বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > অশ্বিন কি শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপ দলে ঢুকে পড়বেন? বোঝা যাবে আজ রাতে

অশ্বিন কি শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপ দলে ঢুকে পড়বেন? বোঝা যাবে আজ রাতে

হঠাৎ করেই অশ্বিনের বিশ্বকাপ খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। ছবি- গেটি।

India vs Australia: ক্যাপ্টেন রোহিত শর্মা ইঙ্গিত দিয়েছেন যে, ভারতের বিশ্বকাপ ভাবনায় রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তবে শেষমেশ তাঁর বিশ্বকাপ দলে ঢুকে পড়ার সম্ভাবনা কতটা, বোঝা যাবে অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা হলেই। 

সদ্য সমাপ্ত এশিয়া কাপে ভারত বেশ কিছু ইতিবাচক দিকের সন্ধান পেয়েছে। যদিও সংশয় থেকে গিয়েছে কয়েকটি বিষয়ে। চোট সারিয়ে মাঠে ফেরা একাধিক ক্রিকেটার বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত, সেটা বোঝা গিয়েছে এশিয়া কাপের মঞ্চে। তবে কয়েকজন ক্রিকেটারের চোট নিয়ে নতুন করে তৈরি হয়েছে ধোঁয়াশা।

প্রথমত, এশিয়া কাপের আসরে চোট সারিয়ে মাঠে ফেরা দুই তারকা লোকেশ রাহুল ও জসপ্রীত বুমরাহ ফুলমার্কস পেয়েছেন ফিটনেস ও ফর্মের দিক দিয়ে। তবে শ্রেয়স আইয়ারের নতুন করে চোট পেয়ে বসা অশনি সংকেত হয়ে দেখা দিয়েছে ভারতীয় শিবিরে।

শ্রেয়স এশিয়া কাপের গ্রুপ লিগের ম্যাচগুলিতে মাঠে নামেন। তবে তার পরেই তিনি চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। সুপার ফোর রাউন্ডের ম্যাচগুলিতে তো বটেই, এমনকি ফাইনালেও মাঠের বাইরে থাকতে হয় শ্রেয়সকে।

অন্যদিকে চোটের জন্য অক্ষর প্যাটেল এশিয়া কাপের ফাইনালে মাঠে নামতে পারেননি। তাঁর পরিবর্তে তড়িঘড়ি দেশ থেকে ওয়াশিংটন সুন্দরকে শ্রীলঙ্কায় উড়িয়ে নিয়ে যায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ওয়াশিংটন ফাইনালে মাঠেও নেমে পড়েন, যদিও ব্যাটে-বলে কিছু করে দেখানোর অবকাশই মেলেনি তাঁর।

আরও পড়ুন:- Asia Cup 2023: ট্রফি তো গৌণ, বিশ্বকাপের আগে এশিয়া চ্যাম্পিয়ন হয়ে ভারত খুঁজে পেল এই ৫ অজানা প্রশ্নের জবাব

সুতরাং, বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে থাকা দুই ক্রিকেটার শ্রেয়স ও অক্ষরের ফিটনেস নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। ওদিকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট স্কোয়াডে একজন অফ-স্পিনারের প্রয়োজনীয়তা অনুভব করছে। যার ফলেই অক্ষরের বদলে চাহালকে নয়, বরং ওয়াশিংটনকে অগ্রাধিকার দেন জাতীয় নির্বাচকরা।

এশিয়া কাপ জয়ের পরে রোহিত শর্মা ২টি বিষয়ে স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন। প্রথমত, অক্ষরের ফিট হয়ে উঠতে সপ্তাহ দু'য়েক সময় লাগতে পারে। দ্বিতীয়ত, ওয়াশিংটন ও অশ্বিন ভারতের বিশ্বকাপ ভাবনায় রয়েছেন ভালো মতোই। ফলে হঠাৎ করেই অশ্বিনের বিশ্বকাপ খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

আরও পড়ুন:- Most Sixes In Asia Cup 2023: ছক্কা হাঁকানোয় রোহিত শর্মার ধারেকাছে কেউ নেই, এবারের এশিয়া কাপে সব থেকে বেশি ছয় মারে ভারত

অশ্বিনকে আসন্ন বিশ্বকাপে মাঠে নামতে দেখা যাবে কিনা, তার বড়সড় ইঙ্গিত মিলতে পারে সোমবার রাতেই। কেননা এদিনই ৮টা ৩০ নাগাদ সাংবাদিক সম্মেলন করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিদের জন্য দল ঘোষণা করবেন জাতীয় নির্বাচক প্রধান অজিত আগরকর। সঙ্গে থাকবেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজের স্কোয়াডে যদি অশ্বিনকে দেখা যায়, তবে বুঝে নিতে হবে যে, সেটিই অভিজ্ঞ অফ-স্পিনারের কাছে বিশ্বকাপের ট্রায়াল হতে চলেছে। একই কথা প্রযোজ্য ওয়াশিংটন সুন্দরের ক্ষেত্রেও।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর ‘বিয়েটা যখন ভালোবাসার…’,থামছে না ট্রোলিং;আদৃত-কৌশাম্বির দাম্পত্যের আসল ছবি সামনে

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.