বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS T20: এই নাইট তারকাকে অনুসরণ করছেন তিলক, শিখছেন কীভাবে ম্যাচ ফিনিশর হতে হয়!

IND vs AUS T20: এই নাইট তারকাকে অনুসরণ করছেন তিলক, শিখছেন কীভাবে ম্যাচ ফিনিশর হতে হয়!

তিলক বর্মা। ছবি-এএফপি (AFP)

ভারতীয় রিজার্ভ দলের ম্যাচ ফিনিশর এখন রিঙ্কু সিং। প্রায় প্রতি ম্যাচেই ভালো খেলছেন। এবার তাঁকেই অনুসরণ করতে চাইছেন তিলক বর্মা।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে গত মরশুমে দুর্দান্ত পারফরম্যান্স। ম্যাচ ফিনিশর হয়ে ওঠেন রিঙ্কু সিং। গোটা মরশুমে দুর্দান্ত খেলার ফলে ভারতীয় রিজার্ভ দলে সুযোগ করে নেন এই নাইট তারকা। সেখানেও ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন তিনি। এই মুহূর্তে চলছে ভারত বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। সেখানেও দুর্দান্ত পারফরম্যান্স করছেন রিঙ্কু। অজিদের বিরুদ্ধে প্রথম সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত ছক্কা মেরে দলকে জিতিয়েছেন। সেই ওভারে উইকেট হারায় ভারত। ফলে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেখান থেকে দলকে জেতান তিনি।

ভারতীয় রিজার্ভ দলের একজন ভরসার ক্রিকেটার হয়ে উঠেছেন তিনি। কারণ প্রতি ম্যাচেই কিছু না কিছু করছেন রিঙ্কু। তিরুবনন্তপুরম ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। যদিও এই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকী ম্যাচের আগেরদিনও এতটাই বৃষ্টি হয়েছে যে আউট ফিল্ডে জল জমে যায়। এই পরিস্থিতিতে আজ অজিদের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নামছে টিম ইন্ডিয়া।

আর এই ম্যাচে নামার আগে সাংবাদিক সম্মেলনে এসে তিলক বর্মা ম্যাচ ফিনিশর হয়ে ওঠার ইচ্ছা প্রকাশ করলেন। তবে তিনি যে রিঙ্কুর থেকে ম্যাচ ফিনিশর কীভাবে হতে হয় তা শিখছেন তিনি। অজিদের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলের এই তরুণ ক্রিকেটার বলেন, 'আমি রিঙ্কুর থেকে কীভাবে ম্যাচ ফিনিশর হওয়া যায় তা শিখছি। কারণ ও ভারতের হয়ে ধারাবাহিকভাবে একই পারফরম্যান্স করছে। শুধু এই সিরিজেই নয়, এর আগেও ও নিজে ম্যাচ শেষ করেছে। আমিও করতে চাই এবং আশা করি সামনের ম্যাচে আমি সেটাই করব।'

ভারতের জার্সি গায়ে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন তিলকও। তাঁর স্ট্রাইকরেটও বেশ ভালো। প্রায় ১৪০। ফলে তিনিও যে টিম ইন্ডিয়াকে ব্যাট হাতে ভরসা দিচ্ছেন, তা বলার অপেক্ষা রাখে না। ফলে প্রত্যাশা থেকেই যায়। কিন্তু এই তরুণ ক্রিকেটার বলেন, দল তাঁকে কোনও রকম কোনও চাপ দেয়নি। তিলক বলেন, 'আমার উপর প্রত্যাশার কোনও চাপ নেই। আমার শুধু একটি ভূমিকা আছে এবং আমাকে দলের জন্য সেই ভূমিকা পালন করতে হবে। আমি ৫ নম্বরে ব্যাট করতে নামি। এটি এমন একটা জায়গা যা খুব গুরুত্বপূর্ণ। অনেকটাই দায়িত্ব থাকে। আমিও চাই এই দলকে জেতাতে। ফলে নিজেকে অনেকটাই সতর্ক থাকতে হয়।

প্রসঙ্গত, প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তিন উইকেট হারিয়ে ২০৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সূর্য এবং ইশানের দুর্দান্ত ইনিংসে ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। শেষের দিকে রিঙ্কু সিং ১৪ বলে ২২ রান করেন। পাশাপাশি তিলক মাত্র ১২ রান করেন। গত ম্যাচের মতো এদিনও একই রান করতে চাইবেন না এই তরুণ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.