বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- সেমিতে নিউজিল্যান্ড উঠছে ধরেই প্রস্তুতি সারলেন কোহলি

CWC 2023- সেমিতে নিউজিল্যান্ড উঠছে ধরেই প্রস্তুতি সারলেন কোহলি

নেদারল্যান্ডস ম্যাচের আগে অনুশীলনে বিরাট কোহলি (ছবি-PTI)

ইডেনে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগে অনেকেই অনেক অঙ্ক করছেন। অনেকেই আশা করছেন কোনও অঘটন ঘটলেও ঘটতে পারে। হয়তো সেমিফাইনালে উঠতে পারে বাবর আজমদের পাকিস্তান। তবে এই সব অঙ্ক মানতে চান না বিরাট কোহলি। মুখে না বললেও, নিজের অনুশীলনের মাধ্যমে সেটা পরিষ্কার করে দিয়েছেন বিরাট কোহলি।

New Zealand in CWC 2023 semi-finals- ইডেনে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগে অনেকেই অনেক অঙ্ক করছেন। অনেকেই আশা করছেন কোনও অঘটন ঘটলেও ঘটতে পারে। হয়তো সেমিফাইনালে উঠতে পারে বাবর আজমদের পাকিস্তান। তবে এই সব অঙ্ক মানতে চান না বিরাট কোহলি। মুখে না বললেও, নিজের অনুশীলনের মাধ্যমে সেটা পরিষ্কার করে দিয়েছেন বিরাট কোহলি। শাহিন শাহ আফ্রিদি বা হ্যারিস রউফ নয়, বিরাট কোহলি ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন ও স্যান্টনারের বিরুদ্ধে খেলার প্রস্তুতি করছেন। বিরাট কোহলির মাথায় এখন সেমিফাইনাল ঢুকে গিয়েছে এবং সেই লড়াইয়ে কোহলি নিজের প্রতিপক্ষ পাকিস্তান নয় নিউজিল্যান্ডকেই দেখছেন।

এটা প্রায় নিশ্চিত যে ভারত ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে এবং এটি মাথায় রেখেই অনুশীলন শুরু করেদিলেন বিরাট কোহলি। ভারতের তারকা ব্যাটর বিরাট কোহলি শুক্রবার বেঙ্গালুরুতে শর্ট পিচ বল এবং বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে ব্যাপক অনুশীলন করেছিলেন। রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাদের শেষ লিগ ম্যাচের আগে, ভারতীয় দল শুক্রবার কোহলির দিকে আলাদা করে চোখ রেখেছিল। বিরাট কোহলি একটি ঐচ্ছিক অনুশীলন সেশনে অংশ নিয়েছিলেন। সেমিফাইনালের কথা মাথায় রেখেই যে তিনি এই প্রস্তুতি নিচ্ছেন তা কোহলির অনুশীলনের পদ্ধতি দেখলেই স্পষ্ট হয়ে যায়।

ইতিধ্যেই নিউজিল্যান্ডের পকেটে ১০ পয়েন্ট আছে কিন্তু ভালো নেট রান রেটের ভিত্তিতে অন্য দলের চেয়ে এগিয়ে রয়েছে কিউয়ি দল। এটা প্রায় নিশ্চিত যে ১৫ নভেম্বর মুম্বইয়ে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। কিউয়ি দলের ফাস্ট বোলাররা, বিশেষ করে লকি ফার্গুসন, তার শর্ট পিচ বলের কারণে কোহলির সামনে কঠিন চ্যালেঞ্জ তৈরি করতে পারেন। কোহলি চলতি সময়ের ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের একজন তবু তিনি নিউজিল্যান্ডের বোলারদের বিরুদ্ধে নামার আগে কোনও কসরত ছাড়তে চান না।

কিউয়ি বোলারদের ফেস করার জন্যই কোহলি শার্দুল ঠাকুর এবং দলের অন্যান্য ফাস্ট বোলারদের বাউন্সারে অনুশীলন করেছিলেন এবং কিছু দুর্দান্ত শট মারেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে মিচেল স্যান্টনারের বাঁহাতি স্পিন বোলিংয়ের চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে কোহলিকে। বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে ভারতের তারকা ব্যাটসম্যানের রেকর্ড যে খুব একটা ভালো নয়, তা কারও কাছেই গোপন নয়। অতীতে, কেশব মহারাজ, শাকিব আল হাসানদের মতো বাঁহাতি স্পিনাররা কোহলির বিরুদ্ধে সাফল্য পেয়েছেন। এই কথা মাথায় রেখেই রবীন্দ্র জাদেজার বলে দীর্ঘক্ষণ অনুশীলন করেন বিরাট কোহলি। এটি একটি ঐচ্ছিক অনুশীলন সেশন ছিল কিন্তু ইশান কিষান ছাড়া সমস্ত ভারতীয় খেলোয়াড় এতে অংশ নিয়েছিলেন। এদিকে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহও স্পিন বোলিংয়ে হাত চেষ্টা করেছেন। ফলে বলা যেতেই পারে সেমিফাইনালে পাকিস্তানের কথা ভাবছেই না ভারতীয় দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভমিসরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত? অশান্ত মণিপুরে জ্বালিয়ে দেওয়া হয় সিআরপিএফ জওয়ানদের বাস, তারপর কী ঘটল? ‘‌রেখা সন্দেশখালির বাঘিনী’‌, বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের সম্বোধন দুরন্ত সেঞ্চুরির পুরস্কার, ICC র‍্যাঙ্কিংয়ের তিনে উঠলেন স্মৃতি! উত্থান দীপ্তিরও ৭.৭৯ কোটি টাকার ব্রিজ ভেঙে পড়ল উদ্বোধনের আগেই! শুরু তদন্ত, কোথায় ঘটল? এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন?

T20 WC 2024

এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.