বাংলা নিউজ > ক্রিকেট > ৬,৪,৬,৪: ফিঞ্চের জমজমাট পার্টিতে জল ঢালার তাড়া ছিল অ্যান্ডারসনের, ‘গোল্লা পাকানো’ রায়নার দলকে হারালেন ভাজ্জিরা

৬,৪,৬,৪: ফিঞ্চের জমজমাট পার্টিতে জল ঢালার তাড়া ছিল অ্যান্ডারসনের, ‘গোল্লা পাকানো’ রায়নার দলকে হারালেন ভাজ্জিরা

সুরেশ রায়না ও হরভজন সিং। ছবি- ইউএস টি-১০।

US T10 Masters: রোজ রোজ ব্যাট হাতে ঝড় তুলছেন অ্যারন ফিঞ্চ, অথচ চলতি ইউএস টি-১০ মাস্টার্সে হেরেই চলেছে তাঁর দল।

জয়ের জন্য শেষ ২ ওভারে ২০ রান দরকার ছিল মরিসভিল ইউনিটির। তবে ম্যাচ জেতানোর তাড়া ছিল কোরি অ্যান্ডারসনের। তিনি নবম ওভারে অ্যাশলে নার্সের বলে পরপর ৬, ৪, ৬, ৪ মেরে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন দলকে। ফের একবার অ্যারন ফিঞ্চের ঝোড়ো হাফ-সেঞ্চুরি সত্ত্বেও ম্যাচ হারতে হয় ক্যালিফোর্নিয়া নাইটসকে।

লডারহিলে চলতি ইউএস টি-১০ মাস্টার্সের দশম ম্যাচে সম্মুখসমরে নামে ক্যালিফোর্নিয়া ও মরিসভিল। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ক্যালিফোর্নিয়া। তারা নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০০ রান তোলে। অ্যারন ফিঞ্চ ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন।

ফিঞ্চ ক্যালিফোর্নিয়ার হয়ে ব্যাট হাতে একা লড়াই চালান। কেননা বাকিরা আর কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। জ্যাক কালিস ৯, মিলিন্দ কুমার ৬, ইরফান পাঠান ৯ ও রিকার্ডো পাওয়েল ৪ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন সুরেশ রায়না। মরিসভিলের ওবাস পিয়েনার ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ১ ওভারে ১৩ রান খরচ করেও উইকেট পাননি শ্রীসন্ত।

আরও পড়ুন:- PAK vs AFG: কোনও রকমে ২০০ টপকে ১৪২ রানে জয়, ২৫ বছর আগের রেকর্ড ভাঙল পাকিস্তান

পালটা ব্যাট করতে নেমে মরিসভিল ৮.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১০২ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে তারা। পার্থিব প্যাটেল ১৪ রান করে আউট হন। ক্রিস গেইল ১০ বলে ১৬ রান করেন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৭ রান করেন শেহান জয়সূর্য। পিয়েনার ১২ বলে ২৩ রান করে নট-আউট থাকেন। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ২১ রান করে অপরাজিত থাকেন কোরি অ্যান্ডারসন। ক্যালিফোর্নিয়ার হয়ে নার্স, পাওয়েল ও সূয়ল ১টি করে উইকেট নেন। ব্যাটে-বলে সফল পিয়েনার ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

উল্লেখযোগ্য বিষয় হল, সোমবার নিউ জার্সির বিরুদ্ধেও ফিঞ্চ ঝোড়ো হাফ-সেঞ্চুরি করা সত্ত্বেও তাঁর দলকে ম্যাচ হারতে হয়। ফের একবার সেই ঘটনার পুনরাবৃত্তি হল। পরপর ২টি ম্যাচে ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয় অজি তারকাকে।

আরও পড়ুন:- ধোনির জন্যই ২০১১-য় বিশ্বকাপ খেলার সুযোগ পাননি রোহিত, পর্দার আড়ালের সত্য সামনে আনলেন তৎকালীন নির্বাচক

ক্যালিফোর্নিয়া বনাম মরিসভিল ম্যাচের অবাক করা তিন তথ্য:-

১. ইরফান পাঠান মাঠে নামেন বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে। ক্যালিফোর্নিয়া নাইটসের দরকারের সময়েও বল হাতে নেননি তিনি।

২. দশ ওভারের ম্যাচে হরভজন সিংয়ের ব্যাট করার সম্ভাবনা নিতান্ত কম। তবে এই ম্যাচে ভাজ্জি বলও করেননি। তিনি মাঠে নামেন কেবল মরিসভিলের ক্যাপ্টেন হিসেবে।

৩. মরিসভিলের প্রথম একাদশে নাম থাকা সত্ত্বেও বল করতে দেখা যায়নি রাহুল শর্মাকে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড Mango Benefits: আম স্বাদ ও স্বাস্থ্যের ভাণ্ডার, আম খেলে কী কী উপকার পাবেন দেখুন হেলথ ফুড ক্যাটাগরি থেকে বাদ পড়ল হরলিক্স! ছোটদের জন্য আর স্বাস্থ্যকর নয় এটি? দশম শ্রেণিতে ৯৩.৫% নম্বর দেখে অজ্ঞান শিক্ষার্থী, আইসিইউতে ভর্তি

Latest IPL News

ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.