বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs SA- এটা কোনও ভাবে মেনে নেওয়া যাবে না- ভারতের জয়ের পরে হঠাৎ কেন রেগে গেলেন গাভাসকর?

IND vs SA- এটা কোনও ভাবে মেনে নেওয়া যাবে না- ভারতের জয়ের পরে হঠাৎ কেন রেগে গেলেন গাভাসকর?

হঠাৎ কেন রেগে গেলেন সুনীল গাভাসকর (ছবি-এক্স)

ইডেনের ম্যাচটি শেষ হওয়ার পরে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর এবং রবি শাস্ত্রীকে অফিসিয়াল সম্প্রচারকারীর টিভি শো চলাকালীন অ্যাঙ্কর মায়ান্তি ল্যাঙ্গারের সঙ্গে আলোচনা করতে দেখা যায়। এই সময় ভক্তদের দিকে ইঙ্গিত করে গাভাসকর বলেন- পরের বার এমনটা করলে তাদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়া উচিত।

রবিবার ইডেন গার্ডেন্সের ঐতিহাসিক মাঠে খেলতে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল। চলতি ওডিআই বিশ্বকাপের (CWC 2023) ৩৭তম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল টিম ইন্ডিয়া। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৩২৬ রানের বিশাল স্কোর করেছিল। যার পরে দক্ষিণ আফ্রিকার ইনিংসটি মাত্র ৮৩ রানে গুটিয়ে যায়। এদিকে ভারত ম্যাচ জিতলেও হঠাৎই রেগে যান প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

সুনীল গাভাসকর রেগে গেলেন-

ইডেন গার্ডেন্সে ম্যাচটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর এবং রবি শাস্ত্রীকে অফিসিয়াল সম্প্রচারকারীর টিভি শো চলাকালীন অ্যাঙ্কর মায়ান্তি ল্যাঙ্গারের সঙ্গে আলোচনা করতে দেখা গিয়েছিল। এই সময় ভক্তদের দিকে ইঙ্গিত করে গাভাসকর বলেন- পরের বার তারা যদি এমন করেন তাহলে তাদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়া উচিত। এবার জেনে নেওয়া যাক হঠাৎ কেন এমন বললেন গাভাসকর। জেনে নেওয়া যাক এর পিছনের আসল কারণটা কী?

গাভাসকরের রেগে যাওয়ার কারণ কী?

ম্যাচ-পরবর্তী শো চলাকালীন সমর্থকদের মধ্যে উপস্থিত ভক্তদের মধ্যে একজনের হাতে ভারতের যে পতাকা ছিল তাতে হঠাৎই নজর পড়ে যায় সুনীল গাভাসকরের। তিনি দেখেন ভারতের পতাকায় একটি কোম্পানির লোগো ছিল। ভারতের পতাকায় কোম্পানির লোগো লাগিয়ে কোম্পানির প্রচার করতে দেখে বেশ বিরক্ত হন সুনীল গাভাসকর। এই দৃশ্য দেখে হঠাৎ রেগে যান তিনি। লাইভ শো চলাকালীন এর প্রতিবাদ জানিয়েছিলেন সুনীল গাভাসকর। আলোচনার মাঝেই কিংবদন্তি বলেছিলেন, ‘আপনি ভারতীয় তেরঙ্গায় এইভাবে কোম্পানির প্রচার করতে পারেন না। তারা এখন চলে গেছে। আমার মনে হয় পরের বার যদি তারা এমন কিছু করেন তাহলে পুলিশ ব্যবস্থা নেবেন। পরের বার যখন তারা এরকম কিছু দেখবেন, তখন যেন তাদের পতাকা বাজেয়াপ্ত করে এবং শুধু পতাকা বাজেয়াপ্তই নয়, ভারতীয় পতাকায় কোনও ধরনের বিজ্ঞাপন দেখলে তারা যেন তাদের সতর্ক করেন। কারণ এই ধরনের লোকদের সতর্ক করা উচিত।’

কেমন ছিল এদিনের ম্যাচ-

চলতি বিশ্বকাপে (CWC 2023) ভারতীয় ক্রিকেট দল নিজেদের আট নম্বর ম্যাচটি জিতেছে। ইডেনের এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। এর ফলে তারা তাদের জয়ের ধারা বজায় রেখেছে। এদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৩২৬ রানের বিশাল স্কোর তুলেছিল তারা। যার জবাবে প্রোটিয়া দল মাত্র ৮৩ রানে গুটিয়ে যায়। চলতি বিশ্বকাপে ভারত আবারও একতরফা ম্যাচে জিতে যায়। এই নিয়ে চলতি বিশ্বকাপে আট ম্যাচে দক্ষিণ আফ্রিকার এটি দ্বিতীয় হার। কাকাতলীয়ভাবে তাদের অপর হারটিও এসেছিল রান তাড়া করতে গিয়ে। সেদিন ধরমশালাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে হারতে হয়েছিল তাদের। এদিন ভারতীয় বোলিংয়ের সামনে কার্যত অসহায় আত্মসমর্পণ করে বসে গোটা প্রোটিয়া ব্যাটিং। তারকা ব্যাটাররা প্রায় সবাই ব্যর্থ হয়েছেন। ইডেনের দর্শকরা প্রোটিয়া ব্যাটারদের আসা যাওয়ার মিছিলের সাক্ষী থেকেছে। দলের হয়ে সর্বোচ্চ ১৪ রান করেন মার্কো জানসেন। এছাড়া তেম্বা বাভুমা ১১, রাসি ভ্যান ডার দাসেন ১৩ এবং ডেভিড মিলার ১১ রান করেছেন। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৩৩ রান দিয়ে নিয়েছেন পাঁচটি উইকেট। এছাড়াও মহম্মদ শামি এবং কুলদীপ যাদব নিয়েছেন দুটি করে উইকেট। ফলে ২৪৩ রানের বিরাট ব্যবধানে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকা দলকে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল বুদ্ধপূর্ণিমা ২০২৪ এর আগে দেখে নিন গৌতম বুদ্ধের কিছু অনুপ্রেরণামূলক উক্তি সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.