বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর প্রথমদিকে নেই হাসারাঙ্গা, টেস্টে অবসর ভেঙে টাইগারদের বিরুদ্ধে মাঠে ফিরতে তৈরি তারকা অলরাউন্ডার

IPL 2024-এর প্রথমদিকে নেই হাসারাঙ্গা, টেস্টে অবসর ভেঙে টাইগারদের বিরুদ্ধে মাঠে ফিরতে তৈরি তারকা অলরাউন্ডার

IPL 2024-এর প্রথমদিকে নেই হাসারাঙ্গা (ছবি-AFP) (AFP)

টেস্টে অবসর ভেঙে ফিরে এসেছেন তাদের তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে তাঁকে দলে রেখেই দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ফলত আইপিএলের প্রথম দিকটায় তাঁকে পাবে না তাঁর ফ্র্যাঞ্চাইজি। ৩ এপ্রিল পর্যন্ত সমস্ত আইপিএলের ম্যাচ মিস করবেন হাসারাঙ্গা।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কার সিনিয়র পুরুষ ক্রিকেট দল এই মুহূর্তে রয়েছে বাংলাদেশ সফরে। যেখানে ইতিমধ্যেই খেলা হয়ে গিয়েছে টি-২০ এবং ওয়ানডে সিরিজ। টি-২০ সিরিজ জেতে লঙ্কানরা। ওয়ানডে সিরিজে দুরন্ত কামব্যাক করে জিতেছে টাইগাররা। আর এবার পালা লাল বলের ক্রিকেট অর্থাৎ টেস্টের। দুই দলের মধ্যে ইতিমধ্যেই উত্তেজনার এক চোরাস্রোত বয়ে চলেছে। গত ওডিআই বিশ্বকাপের অ্যাঞ্জেলো ম্যাথিউজের টাইমড আউটের ঘটনার রেশ এখনও কাটেনি। তা দেখা গিয়েছে টি-২০ এবং ওয়ানডে সিরিজ জেতার পর দুই দলের সেলিব্রেশনেও।

আরও পড়ুন… IPL 2024 খেলার জন্য ফিট শ্রেয়স আইয়ার, তাহলে কেন চিকিৎসকরা KKR ক্যাপ্টেনকে সাবধান করলেন?

ফলে লাল বলের সিরিজকে ঘিরেও চড়তে শুরু করেছে উত্তাপ। আর এমন আবহে শ্রীলঙ্কা দল যেন হঠাৎ করেই কিছুটা অক্সিজেন পেয়ে গিয়েছে। টেস্টে অবসর ভেঙে ফিরে এসেছেন তাদের তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে তাঁকে দলে রেখেই দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ফলত আইপিএলের প্রথম দিকটায় তাঁকে পাবে না তাঁর ফ্র্যাঞ্চাইজি। ৩ এপ্রিল পর্যন্ত সমস্ত আইপিএলের ম্যাচ মিস করবেন হাসারাঙ্গা।

আরও পড়ুন… AUS vs IND Test: প্রথম ম্যাচ পার্থে, দিন-রাতের টেস্ট অ্যাডিলেডে! দেখে নিন সিরিজের সম্ভাব্য ভেন্যু

প্রসঙ্গত তিন ম্যাচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজে একই ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। টেস্ট সিরিজ খেলা হবে দুই ম্যাচের। যার দল শ্রীলঙ্কা সোমবারেই ঘোষণা করেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু আগামী শুক্রবার থেকে। এই টেস্ট খেলা হবে সিলেটে। দ্বিতীয় ম্যাচটি খেলা হবে ৩০ মার্চ। ম্যাচের ভেন্যু চট্টগ্রাম। এই সিরিজেই নিজের টেস্ট কেরিয়ার ফের নতুন করে শুরু করছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। অবসর ভেঙে ফিরেছেন এই অলরাউন্ডার। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য সোমবার ১৭ জনের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি'সিলভার নেতৃত্বাধীন দলে রয়েছেন দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দীনেশ চণ্ডীমল, কুশল মেন্ডিসের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। যাদের বাংলাদেশে খেলার অভিজ্ঞতা রয়েছে।

আরও পড়ুন… WPL 2024: সেই সময়ে ভয় করছিল- ম্যাচ জেতান শট খেলার আগে মনের কী অবস্থা ছিল? জানালেন বাংলার রিচা ঘোষ

প্রসঙ্গত গত বছরের অগস্ট মাসে সকলকে চমকে দিয়ে হঠাৎ করেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন হাসারাঙ্গা। মাত্র চার ম্যাচ খেলেই টেস্ট থেকে অবসর নেন তিনি। লঙ্কান ক্রিকেটের বিবৃতিতে বলা হয়েছিল, ‘সীমিত ওভারের কেরিয়ারকে দীর্ঘ করতে চান হাসারাঙ্গা।’ তবে কয়েকমাসের মধ্যেই নিজের সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর চিন্তা করেছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।উল্লেখ্য ২০২১ সালের এপ্রিলে পাল্লেকিলেতে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন হাসারাঙ্গা।

আরও পড়ুন… ভিডিয়ো: PSL 2024 Final-র আগে রিপোর্টারদের সঙ্গে ঝামেলা! বয়কট মুলতান সুলতানের সাংবাদিক সম্মেলন

∆ আসুন একনজরে দেখে নিন শ্রীলঙ্কার টেস্ট দল:

ধনঞ্জয়া ডি'সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ করুণারত্নে, নিশান মদুষ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দীনেশ চণ্ডীমল, সাদিরা সমরাবিক্রমে, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রভাত জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্ডো, লাহিরু কুমারা, চামিকা গুনাসেখরা।

ক্রিকেট খবর

Latest News

‘২০১৫ সালের পরে যাঁরা দেশে এসেছেন তাঁদের…’ সিএএ নিয়ে বড় ঘোষণা করলেন অসমের CM ভয়ংকর গ্রুপে পড়লেন না! অলিম্পিক্সে সহজ ড্র সাত্ত্বিক-চিরাগের, মেডেল আসছে তাহলে? 'গুড নিউজ যখন আসবে...', ক্যাটরিনার প্রেগন্যান্সি নিয়ে অকপট ভিকি JAM 2025-র রেজিস্ট্রেশন শুরু হচ্ছে সেপ্টেম্বরে! গুরুত্বপূর্ণ তারিখগুলি একনজরে বাংলা থেকে আমন্ত্রিত কারোর সঙ্গেই নব-দম্পতির ছবি নেই, শুধু একা রুক্মিণী! শাকিব-মিমির 'উরা ধুরা'-র মুকুটে নয়া পালক! এর মাঝেই জানা গেল আসছে ‘তুফান ২’ ‘আমায় মেনে নেননি ওঁরা...’ বিবাহিত জীবন নিয়ে অকপট ইমরান মোদীর সঙ্গে দেখা করলেন ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী, কী বললেন হেমন্ত সোরেন? ‘কাজের সুযোগ নষ্ট করেছি...’ পরিনীতির পর এবার বলিউড পার্টি নিয়ে মুখ খুললেন রণদীপ নিক জোনাস থেকে কিম কার্দাশিয়ান: আম্বানির বিয়েতে ছিলেন কোন আন্তর্জাতিক সেলেবরা?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.