বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > কাঁথি পুরসভা দখলে গেল তৃণমূল কংগ্রেসের, চার দশকের অধিকারী ঐতিহ্য শেষ

কাঁথি পুরসভা দখলে গেল তৃণমূল কংগ্রেসের, চার দশকের অধিকারী ঐতিহ্য শেষ

এবার কাঁথিতে বোর্ড গঠন করছে তৃণমূল কংগ্রেস।

এবার কাঁথিতে বোর্ড গঠন করছে তৃণমূল কংগ্রেস। যার সম্ভাব্য পুরপ্রধান সুপ্রকাশ গিরি। রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির ছেলে।

‘অধিকারী–গড়’ তাসের ঘরের মতো ভেঙে পড়ল। একইসঙ্গে কাঁথি পুরসভার নিয়ন্ত্রণ হারালেন শিশির অধিকারী এবং তাঁর পরিবার। হাতছাড়া হল কাঁথি পুরসভা। যা চার দশক ধরে অধিকারীদের দখলে ছিল। এবার কাঁথিতে বোর্ড গঠন করছে তৃণমূল কংগ্রেস। যার সম্ভাব্য পুরপ্রধান সুপ্রকাশ গিরি। রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির ছেলে।

কী ফলাফল দাঁড়াল সেখানে?‌ কাঁথি পুরসভায় মোট আসন ২১টি। যার মধ্যে ১৭টিই জিতেছে তৃণমূল কংগ্রেস। তিনটি জিতেছে বিজেপি। আর একটি গিয়েছে নির্দলের হাতে। কাঁথি উত্তরের বিজেপি বিধায়ক সুমিতা সিংকে এই পুরসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছিল। তিনি তৃণমূল কংগ্রেসের কাছে হেরেছেন ৭৭ ভোটে। এই ফলাফলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দলের অন্দরে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। এই ফলাফল এখন অধিকারী পরিবারকে ভাবিয়ে তুলেছে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, ষাটের দশকের শেষে শিশির অধিকারীর হাত ধরে কাঁথি পুরসভা অধিকারী পরিবারের দখলে আসে। সেই শুরু। তারপর থেকে আর হাতছাড়া হয়নি। এই প্রথম সেই মিথ কার্যত মুথে সাফ হয়ে গেল। এই পরাজয় কার্যত শুভেন্দুর পরায় হিসাবেই এখন দেখা হচ্ছে। নিজের ‘খাসতালুক’–এ নির্বাচনী প্রচারে ঝড় তুলেছিলেন। কিন্তু কোনও কিছুই কাজে লাগেনি।

শুভেন্দুর ভাই সৌম্যেন্দু অধিকারী আগে কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন। তখন তিনি তৃণমূল কংগ্রেসে ছিলেন। একুশের নির্বাচনে দাদার হাত ধরে বিজেপিতে যোগ। তারপর হাতছাড়া হল কাঁথি পুরসভা। ১৯৬৯ সাল থেকেই কাঁথি পুরসভা অধিকারী পরিবারের দখলে। ১৯৬৯ সালে কমিশনার হিসাবে কাঁথি পুরসভায় প্রথম পা রাখেন শিশির অধিকারী। তখন থেকে ১৯৮০ সাল পর্যন্ত পুরসভার চেয়ারম্যানও ছিলেন শিশিরবাবু। ১৯৮৬–২০০৯ পর্যন্ত সময় ফের পুরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। ২০১০–২০২০ পর্যন্ত চেয়ারম্যান ছিলেন সৌম্যেন্দু।

ভোটযুদ্ধ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.