজ লিম্বানি। ৬ ওভারে ২৩ রান খরচ করে ১টি উইকেট নেন মুরুগান অভিষেক। উইকেট পাননি অর্শিন, মুশির, নমনরা।

আরও পড়ুন:- প্র্য়াক্টিসের ভিডিয়োর সঙ্গে রাহানের ৩টি শব্দের ক্যাপশন ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়, তবে কি…?

জবাবে ব্যাট করতে নেমে ভারতের যুব দল ৩৬.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০২ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৮০ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। ওপেন করতে নেমে আদর্শ সিং দুর্দান্ত শতরান করেন। তিনি ১৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ১১২ রান করে নট-আউট থাকেন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ৩৯ রান করে নট-আউট থাকেন মুশির খান।

ক্যাপ্টেন উদয় সাহারান ১ রান করে আউট হন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ২০ রান করেন অর্শিন কুলকার্নি। আরাভেল্লি অবনীশ ৭ ও সচিন ধাস ২ রান করে আউট হন।

ক্রিকেট খবর

Latest News

Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক পুত্রশোকে বিহ্বল পিতাকে মারতে মারতে থানায় নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.