বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI World Cup 2023-এ ল্যাজেগোবরে হাল শ্রীলঙ্কার, পদত্যাগ করলেন SLC সচিব মোহন ডি'সিলভা

ICC ODI World Cup 2023-এ ল্যাজেগোবরে হাল শ্রীলঙ্কার, পদত্যাগ করলেন SLC সচিব মোহন ডি'সিলভা

মোহন ডি'সিলভা।

৭ ম্যাচের মধ্যে শ্রীলঙ্কা জিতেছে মাত্র দু'টিতে। হারতে হয়েছে ৫ ম্যাচে। ভারতের বিপক্ষে লজ্জাজনক ভাবে হেরেছে তারা। এশিয়া কাপ ফাইনালের খারাপ স্মৃতি মনে করিয়ে দিয়েছে লঙ্কা বাহিনী। আর তার পরেই ক্রিকেট ক্রিকেট বোর্ডের সচিব পদত্যাগ করেছেন।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপে একেবারেই ফর্মে নেই প্রাক্তন চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা। মাত্র দু'টি ম্যাচে জয় পেয়েছে তারা। ইতিমধ্যেই সেমিফাইনালের দৌড় থেকেও ছিটকে গিয়েছে। আর এই ব্যর্থতার আবহেই পদত্যাগ করেছেন শ্রীলঙ্কা বোর্ডের সেক্রেটারি মোহন ডি'সিলভা।

চলতি ওডিআই বিশ্বকাপে শ্রীলঙ্কা পয়েন্ট টেবলের ৭ নম্বরে রয়েছে। ৭ ম্যাচের মধ্যে তারা জিতেছে মাত্র দু'টিতে। হারতে হয়েছে ৫ ম্যাচে। ভারতের বিপক্ষে লজ্জাজনক ভাবে হেরেছে তারা। এশিয়া কাপ ফাইনালের খারাপ স্মৃতি মনে করিয়ে দিয়েছে লঙ্কা বাহিনী। এশিয়া কাপ ফাইনালে ভারতের বিপক্ষে ৫০ রানে অলআউট হয়েছিল শ্রীলঙ্কা। বিশ্বকাপেও ভারতের বিপক্ষে অলআউট হয়েছে মাত্র ৫৫ রানে।

আরও পড়ুন: কিউয়িদের হারিয়েও স্বস্তিতে নেই বাবররা, সেমিতে উঠতে হলে মেলাতে হবে জটিল অঙ্ক, শ্রীলঙ্কাই ভাগ্য ফেরাতে পারে পাকিস্তানের

১৯৯৬ সালের ওডিআই বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কাকে হারতে হয়েছে ৩০২ রানে। একই প্রতিপক্ষের বিরুদ্ধে পরপর দুই ওয়ানডেতে ৬০ বা এর কম রানে এর আগে অলআউট হয়নি কোনও দল। আর ওডিআই বিশ্বকাপে এটিই শ্রীলঙ্কার সর্বনিম্ন স্কোর। এমন আবহে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সেক্রেটারি মোহন ডি'সিলভা শনিবার পদত্যাগ করেছেন।

আরও পড়ুন: আমাদের একজন রং-ফুটেড ইনসুইঙ্গার রয়েছে- ষষ্ঠ বিকল্প বোলার নিয়ে কোহলিকে ইঙ্গিত করে মজার উত্তর দিলেন দ্রাবিড়

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের ব্যর্থতার কারণে বেশ সমালোচনার মুখে পড়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে ক্রিকেট বোর্ডের নির্বাহী কমিটির পদত্যাগ দাবি করেছিলেন স্বয়ং শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী রোশন ফার্নান্দো। ডি'সিলভা পদত্যাগের কোনও নির্দিষ্ট কারণ বলেননি।‌ তবে বিশেষজ্ঞদের ধারণা, দলের ব্যর্থতাতেই সরে দাঁড়িয়েছেন তিনি।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছিলেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেট অফিসিয়ালদের পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই। তাঁদের স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত।’ উল্লেখ্য শ্রীলঙ্কার ক্রীড়া আইন অনুযায়ী অন্য খেলার মতো ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনেই থাকার কথা এসএলসি-র। কিন্তু আইসিসির নিয়ম অনুযায়ী বোর্ডে সরকারি কোনও হস্তক্ষেপ থাকতে পারবে না। ২০১৪ সালে নির্বাচিত বোর্ড ভেঙে অন্তর্বর্তীকালীন এক কমিটি গড়েছিল শ্রীলঙ্কা সরকার। তখন আইসিসি শ্রীলঙ্কার প্রাপ্য অর্থ প্রদান স্থগিত করে দিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

শনি আর শুক্রের বিরাট যোগ, এত দিন অপেক্ষার পরে এবার ভাগ্য উজ্জ্বল এই সব রাশির ‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.