বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ 1st Test: নিউজিল্যান্ডকে বাগে পেয়েও লিড নিতে পারল না বাংলাদেশ, প্রথম ইনিসে এগিয়ে গেল কিউয়িরা

BAN vs NZ 1st Test: নিউজিল্যান্ডকে বাগে পেয়েও লিড নিতে পারল না বাংলাদেশ, প্রথম ইনিসে এগিয়ে গেল কিউয়িরা

ব্যাট হাতে সাউদির লড়াই। ছবি- এএফপি।

Bangladesh vs New Zealand 1st Test: প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে একাই ৪টি উইকেট নেন তাইজুল, মাত্র ৪ রানে ৩টি উইকেট দখল করেন মোমিনুল।

নিউজিল্যান্ডকে বাগে পেয়েও প্রথম টেস্টের প্রথম ইনিংসে লিড নিতে পারল না বাংলাদেশ। বরং শেষ দুই উইকেটে ৫৩ রান যোগ করে কিউয়িরাই এগিয়ে গেল সিলেট টেস্টে।

বাংলাদেশের ৩১০ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে একসময় ২৬৪ রানে ৮ উইকেট হারিয়ে বসে। তারা দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৮ উইকেটে ২৬৬ রান তুলে। কাইল জেমিসন ৭ ও টিম সাউদি ১ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংস শেষ করে ৩১৭ রানে। অর্থাৎ প্রথম ইনিংসের নিরিখে ৭ রানে এগিয়ে থাকে কিউয়িরা। জেমিসন ১টি বাউন্ডারির সাহায্যে ৭০ বলে ২৩ রান করে আউট হন। ক্যাপ্টেন সাউদি ৩টি বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ৩৫ রান করে মাঠ ছাড়েন।

উল্লেখ্য, সিলেটে সিরিজের প্রথম টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশে। তারা প্রথম ইনিংসে ৩১০ রান তুলে অল-আউট হয়। ওপেনার মাহমুদুল হাসান জয় দলের হয়ে সব থেকে বেশি ৮৬ রান করেন। এছাড়া ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত ৩৭, অভিজ্ঞ মোমিনুল হক ৩৭, মুশফিকুর রহিম ১২, অল-রাউন্ডার মেহেদি হাসান মিরাজ ২২ ও উইকেটকিপার নুরুল হাসান ২৯ রান করেন।

আরও পড়ুন:- UEFA Champions League: নক-আউটের টিকিট নিশ্চিত আর্সেনালের, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের প্রহর গুনছে ম্যাঞ্চেস্টার

নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে গ্লেন ফিলিপস ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন কাইল জেমিসন ও আজাজ প্যাটেল। ১টি করে উইকেট নেন টিম সাউদি ও ইশ সোধি।

আরও পড়ুন:- IPL 2024: বাংলার মানুষ ভালোবাসায় ভরিয়ে দিয়েছে, এবার কিছু ফিরিয়ে দেওয়ার সময় এসেছে, KKR-এ ফেরা প্রসঙ্গে গম্ভীর

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩১৭ রান তোলে। দুরন্ত শতরান করেন কেন উইলিয়ামসন। তিনি ১১টি বাউন্ডারির সাহায্যে ২০৫ বলে ১০৪ রান করে আউট হন। এছাড়া ডারিল মিচেল ৪১, গ্লেন ফিলিপস ৪২, টম লাথাম ২১ ও হেনরি নিকোলস ১৯ রান করেন। ডেভন কনওয়ে ১২ ও টম ব্লান্ডেল ৬ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ইশ সোধি। ১ রানে নট-আউট থাকেন আজাজ প্যাটেল।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে ১০৯ রানের বিনিময়ে সব থেকে বেশি ৪টি উইকেট নেন তাইজুল ইসলাম। ৩.৫ ওভার বল করে মাত্র ৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন মোমিনুল হক। ১টি করে উইকেট পকেটে পোরেন শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও নইম হাসান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা ৩ মার্চ এই মাসের কালাষ্টমী, জেনে নিন পুজোর শুভ সময় ও কী কী দান করা শুভ হবে বাড়িতে তালিবানি শাসন জারি রেখেছিলেন ইমনের মা! স্মৃতি হাতড়ে কী বললেন গায়িকা? ৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.