বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI World Cup 2023: ক্রিজে পাইপাই করে ছুটছে দু'টি হাঁস- বিশ্বকাপের উদ্বোধনের দিন মজাদার থিম গুগল ডুডুলে

ICC ODI World Cup 2023: ক্রিজে পাইপাই করে ছুটছে দু'টি হাঁস- বিশ্বকাপের উদ্বোধনের দিন মজাদার থিম গুগল ডুডুলে

বিশ্বকাপের উদযাপনে গুগলের নতুন থিম।

গুগল তার অফিসিয়াল ডুডলে ভারতে অনুষ্ঠিত হতে চলা আইসিসি ওডিআই বিশ্বকাপের মজাদার একটি থিম সেট করেছে। যে কারও স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাপ, কম্পিউটারে বৃহস্পতিবার গুগল খুললেই ভেসে উঠবে মজাদার থিম।

বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ক্রিকেটার মেগা ইভেন্ট। আইসিসি বিশ্বকাপের উন্মাদনায় যখন ভাসছেন ক্রিকেট প্রেমীরা, তখন গুগলও সেই আবেগেই গা ভাসিয়েছে। এই মেগা ইভেন্ট উদযাপন করতে মজাদার উপায় বের করেছে গুগল।

গুগল তার অফিসিয়াল ডুডলে ভারতে অনুষ্ঠিত হতে চলা আইসিসি ওডিআই বিশ্বকাপের মজাদার একটি থিম সেট করেছে। যে কারও স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাপ, কম্পিউটারে বৃহস্পতিবার গুগল খুললেই ভেসে উঠবে মজাদার থিম। গুগলের ডুডলে দেখা যাচ্ছে, দু'টি হাঁস রয়েছে। যারা ক্রিকেট খেলছে। হাঁসগুলির হাতে ব্যাট রয়েছে। দুই প্রান্তে উইকেট রয়েছে। আর হাঁসগুলি পাইপাই করে দৌড়ে রান নিচ্ছে। এখানেই শেষ নয়, হোমপেজে ডুডলে ক্লিক করলে, পুরো টুর্নামেন্টের বিস্তারিত সময়সূচী দেখা যাচ্ছে।

আরও পড়ুন: গত বারের ফাইনালিস্টদের মধ্যে ফের টক্কর, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ফ্রি-তে কী ভাবে দেখবেন?

ভারতের ১০টি ভেন্যুতে আগামী ৪৬ দিনে ৪৮টি ম্যাচের লড়াই শেষে শ্রেষ্ঠত্বের শিরোপা জয়ের জন্য মরিয়া ১০টি দলই। তবে ফেভারিটদের তালিকায় রয়েছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর পাকিস্তান। ওডিআই বিশ্বকাপ প্রতি চার বছর অন্তর অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে মোট দশটি দল কাঙ্ক্ষিত কাপের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে এবার। ১৯৭৫ সাল থেকে বিশ্বকাপ শুরু হয়েছে। এ বার বিশ্বকাপের ১৩তম সংস্করণ। শেষ ওডিআই বিশ্বকাপ হয়েছিল ২০১৯ সালে। সে বার চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। এবং রানার্স হয়েছিল নিউজিল্যান্ড।

আরও পড়ুন: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচও কি বৃষ্টিতে ভাসবে? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

এবার গ্রুপ পর্বে ৪৫টি ম্যাচ খেলা হবে। প্রতিটি দল একবার করে একে অপরের মুখোমুখি হবে। এবারের টুর্নামেন্টে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা অংশগ্রহণ করছে। এবার আমদাবাদ, মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, কলকাতা, লখনউ, ধর্মশালা এবং পুনেতে বিশ্বকাপের ম্যাচগুলি আয়োজন করা হবে। যে কারণে ইতিমধ্যে এই সব শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ৫ অক্টোবর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের সময় মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়াম এবং আমদাবাদের অন্যান্য অংশে প্রায় সাড়ে তিন হাজার পুলিশ কর্মী মোতায়েন করা হবে। বুধবার পুলিশের যুগ্ম কমিশনার, সেক্টর ওয়ান, চিরাগ কোরাদিয়া বলেছেন, মাল্টি লেয়ার নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেছেন, ‘বৃহস্পতিবার ক্রিকেট ম্যাচ চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা তদারকি করার জন্য ১৬ জনের মতো আইপিএস অফিসার মাঠে থাকবেন। বিভিন্ন স্তরে একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। পরবর্তী ম্যাচগুলিতেও একই নিরাপত্তা ব্যবস্থা থাকবে।’ উপরন্তু, আমদাবাদে উদ্বোধনী ম্যাচ এবং বাকি চারটি ম্যাচের আগে, ট্র্যাফিক পুলিশ সকাল ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত বিআরটিএস মোড় থেকে স্টেডিয়ামের দিকে যাওয়ার রাস্তায় যানবাহন চলাচল নিষিদ্ধ করে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.