বাংলা নিউজ > ক্রিকেট > ধোনির জন্যই ২০১১-য় বিশ্বকাপ খেলার সুযোগ পাননি রোহিত, পর্দার আড়ালের সত্য সামনে আনলেন তৎকালীন নির্বাচক

ধোনির জন্যই ২০১১-য় বিশ্বকাপ খেলার সুযোগ পাননি রোহিত, পর্দার আড়ালের সত্য সামনে আনলেন তৎকালীন নির্বাচক

মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। ছবি- বিসিসিআই।

নির্বাচকরা রোহিতকেই বিশ্বকাপের স্কোয়াডে চেয়েছিলেন, তাহলে হঠাৎ বাদ পড়তে হল কেন হিটম্যানকে?

রোহিত শর্মা জাতীয় দলের আঙিনায় ঘোরাফের করছেন ২০০৭ থেকে। কেরিয়ারের শুরুতেই টিম ইন্ডিয়ার হয়ে টি-২০ বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন হিটম্যান। তবে আক্ষেপ একটাই যে, ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য হওয়া হয়নি।

যদিও সেই সুযোগ ছিল রোহিতের সামনে। জাতীয় নির্বাচকরা তাঁকে স্কোয়াডে ঢোকাতে চেয়েছিলেন। তবে কার জন্য রোহিত শেষমেশ ছিটকে যান বিশ্বকাপের স্কোয়াড থেকে, জানা গেল এতদিনে। তৎকালীন জাতীয় নির্বাচক রাজা বেঙ্কট নিজেই জানালেন, কেন শেষ মুহূর্তে বাদ দেওয়া হয় রোহিতকে।

আসলে ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি চাননি বলেই রোহিতের ২০১১ বিশ্বকাপে মাঠে নামা হয়নি। নির্বাচকরা স্কোয়াডের ১৫তম সদস্য হিসেবে রোহিতকে দলে চেয়েছিলেন। প্রাথমিকভাবে রাজি ছিলেন কোচ গ্যারি কার্স্টেনও। তবে ধোনি বেঁকে বসায় শেষমেশ রণে ভঙ্গ দিতে হয় নির্বাচকদের।

ধোনি দলে চেয়েছিলেন পীযূষ চাওলাকে। সেকারণেই রোহিতের বদলে স্কোয়াডের ১৫তম সদস্য হিসেবে দলে নেওয়া হয় চাওলাকে। সুতরাং, একথা বলা ভুল হবে না যে, ধোনি চাননি বলেই ওয়ান ডে বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্য হওয়া হয়নি রোহিতের। অন্যদিকে এটা বলাও অন্যায় হবে না যে, ধোনির জন্য বিশ্বকাপজীয় ভারতীয় দলের সদস্যে পরিণত হন পীযূষ চাওলা।

আরও পড়ুন:- US T10 Masters: ইরফান ব্যর্থ, ১১ বলের ধ্বংসাত্মক ইনিংসে ম্যাচের ভাগ্য লিখে দিলেন ইউসুফ পাঠান

RevSportz-কে দেওয়া সাক্ষাৎকারে রাজা বেঙ্কট বলেন, ‘যখন আমরা দল গড়ে নিতে বসি, ১ থেকে ১৪ নম্বর ক্রিকেটারকে নিয়ে সবাই একমত ছিল। স্কোয়াডের ১৫তম সদস্য হিসেবে আমরা রোহিত শর্মাকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিই। গ্যারি কার্স্টেনও একমত হয় যে, রোহিতই যথাযথ হবে। তবে ক্যাপ্টেন অন্য কাউকে চাইছিল। ও রোহিতের বদলে পীযূষ চাওলাকে দলে নিতে চায়। গ্যারি কার্স্টেন তৎক্ষণাৎ ডিগবাজি খায় এবং বলে যে, চাওলাই বেটার চয়েজ। সুতরাং, রোহিত শর্মাকে বাদ পড়তে হয়।’

আরও পড়ুন:- Maharaja Trophy: হার্দিকের রাজ মহারাজা ট্রফিতে, ‘১২ ওভারেই’ প্রতিপক্ষকে ওড়াল গুলবার্গা

পরবর্তী সময়ে রোহিত বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া নিয়ে হতাশা প্রকাশ করেন। রাজা বেঙ্কট জানান যে, নির্বাচকদের কেউই পরবর্তী সময়ে রোহিতের সঙ্গে এই প্রসঙ্গে কথা বলার সুযোগ পাননি। তিনি বলেন, ‘আমরা ওর সঙ্গে কথা বলার সুযোগ পাইনি। তবে ওকে দলে ঢোকাতে না পেরে আমরাও হতাশ ছিলাম। স্কোয়াডের প্রথম ১৪ জনকে আমরা বেছে নিয়েছিলাম। তাতে কারও অপত্তি ছিল না। ১৫ নম্বর সদস্যের ক্ষেত্রে কোচ-ক্যাপ্টেন নিজেদের পছন্দ মতো ক্রিকেটারকে চাইছে দেখে আমরাও ভাবি যে, ওদের মতো করে ছেড়ে দেওয়া উচিত।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.