বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

IPL 2024-IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

অন্য মেজাজে বিরাট কোহলি। ছবি- পিটিআই (PTI)

এত বছরে কোনও দল থেকে প্রস্তাব আসেনি? ঠিক কোন কারণে তিনি থেকে গেছেন বেঙ্গালুরুতে? সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, গৌতম গম্ভীর, সকলের নামের পাশে বিশ্বকাপ জয়ের সঙ্গে জ্বজ্বল করছে আইপিএল ট্রফি জয়ের তকমা। তিনিও তো পারতেন অন্যত্র যেতে। কেন গেলেন না? সম্প্রতি এই বিষয় মুখ খুলেছেন বিরাট কোহলি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আর বিরাট কোহলি অনেকটা সমার্থক শব্দ। যেমন মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে সচিন তেন্ডুলকর জড়িয়ে আছেন। তেমনই বেঙ্গালুরুর সঙ্গে নিজেকে লেপ্টে রেখেছেন কোহলি সেই ২০০৮ সাল থেকে। দেশের এই মূহূর্তের সেরা ব্যাটার যে তিনি। সেটা একান্তই গত বিশ্বকাপের পারফরমেন্সের নিরিখে বলা যায়। যখনই দল বেকায়দায়, তখনই চেনা ঢংয়ে কোমরে রুমাল গুঁজে নেমে পড়েছেন ব্যাট হাতে। সেটা দেশের চেনা নীল বা সাদা জার্সি হোক, অথবা আরসিবির লাল জার্সি। এত বছরে কোনও দল থেকে প্রস্তাব আসেনি? ঠিক কোন কারণে তিনি থেকে গেছেন বেঙ্গালুরুতে, দলের এত ব্যর্থতার পরও? সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, গৌতম গম্ভীর, সকলের নামের পাশে বিশ্বকাপ জয়ের সঙ্গে জ্বলজ্বল করছে আইপিএল ট্রফি জয়ের তকমা। তিনিও তো পারতেন অন্যত্র যেতে। কেন গেলেন না? সম্প্রতি এইসব বিষয় নিয়েই একটি পডকাস্টে মুখ খুলেছেন বিরাট কোহলি।

 

সেই পডকাস্টে বিরাট কোহলিকে প্রশ্ন করা হয় আইপিএলে একই দলে তাঁর বছরের পর বছর থাকা নিয়ে। বিরাট উত্তরে জানান, বহু দলের তরফ থেকেই তাঁর কাছে একাধিকবার প্রস্তাব এসেছে অন্য দলে যোগদানের কিন্তু আরসিবি তাঁকে যতটা ভালোবাসে তিনিও আরসিবিকে ততটাই ভালোবাসেন। সেই কারণেই এই ফ্র্যাঞ্চাইজি ছেড়ে যেতে পারেননি। আরও পড়ুন-IPL 2024- চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের

বিরাট মুখে শোনা যায়,' সত্যি কথা বলতে আমারও মনে হয়েছে অন্য দল কত সাফল্য পায়। আমায় অন্য় দল থেকে প্রস্তাবও দেওয়া হয়েছিল নিলামে ওঠার জন্য যেনতেন প্রকারেণ। কিন্তু এরপর আমি ভেবে দেখি, দিনের শেষে মানুষ একটা নির্দিষ্ট দিন পর্যন্ত বেঁচে থাকে। তারপর মৃত্যুর সঙ্গে সঙ্গেই সব মিলিয়ে যায়। সেখানে কেউ এসে বলে না ‘ও বিশ্বকাপ চ্যাম্পিয়ন’ বা ‘আইপিএল চ্যাম্পিয়ন’। যদি তুমি ভালো মানুষ হও সকলে ভালোবাসবে, খারাপ মানুষ হলে সকলে এড়িয়ে চলবে। আমার কাছে আরসিবির প্রতি আমার ভালোবাসা এবং বিশ্বাসযোগ্যতা বেশি গুরুত্বপূর্ণ। কেউ এসে বলবে আমায় আইপিএল জিতেছ, সেটা গুরুত্বপূর্ণ নয়। কারণ সেই ভালো লাগা পাঁচ মিনিট থাকতে পারে। কিন্তু পরের মূহূর্তে অন্য কোনও কারণে জীবন দুর্বিসহ হয়ে উঠতে পারে। তাই এটা আমার কাছে জীবনে একটা অংশ মাত্র, জীবনের শেষ নয়। আর এটাই আমার জীবনের দর্শন, আমি এভাবেই চলি'।

আরও পড়ুন-IPL 2024-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে আবেগের বিচ্ছুরণ মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকদের

স্ত্রী অনুষ্কা ছাড়া তৃতীয় ব্যক্তি তাঁকে নিয়ে কি আলোচনা করছে, সেটা নিয়ে মোটেই ভাবিত নন তিনি, স্পষ্টতই জানাচ্ছেন বিরাট। কেরিয়ারের শুরুতে তাঁকে আরসিবি কতটা সাহায্য করেছে সেটা বলতে গিয়ে কোহলি বলেন,' প্রথম তিন বছর আমায় অনেক সুযোগ দিয়েছে আমার দল। অনেকের কাছে সুযোগ থাকলেও তাঁরা আমার পাশে দাঁড়ায়নি। আমার ওপর ভরসা করতে পারেনি। ২০১৮ সালের ইংল্যান্ড সিরিজের আগে পর্যন্ত এগুলো মাথায় চলত,যে আমি সব জায়গায় ভালো খেলছিলাম ইংল্যান্ড বাদে। কিন্তু এরপর বুঝতে পারি, জীবনে কিছু তো পাওয়া না পাওয়া থাকবেই। সেগুলোকে এত গুরুত্ব দিলে হবে না। আর সত্যি কথা বলতে অনুষ্কা ছাড়া আর কোনও তৃতীয় ব্যক্তির পরামর্শ বা বক্তব্য আমার কাছে গুরুত্ব রাখে না। আমরা দুজন চেষ্টা করি সব সময় নিজেদের মধ্যে সঠিক আলোচনা করতে'।

আরও পড়ুন-IPL 2024: পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- ভিডিয়ো

বিরাটের বক্তব্যের কারণ খঁজে বের করলে দেখা যাবে সত্যি তিন বছর সময় লেগেছিল আইপিএলে তাঁর পারফরমেন্স গ্রাফ উর্ধ্বমুখী হতে।

২০০৮ সালে ১৩ ম্যাচে বিরাট করেছিলেন ১৬৫ রান

২০০৯ সালে ১৬ ম্যাচে বিরাট করেছিলেন ২৪৬ রান

২০১০ সালে ১৬ ম্যাচে বিরাট করেন ৩০৭ রান

এরপর এতগুলো বছরে আর কখনও এক আইপিএলে ৩০০ রানের কম করেননি বিরাট কোহলি। চলতি আইপিএলেও ৩০০ রানের গণ্ডি ইতিমধ্যে টপকে ফেলেছেন কোহলি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কার স্মৃতিতে পালন করা হয় জাতীয় সন্ত্রাসবিরোধী দিবস? জানুন এই দিনটির ইতিহাস মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.