বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: বরোদার বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টারে মূল্যবান লিড পেল ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই

Ranji Trophy 2024: বরোদার বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টারে মূল্যবান লিড পেল ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই

প্রথম ইনিংসে চার উইকেট শামস মুলানির। ছবি- পিটিআই।

Mumbai vs Baroda Ranji Trophy 2024: শাশ্বত রাওয়াত এবং বিষ্ণু সোলাঙ্কির জোড়া শতরান সত্ত্বেও প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়ে বরোদা।

শুভব্রত মুখার্জি:- রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছে ভারতীয় ঘরোয়া ক্রিকেটের অন্যতম শক্তিশালী দুই দল বরোদা এবং মুম্বই। রীতিমতো জমজমাট হয়ে গিয়েছে এই ম্যাচ। প্রথম ইনিংসে বরোদার থেকে অল্প রানে এগিয়ে রয়েছে মুম্বই দল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তাদের স্কোর ১ উইকেটে ২১ রান। সব মিলিয়ে মুম্বই এগিয়ে রয়েছে ৫৭ রানে।

মুম্বই দল প্রথম ইনিংসে ৩৮৪ রানে অলআউট হয়ে যায়। জবাবে বরোদা অল আউট হয়েছে ৩৪৮ রানে। ফলে তৃতীয় দিন শেষে মুম্বইয়ের লিড দাঁড়িয়েছে ৫৭ রানের। মুম্বইয়ের মুশির খানের করা অপরাজিত দ্বিশতরানের জবাবে শাশ্বত রাওয়াত এবং বিষ্ণু সোলাঙ্কি বরোদার হয়ে শতরান করেও মুম্বইয়ের বিরুদ্ধে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিতে পারেননি।

প্রথম ইনিংসে মুম্বই দল ৩৬ রানের লিড নেয়। মুম্বইয়ের হয়ে বেশ ভালো বোলিং করেছেন শামস মুলানি। তিনি ১২১ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। ফলে দলকে ৩৬ রানের লিড এনে দিতে সক্ষম হয়েছেন। বিকেসি গ্রাউন্ডে এদিন শাশ্বত রাওয়াত এবং বিষ্ণু সোলাঙ্কির জুটি মুম্বইয়ের বিরুদ্ধে দারুন লড়াই করে।

রাঁচির ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টের চতুর্থ দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

প্রথম সেশন উইকেটশূন্য অবস্থায় শেষ হয়। রাওয়াত চলতি মরশুমে বরোদার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক। এদিন প্রথম ইনিংসে তিনি খেলেন ১৯৪ বল। করেছেন ১২৪ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ১৫টি বাউন্ডারিতে। তৃতীয় উইকেটে সোলাঙ্কির সঙ্গে পার্টনারশিপে ১৭৪ রান যোগ করেন তিনি। অন্যদিকে বরোদা অধিনায়ক সোলাঙ্কি বেশ ভালো ফর্মে ছিলেন। বরোদা অধিনায়ক এদিন খেলেন ২৯১ বল। করেছেন ১৩৬ রান। তিনি হাঁকিয়েছেন ১৪টি বাউন্ডারি।

মুম্বইয়ের হয়ে তুষার দেশপান্ডে এদিন ভালো বোলিং করেছেন। ৫২ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট। বরোদার দুই শতরানকারীকেই আউট করেছেন তিনি। শামস মুলানিকে এদিন সাপোর্ট করেন তনুষ কোটিয়ান। তিনি ৪৯ রান দিয়ে এদিন নিয়েছেন ২ টি উইকেট। ফলে মুম্বই দলকে এদিন লিড এনে দিয়েছেন তাদের বোলাররা। ম্যাচ ড্র হলে যা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন:- ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন

শাশ্বত রাওয়াত এবং বিষ্ণু সোলাঙ্কির জুটি ভাঙার পরে আর সেইরকম বড় রান করতে পারেননি কোনও ব্যাটার। নিনাদ রাটভা মাত্র ১৮ রান করেছেন এরপর। যা এই জুটি ভাঙার পরে বরোদার হয়ে সর্বোচ্চ রান। ফলে ৩৪৮ রানে অলআউট হয়ে যায় বরোদা দল।

এরপরে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ২১ রান করেছে মুম্বই দল। ক্রিজে ১২ রান করে অপরাজিত রয়েছেন হার্দিক তামোরে। যিনি প্রথম ইনিংসে আবার গুরুত্বপূর্ণ অর্ধশতরান করেছিলেন। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন নাইট ওয়াচম্যান মোহিত অবস্তি।

ক্রিকেট খবর

Latest News

মর্নিংওয়াকে বেরিয়েছিলেন বৃদ্ধা, হামলা চালাল পথকুকুরের দল, কামড়ে ছিঁড়ে নিল পা ছেলের বেডরুম সাজাতে শাহরুখের বউয়ের কাছে হাজির মালাইকা! কারণ জানলে অবাক হবেন ৮-এর মধ্যে ৭ বার চ্যাম্পিয়ন ভারত, মেয়েদের এশিয়া কাপে চলে হরমনপ্রীতদের দিদিগিরি 'রিটেস্টের অর্ডার দিতে হলে...', NEET-UG মামলায় বড় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! রাজ্যে বৃদ্ধি পাবে মদের দাম, কত করে বাড়ছে রেট? রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.