বাংলা নিউজ > ক্রিকেট > 2024 IPL-এ নতুন ভূমিকায় অভিষেক হতে চলেছে স্মিথ, ব্রডদের

2024 IPL-এ নতুন ভূমিকায় অভিষেক হতে চলেছে স্মিথ, ব্রডদের

স্টিভ স্মিথ।

আইপিএলের আন্তর্জাতিক ধারাভাষ্যকার সহ আঞ্চলিক ভাষার ধারাভাষ্যকারদের প্যানেল প্রকাশ করা হয়েছে অফিসিয়াল ব্রডকাস্টারদের তরফে। আর সেই তালিকায় দু'টি নাম সবার নজর কেড়েছে। ধারাভাষ্যকার হিসেবে এইবার আইপিএলে অভিষেক হতে চলেছে স্টিভ স্মিথ এবং স্টুয়ার্ট ব্রড দু'জনেরই।

শুভব্রত মুখার্জি: চলতি মার্চ মাসের শেষ দিক থেকেই অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএলের আসর। ইতিমধ্যেই প্রকাশ পেয়েছে তার সূচি।তবে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি বিসিসিআই। প্রথম দফার কয়েকটি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। ঘটনাচক্রে ভারতে এই সময়টা দিয়েই আবার লোকসভা ভোটও অনুষ্ঠিত হবে, তাই আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা সম্ভব হয়নি। শনিবার লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। এর পরেই বিসিসিআইয়ের তরফে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হবে। সূচি প্রকাশ কবে হবে, তা নিয়ে জল্পনার মাঝেই ইংলিশ অর্থাৎ আইপিএলের আন্তর্জাতিক ধারাভাষ্যকার সহ আঞ্চলিক ভাষার ধারাভাষ্যকারদের প্যানেল প্রকাশ করা হয়েছে অফিসিয়াল ব্রডকাস্টারদের তরফে। আর সেই তালিকায় দু'টি নাম সবার নজর কেড়েছে। ধারাভাষ্যকার হিসেবে এইবার আইপিএলে অভিষেক হতে চলেছে স্টিভ স্মিথ এবং স্টুয়ার্ট ব্রড দু'জনেরই।

আরও পড়ুন: T20I-তে সেরা বোলিং পরিসংখ্যানের নজির গড়লেন রশিদ, ভাঙলেন ১৪ বছর আগের রেকর্ড

শনিবার স্টার স্পোর্টসের তরফে ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করা হয়েছে। তারকাখচিত সেই তালিকায় জায়গা করে নিয়েছেন বিশ্ব ক্রিকেটের নামজাদা তারকারা। রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা থেকে কোচ সকলেই। আইপিএলের ১৭তম মরশুম শুরু হবে ২২ মার্চ থেকে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চেন্নাইতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। বিসিসিআইয়ের তরফে গত মাসেই প্রথম পর্যায়ের ২১টি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। প্রথম পর্যায়ের শেষ খেলা ৭ এপ্রিল। এমন আবহেই সামনে এসেছে ইংরেজি সহ বিভিন্ন আঞ্চলিক ভাষায় ধারাভাষ্যকারদের তালিকা।

আরও পড়ুন: IPL-এর সার্কাসে আসতে পারব ভেবে উত্তেজিত লাগছে, বললেন টুর্নামেন্টের সবচেয়ে দামি প্লেয়ার স্টার্ক

হিন্দির কভারেজের জন্য মোট ১৯ জনের নাম ঘোষণা করা হয়েছে। রয়েছেন হরভজন সিং, অম্বাতি রায়ডু, রবি শাস্ত্রী, ইরফান পাঠান, ইমরান তাহির, মহম্মদ কাইফ সহ অন্যান্যরা। ইংরেজিতে মোট ২৭ জনের নাম ঘোষণা করা হয়েছে ।যার মধ্যে উল্লেখযোগ্য প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের নাম। গত বছর একটি ভিডিয়ো সামনে এসেছিল। যেখানে দেখা গিয়েছিল তিনি তাঁর বান্ধবীর সঙ্গে তুমুল বচসায় জড়িয়েছিলেন। তার পরেই তাঁকে সরিয়ে দিয়েছিল বিসিসিআই, এমনটাই মনে করা হয়েছিল। এছাড়াও তামিল, কন্নড় এবং তেলেগু ভাষার ধারাভাষ্যকারদের নামও ঘোষণা করা হয়েছে। বাংলা থেকে এই ধারাভাষ্যকারদের তালিকায় জায়গা করে নিয়েছেন প্রাক্তন কিপার ব্যাটার দীপ দাশগুপ্ত, যিনি হিন্দি এবং ইংরেজি দুই ভাষাতেই ধারাভাষ্যকার হিসেবে কাজ করবেন। আসুন, এক নজরে দেখে নেওয়া যাক ইংরেজি ভাষার এবং আন্তর্জাতিক ধারাভাষ্যকারদের তালিকা।

স্টিভ স্মিথ, স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইন, জ্যাক কালিস, পল কলিংউড, টম মুডি, সুনীল গাভাসকর, রবি শাস্ত্রী, অঞ্জুম চোপড়া, হর্ষ ভোগলে, মার্ক হাওয়ার্ড, ম্যাথু হেডেন, ব্রায়ান লারা, সঞ্জয় মঞ্জরেকর, অ্যারন ফিঞ্চ, মুরলি কার্তিক, নিক নাইট, ইয়ান বিশপ, কেভিন পিটারসেন, মাইকেল ক্লার্ক, সাইমন কাটিচ, ক্যাটি মার্টিন, গ্রেম সোয়ান, পুমেলো বাঙ্গওয়া, ডব্লুভি রমন, নাটালি জারমন্স, ড্যারেন গঙ্গা এবং রোহন গাভাসকর।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 3 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 30/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.