বাংলা নিউজ > ক্রিকেট > Asia Cup Final: ১২ রানে ৬ উইকেট ফেলে দিল ভারত! ODI ইতিহাসে চরম লজ্জার মুখে শ্রীলঙ্কা

Asia Cup Final: ১২ রানে ৬ উইকেট ফেলে দিল ভারত! ODI ইতিহাসে চরম লজ্জার মুখে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার ব্যাটারকে ফিরিয়ে দিচ্ছেন সিরাজ। ছবি- এএফপি (AFP)

এশিয়া কাপের ফাইনালে ভারতীয় দলে বিরুদ্ধে কার্যত ল্যাজে গোবরে অবস্থার মুখে পড়েছে শ্রীলঙ্কা। আর এই ম্যাচে লজ্জার নজির গড়ল তারা।

এক ওভারে ৪ উইকেট নিলেন মহম্মদ সিরাজ। শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপকে কার্যত ভেঙে গুড়িয়ে দিলেন ভারতীয় দলের এই পেসার। আজ অর্থাৎ এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে ভারত। কলম্বোতে এশিয়া কাপ জিততে পারলেই রেকর্ড গড়বেন রোহিত-বিরাটরা। সেই টার্গেট নিয়েই খেলতে নামে ভারত। এদিন টসে জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা অধিনায়ক।

যদিও এদিন ম্যাচ শুরুর আগে ফের বৃষ্টি নামে। ফলে নির্ধারিত সময়ের কিছুটা দেরি করে শুরু হয় এশিয়া কাপের ফাইনাল। আর শুরু থেকেই দাপট দেখাতে থাকে ভারতীয় দলের বোলাররা। তার ফল হাতে নাতে পায় লঙ্কার ব্যাটাররা। সিরাজ দাপটে একঘরে হয়ে পড়ে শ্রীলঙ্কা। এক ওভারে চার উইকেট হারিয়ে যাওয়ার পর যে কোনও দলেরই আর কোনও কিছু করার থাকে না, তা কারোর অজানা নয়। ফলে বেশ ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা।

মাত্র ১২ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে লঙ্কা শিবির। ফলে এর থেকে স্পষ্ট হয়েছে, এই দলের আর কোনও উপায় ছিল না। সেই সঙ্গে সঙ্গেই লজ্জার নজির গড়ে ফেলল শ্রীলঙ্কা। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম রানে ৬ উইকেট হারাল শ্রীলঙ্কা দল। আর আগে ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৩ রানে ৬ উইকেট হারিয়েছিল লঙ্কারা। সেই লজ্জার রেকর্ড এবার তারা ভেঙে দিল। এদিন মাত্র ১২ রানে পড়ে গেল ৬ উইকেট।

বিশ্ব ক্রিকেটে এত কম রানে ৬ উইকেট হারিয়ে যাওয়ার ঘটনা একেবারেই প্রথম নয়। কানাডাও মাত্র ১০ রানে ৬ উইকেট হারিয়েছে। আবার সেই কানাডা দলই ১২ রানে ৬ উইকেট হারানোর রেকর্ড রয়েছে। সেদিক থেকে দেখতে গেলে এবার সেই তালিকায় নাম লেখালো শ্রীলঙ্কা। পাশাপাশি ভারতের বিরুদ্ধে আরও একটি লজ্জার রেকর্ড রয়েছে। ভারতের বিরুদ্ধে এই প্রথমবার শ্রীলঙ্কা মাত্র ৮ রানে ৪ উইকেট হারিয়েছে। শুধু তাই নয়, ১২ রানে ৫ উইকেট হারানোর রেকর্ডও এই প্রথম। ফলে এই ম্যাচে রেকর্ডের ফুলঝুড়ি দেখা দিয়েছে। সেই সঙ্গে বলতেই হবে এই উইকেট গুলি গিয়েছে সিরাজের ওভারে।ভারতীয় বোলারদের চাপে যে বেশ ব্যাকফুটে চলে গিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল তা বলার অপেক্ষা রাখে না। স্বাভাবিক ভাবেই ম্যাচের সময় যত গড়াচ্ছে ততই ভারতের মুখে হাসি ফুটছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.