বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ENG vs SA- 'সম্ভাব্য' ভাঙা আঙুল নিয়ে চলতি বিশ্বকাপ থেকেই ছিটকে যাওয়ার মুখে রিস টপলি

ENG vs SA- 'সম্ভাব্য' ভাঙা আঙুল নিয়ে চলতি বিশ্বকাপ থেকেই ছিটকে যাওয়ার মুখে রিস টপলি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল করার মুহূর্তে রিস টপলি (ছবি-REUTERS)

চলতি বিশ্বকাপে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ইংল্যান্ড দলের। একের পর এক ম্যাচে বাজেভাবে হারের সম্মুখীন হতে হচ্ছে তাদের। এবার বিশ্বকাপ থেকেই সম্ভবত ছিটকে যেতে চলেছেন চলতি বিশ্বকাপের অন্যতম সর্বাধিক উইকেট সংগ্রাহক রিস টপলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে তাঁর আঙুল সম্ভবত ভেঙে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: চলতি বিশ্বকাপে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ইংল্যান্ড দলের। একের পর এক ম্যাচে বাজেভাবে হারের সম্মুখীন হতে হচ্ছে তাদের। চারটি ম্যাচ খেলে ইতিমধ্যেই তিনটিতে হারতে হয়েছে ইংল্যান্ডকে। নিজেদের শেষ ম্যাচে শনিবার ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাট ব্যবধানে হারের রাতেই এল আরও এক খারাপ খবর। এবার বিশ্বকাপ থেকেই সম্ভবত ছিটকে যেতে চলেছেন চলতি বিশ্বকাপের অন্যতম সর্বাধিক উইকেট সংগ্রাহক রিস টপলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে তাঁর আঙুল সম্ভবত ভেঙে গিয়েছে। চূড়ান্ত রিপোর্ট এখনও আসা বাকি রয়েছে। তবে চোটের ধরন দেখে এমনটাই মন্তব্য করেছেন দলের হেড কোচ ম্যাথু মট। ফলে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের কপালে।

তবে টপলি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও তাঁর জায়গায় দলে যে জোফ্রা আর্চার ঢুকছেন না তা একপ্রকার নিশ্চিত। উল্লেখ্য ভারতে আসা ইংল্যান্ড দলের সঙ্গে রিজার্ভ হিসেবে আনা হয়েছে গতবারের চ্যাম্পিয়ন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য জোফ্রা আর্চারকে। তবে টপলির বদলে দলে এই মুহূর্তে আর্চার যে জায়গা পাচ্ছেন না তা নিশ্চিত করে দেন মট। এই মুহূর্তে টপলির ঝুলিতে রয়েছে আট উইকেট। তিনি চলতি ওডিআই বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ২২৯ রানে হারের ম্যাচেই টপলির আঙুল ভেঙে যাওয়া বিরাট বড় খারাপ এবং ক্ষতির খবর ইংল্যান্ডের জাতীয় দলের কাছে। তবে টপলির পরিবর্ত হিসেবে কে বা কার প্রতি নজর রয়েছে টিম ম্যানেজমেন্টের তা এখনও জানানো হয়নি।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাথু মট বলেন, ‘আমরা এখনও রিসের আঙ্গুলের বিষয়ে চূড়ান্ত কোন রিপোর্ট পাইনি। আমার মনে হচ্ছে আঙুলে চিড় ধরেছে। এটা আমার তাৎক্ষণিক একটা পর্যবেক্ষণ বলা যেতে পারে। তবে আঙুলে চিড় ধরলেই সমস্যা হতে পারে খেলার সময়ে।’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম‌্যাচে নিজের ফলো থ্রুতে একটি বল বাঁচাতে গিয়ে তাঁর ডানহাতের ইন্ডেক্স আঙুলটিতে চোট পান রিস টপলি। বল তাঁর হাতে লাগলেও চার আটকানো সম্ভব হয়নি। এদিন ৮.৫ ওভার বল করে ৮৮ রান দেন টপলি। নিয়েছেন দুটি উইকেট। আউট করেন এইডেন মার্করাম এবং ডেভিড মিলারকে। গত বছর টি-২০ বিশ্বকাপের আগেও এমন এক দুর্ঘটনার শিকার হন টপলি। বাউন্ডারির দড়ির উপরে থাকা স্কার্টিংয়ে বাজেভাবে ল্যান্ড করে চোট পান তিনি। ফলে গতবছর টি-২০ বিশ্বকাপেও খেলা হয়নি তাঁর। আর এবার চলতি ওডিআই বিশ্বকাপে কয়েকটা ম্যাচ খেললেও টু্র্নামেন্ট থেকেই ছিটকে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়ে গেল‌ রিস টপলির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.