বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: লঙ্কা প্রিমিয়ার লিগে ধোনির টাচ! মাহির স্টাইলে রান আউট করলেন কুশল মেন্ডিস

ভিডিয়ো: লঙ্কা প্রিমিয়ার লিগে ধোনির টাচ! মাহির স্টাইলে রান আউট করলেন কুশল মেন্ডিস

লঙ্কা প্রিমিয়ার লিগে কুশল মেন্ডিসের মধ্যে মহেন্দ্র সিং ধোনির টাচ (ছবি-টুইটার)

লঙ্কা প্রিমিয়র লিগের ২০২৩ মরশুমের ১৪ তম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির মতো উইকেটকিপিং করতে দেখা গিয়েছিল কুশল মেন্ডিসকে। এদিন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার যেভাবে রান আউট করলেন তাতে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কুশল মেন্ডিসের তুলনা করা হচ্ছে।

লঙ্কা প্রিমিয়র লিগের ২০২৩ মরশুমের ১৪ তম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির মতো উইকেটকিপিং করতে দেখা গিয়েছিল কুশল মেন্ডিসকে। এদিন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার যেভাবে রান আউট করলেন তাতে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কুশল মেন্ডিসের তুলনা করা হচ্ছে। এদিন মাহির মতো উইকেটকিপিং করতে দেখা গেল কুশল মেন্ডিসকে। সেই ভিডিয়ো এখন বেশ ভাইরাল হচ্ছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি তাঁর অধিনায়কত্ব এবং ব্যাটিংয়ের পাশাপাশি দুর্দান্ত উইকেটকিপিং দক্ষতার জন্য ক্রিকেট বিশ্বে পরিচিত। বর্তমান সময়ে প্রত্যেক তরুণ উইকেটকিপার ধোনির মতো উইকেটকিপিং করতে চান। সে দেশ হোক কিমবা বিদেশ, নতুন প্রজন্মের কিপাররা সকলেই ধোনিকে নকল করার চেষ্টা করেন।

মহেন্দ্র সিং ধোনি নিজের সময়ে, উইকেটের পিছনে বিদ্যুৎ গতিতে স্টাম্পিং করতেন এবং তাঁর উপস্থিত বুদ্ধির কারণে বেশ কিছু রান আউটও করেছিলেন। মাঠে বারবার নিজের উপস্থিতির পরিচিত দিতেন ধোনি। চলতি লঙ্কা প্রিমিয়ার লিগ ২০২৩-এ ১১ অগস্ট, গল টাইটানস বনাম ডাবুলা অরা ম্যাচেও যেন ধোনিকে খুঁজে পেলেন ক্রিকেট ভক্তেরা। তবে এবারে কুশল মেন্ডিসের মধ্যেই ধোনিকে খুঁজে পেলেন সকলে। লঙ্কান উইকেটরক্ষক কুশল মেন্ডিসকে এদিন ধোনির মতো উইকেটকিপিং করতে দেখা গিয়েছে। এদিন কুশল মেন্ডিস একটা রান আউট এমন ভাবে করেছিলেন যা দেখে সকলেই বলতে শুরু করেছেন এটা কি কুশল মেন্ডিস নাকি মহেন্দ্র সিং ধোনি।

গল টাইটানসের ইনিংসের শেষ ওভারের প্রথম বলে, স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান, লাহিরু সাম্রাকুন একটি লো ফুল টস বলে একটি ফ্লিক শট খেলেন এবং তিনি এই শটে দুটি রান সংগ্রহ করতে চান এবং দৌড়ান। কিন্তু সাদিরা সমরাবিক্রমের নিখুঁত থ্রো কুশল মেন্ডিসের হাতে এসে পৌঁছে যায়। তবে সেই সময়ে উইকেটের থেকে অনেকটাই দূরে ছিলেন মেন্ডিস। তবে নিপুণ দক্ষতায় সামারাকুনকে রান আউট করে প্যাভিলিয়নে ফিরে দেন কুশল মেন্ডিস। এই ভিডিয়ো দেখার পরেই ধোনির কথ মনে পড়েছে সকলের। সেই কারণেই এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হতেই খুব দ্রুত ভাইরাল হয়ে যায়।

এই ম্যাচের কথা বললে, এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে গল টাইটানস দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মোট ১৩৩ রান তোলে। টাইটানসের হয়ে, শুধুমাত্র ক্যাপ্টেন দাসুন শানাকা ৩৬ রান এবং চাড বোয়েস ২২ রানের বড় ইনিংস খেলতে সক্ষম হন। অন্যদিকে, ১৭.৪ ওভারেই ৩ উইকেট হারিয়ে এই লক্ষ্যে পৌঁছে যায় গল টাইটানস। তারা ১৩৪ রানের টার্গেট তাড়া করতে নেমে অতি সহজেই তা পূরণ করে এবং সহজেই জিতে যায়। ডাবুলা অরার ওপেনার আবিষ্কা ফার্নান্ডো ৭০ ও সাদিরা সমরাবিক্রমে ২৫ রানের ইনিংস খেলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন